ভারতের সবথেকে দামি স্কুল, নীতা আম্বানির স্কুলে শিক্ষকরা কত টাকা মাইনে পান জানেন?

নীতা আম্বানির স্কুলের শিক্ষকদের বেতন কত? টাকার অংক চমকে দেবে

Avatar

Updated on:

Dhirubhai Ambani International School : টেলিকম ব্যবসায় জিওর সাফল্যের পর শিল্পপতি মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রি‌য়াল গ্ৰুপদেশের বিভিন্ন ব্যবসায় বিনিয়োগ করে। আইপিএলের ক্রিকেট টিম থেকে শুরু করে ৫জি টেকনোলজি, এই সব ক্ষেত্রে অনেক টাকা বিনিয়োগ করেছে মুকেশ আম্বানির সংস্থা। যদিও এই সব বিষয়গুলি প্রায় সকলেই জানেন।

কিন্তু শিক্ষাক্ষেত্রেও যে বিনিয়োগ করেছে মুকেশ আম্বানির এই সংস্থা এই বিষয়ে অনেকেই জানেন না। অনেকেই জানেন যে একটি স্কুলও রয়েছে মুকেশ আম্বানির। এই স্কুলের নাম হল ‘ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল’। বলিউডের বহু জনপ্রিয় তারকাদের সন্তানরা পড়েন মুম্বাইয়ের এই জনপ্রিয় স্কুলে। এছাড়াও বেশ কয়েকজন ক্রিকেটারের সন্তানরাও পড়েন এখানে।

NITA AMBANI`S SCHOOL

২০০৩ সালে মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানি এই স্কুলের প্রতিষ্ঠা করেন। মুম্বাই শহরে অবস্থিত এই স্কুলে ছাত্র-ছাত্রীদের জন্য সব ধরনের সুযোগ সুবিধা রয়েছে। যেমন এই স্কুলে ছাত্র-ছাত্রীদের শীত-তাপ নিয়ন্ত্রিত ৬০টি শ্রেণীকক্ষ রয়েছে। ইন্টারনেটের ব্যবস্থা রয়েছে স্কুলের সব ঘরে।

এছাড়াও এই স্কুলে শুধু মাত্র‌ পড়াশোনা করানো হয় না, এর পাশাপাশি খেলাধুলা ও বিভিন্ন ধরনের নাচ,গান ও নাটক জাতীয় ক্রিয়াকলাপের সঙ্গেও যুক্ত থাকেন এখানকার ছাত্র-ছাত্রীরা। জানা গিয়েছে, এই স্কুলের শিক্ষকরাও মোটা অঙ্কের বেতন পান।

NITA AMBANI`S SCHOOL

বছরে প্রায় ৩ লক্ষ থেকে ১৬.৯ লক্ষ বেতন পান এখানকার শিক্ষকরা। এই স্কুলে শিক্ষক হিসেবে নিযুক্ত ‌রয়েছেন স্কুলের প্রতিষ্ঠাতা নীতা আম্বানির বোন মমতা দালাল। তবে এই স্কুলে পড়াশোনা করানোর জন্য অনেক টাকাই খরচ করতে হয় অভিভাবকদের। জানা গিয়েছে, এখানে ICSE-বোর্ডের অষ্টম শ্রেণী থেকে দশম শ্রেণীর ছাত্র-ছাত্রীদের ১৫’৪০০ টাকা মাসিক ফি দিতে হয়।

NITA AMBANI`S SCHOOL

আরও পড়ুন : মুকেশ আম্বানির থেকেও বেশি বেতন পান রিলায়েন্সের এই কর্মচারী, অংকটা শুনলে হুঁশ উড়ে যাবে

অন্যদিকে IGCSE-বোর্ডের ছাত্র-ছাত্রীদের ক্ষেত্রে বার্ষিক ৫.৯ লক্ষ টাকা খরচ হয় ফি হিসেবে। এই মোটা অঙ্কের টাকা খরচ করলেই এই স্কুলে পড়তে পারবে ছাত্রা-ছাত্রীরা। এই স্কুলে কিন্তু পড়াশোনা করেছেন মুকেশ আম্বানির সন্তানরাও।

আরও পড়ুন : বিশ্বের সবথেকে দামী এই আইসক্রিম খেতে গেলে আম্বানিরাও দুবার ভাবে, জানেন এতে কী থাকে?