কবে, কীভাবে স্মৃতি ফিরে পাবে মিঠাই? মিঠি আসলে কে? অবশেষে ফাঁস হল সব রহস্য

কবে, কীভাবে ফিরবে মিঠাইয়ের স্মৃতি? ফাঁস হল মিঠাইয়ের সমস্ত রহস্য

How will Mithai get her memory back the facts will shock you

মিঠি কি আসলেই মিঠাই (Mithai)? নাকি সে সত্যিই নতুন চরিত্র? দর্শকদের একাংশ এই নিয়ে এখনও দোলাচলে রয়েছেন। যদিও মিঠির সঙ্গে মিঠাইয়ের এখনও পর্যন্ত কোনও মিল পাওয়া যায়নি। তবে দুজনেই প্রাণোচ্ছ্বল, চঞ্চল স্বভাবের মানুষ তারস্পষ্ট হয়ে গিয়েছে প্রথম দিন থেকেই। যদিও মিঠির সঙ্গে মিঠাইয়ের লুক থেকে পোশাক-আশাক, চলন-বলন, হুরহুর ইংলিশের বদলে সঠিক এবং স্পষ্ট উচ্চারণে ইংরেজি বলায় অনেক পার্থক্য রয়েছে। তবুও দর্শকদের মনে হয় মিঠিই আসলে মিঠাই।

মিঠি যখন প্রথমবার খবরের কাগজে মনোহরার নাম দেখেছিল ওই সময় দর্শকরা আশা করেছিলেন নিশ্চয়ই মনে কোনও না কোনও খটকা লাগবে তার। মনোহরার নামে ঝাপসা কোনও স্মৃতি ফিরে পেলেও পেতে পারত মিঠি। তবে আদতে তেমনটা ঘটেনি। এরপর যখন মিঠি মনোহরাতে এল তখন মোদক বাড়ির সকলে তাকে দেখে চমকে গেলেও তার আচরণ ছিল খুবই স্বাভাবিক। তখনও তার কোনও স্মৃতি ফিরে আসেনি।

দ্বিতীয়বারের মত ফের দর্শকদের মন ভেঙে দেয় মিঠি। তবে সেই সঙ্গে আবার দর্শকদের মনে কৌতূহল জাগিয়েও তুলেছিল সে। বর্তমানে মিঠি মোদকবাড়ি সকলের সঙ্গে খোলামেলাভাবে মিশে গিয়েছে। এমনকি মোদকবাড়িতে অনেকেই তার মধ্যেই মিঠাইকে ফিরে পাওয়ার চেষ্টা করছেন। শাক্যবাবু তো মিঠি বলতে একেবারে অজ্ঞান! মিঠি যেভাবে মোদকবাড়ির সদস্যদের সঙ্গে জড়িয়ে পড়ছে তাতে তাকে দেখে মনে হয় সেও যেন অনেকদিন ধরেই এই বাড়ির অংশ।

হতে পারে দুর্ঘটনাতে প্রচন্ড মানসিক আঘাত পেয়ে মিঠাই সব ভুলে গিয়েছে। মিঠি আসলে আর কেউ নয়, সেই মিঠাই। তার স্মৃতি ফিরে আসতে হয়ত কিছু সময় লাগবে। মনোহরাতে থাকতে থাকতেই কিছুদিন বাদে তার সব মনে পড়বে। এরকমটাও হতে পারে আগামী দিনে আরও বড় কোনও একটা আঘাত পেয়ে মিঠাইয়ের স্মৃতি ফিরে এল। যেমনটা এর আগে বিভিন্ন সিনেমা কিংবা সিরিয়ালে দেখানো হয়েছিল।

যদি তা নাও হয়, তাহলে এটাও হতে পারে মিঠাই কিছুই ভুলে যায়নি। হয়ত প্রথম থেকেই নাটক করে আসছে সে। কারণ তাকে যে খুন করতে চেয়েছিল তাকে এখনও পর্যন্ত ধরা সম্ভব হয়নি। সিদ্ধার্থ ব্যবসা ছেড়ে পুলিশ ফোর্সে গিয়েও মিঠাইয়ের খুনিদের ধরতে পারেনি। হতে পারে সব রহস্যের উদঘাটন করতে মিঠাই নতুন রূপ নিয়েছে। আগামী দিনে সে নিজের পরিচয় ফাঁস করবে।

যদিও জি বাংলার আরেকটি ধারাবাহিক ‘কৃষ্ণকলি’তেও কিন্তু এরকমই একটি ট্র্যাক আনা হয়েছিল যেখানে শ্যামার বদলে তারই মত দেখতে নতুন একটি চরিত্র মামের আগমন হয়েছিল। এই মাম কিন্তু শ্যামা ছিল না। শ্যামা নিজের স্মৃতিশক্তি হারিয়ে অন্য জায়গায় ছিল। পরে শ্যামা আবার নিখিলের কাছে ফিরে আসতেই মামের চরিত্রটিকে বাদ দিয়ে দেওয়া হয়। মিঠাইতেও কি তেমনই কিছু হতে চলেছে? উত্তর ক্রমশ প্রকাশ্য।