বিশ্বের সবথেকে দামী এই আইসক্রিম খেতে গেলে আম্বানিরাও দুবার ভাবে, জানেন এতে কী থাকে?

দামে ও গুণে বিশ্বসেরা এই আইসক্রিম কেবল আম্বানিরাই খেতে পারে! দাম জানলে বিষম খাবেন

Riya Chatterjee

Published on:

World Most Expensive Ice Cream : এই প্রচন্ড গরমে মন প্রাণ ঠান্ডা করার জন্য ঠান্ডা কিছু খেতে ইচ্ছে করে সবারই। বাচ্চা থেকে বুড়ো সকলেরই তাই এই সময়ের অতি পছন্দের খাবার হল আইসক্রিম। গরমের এই মরসুমে বাজারে তাই অঢেল আইসক্রিম পাওয়া যায়। সাধারণত ১০-২০ টাকাতেই মেলে বাজার চলতি সাধারণ আইসক্রিম। কেউ যদি দামি আইসক্রিম খেতে চান তাহলে তার দাম সর্বাধিক কত হতে পারে জানেন?

দোকানে ৫০-৬০ টাকা থেকে শুরু করে সর্বোপরি ৫০০ থেকে ১০০০ টাকা পর্যন্ত বিভিন্ন ধরনের আইসক্রিম মেলে। যদিও ১০-২০ কিংবা ১০০ টাকার মধ্যেই ঘোরাফেরা করে মধ্যবিত্ত বাঙালির আইসক্রিম কেনার সামর্থ্য। তাই যদি কেউ ৫০০ টাকার উপরেও আইসক্রিম কেনেন তাহলে সেটা মধ্যবিত্তের কাছে মনে হয় বিলাসিতা।

World Most Expensive Ice Cream

তবে বিশ্বের সবথেকে দামি আইসক্রিম কোনটা জানেন কি? জানেন এর দাম? এর মধ্যে কি কি উপাদান থাকে তার তালিকা জানেন? আজকের এই প্রতিবেদনে জেনে নিন বিশ্বের সবথেকে দামি আইসক্রিম সম্পর্কে কিছু কথা। এর দাম কিন্তু আপনার কল্পনারও বাইরে। এমনকি বিশ্বের বড় বড় ধনকুবেররাও এই আইসক্রিম কিনে খাওয়ার আগে অবশ্যই ভাববেন।

বিশ্বের সবথেকে দামি আইসক্রিম তৈরি করেছে বাইকোয়া (Byakuya) নামের একটি আইসক্রিম নির্মাতা সংস্থা। এটি রয়েছে জাপানে। একে বিশ্বের সবথেকে দামি আইসক্রিম বলা হয়। গত মাসে এই আইসক্রিম বিশ্বের সবথেকে দামি আইসক্রিম হওয়ার রেকর্ড তৈরি করেছে। তারপর থেকেই এই আইসক্রিম সম্পর্কে সাধারণ মানুষের মনে কৌতুহল জাগে।

World Most Expensive Ice Cream

আরও পড়ুন : হাতে পেলেই খেয়ে ফেলেন গপাগপ, কিন্তু ‘Momo’ কথার আসল অর্থ কী জানেন?

এই আইসক্রিমটি দুধ দিয়ে তৈরি। এরমধ্যে রয়েছে দুই রকমের পনির এবং ডিমের কুসুম। এতে উৎকৃষ্ট মানের চিজ, সাদা ট্রায়ল ওয়েল ব্যবহার করা হয়। আইসক্রিমটি তৈরিতে আরও অনেক দামী দামী উপাদান ব্যবহার করা হয় বলে জানা গিয়েছে। সেই সঙ্গে এটিকে অত্যন্ত সুন্দর একটি কালো বাক্সের মধ্যে প্যাকিং করা হয়ে থাকে।

World Most Expensive Ice Cream

আরও পড়ুন : ভুলেও দুধের সঙ্গে কখনো খাবেন না এই ৫টি খাবার, শরীরে বাসা বাঁধবে জটিল অসুখ

আইসক্রিমটি খাওয়ার জন্য হাতে তৈরি এক ধরনের ধাতুর চামচ সঙ্গে দেওয়া হয়। কিয়োটোর কিছু কারিগর বিশেষ কৌশলে এই চামচ তৈরি করেন। কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে ১৩০ মিলিলিটার বাইকোয়া আইসক্রিমের দাম ৬৭০০ ডলার। ভারতীয় মুদ্রায় এর দাম প্রায় সাড়ে ৫ লক্ষ টাকা। আইসক্রিম নির্মাতারা পরামর্শ দেন সাদা ওয়াইনের সঙ্গে এই আইসক্রিমটি একটা সেরা কম্বিনেশন হতে পারে।