ভারতের সবথেকে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত নায়িকা কে?

আলিয়া কিংবা দীপিকা নন, ভারতের সবথেকে বেশি পারিশ্রমিক প্রাপ্ত নায়িকা কে?

Riya Chatterjee

Published on:

বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রির নায়ক এবং নায়িকাদের পারিশ্রমিক অনেক বেড়েছে। শাহরুখ খান, সালমান খানদের মত সুপারস্টাররা সিনেমা পিছু ১০০ কোটি টাকা দর হাঁকাতেও পিছপা হচ্ছেন না। পিছিয়ে নেই দক্ষিণী তারকারাও। তবে ভারতের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত নায়িকা কে জানেন? তিনি কিন্তু এই বলিউডেরই একজন নায়িকা। কে তিনি?

বর্তমানে বলিউডে আলিয়া ভাট, কৃতি স্যানন, দীপিকা পাড়ুকোনদের রাজত্ব চলছে। এখনকার নায়িকারা ইন্ডাস্ট্রিতে নায়ক এবং নায়িকার মধ্যে পারিশ্রমিকের বিভাজনের বিরোধিতা করেন। আগে একই ছবিতে অভিনয় করে নায়করা নায়িকাদের থেকে কয়েকগুণে বেশি পারিশ্রমিক পেতেন। এখনও এর চল রয়েছে বটে কিন্তু নারীকেন্দ্রিক সিনেমাগুলোতে পারিশ্রমিকের বিচারে নায়িকারা কম নন এখন। ভারতীয় সিনেমাতে পারিশ্রমিকের বিচারে অভিনেত্রীদের মধ্যে এগিয়ে কে?

Priyanka Chopra

জানলে অবাক হবেন এই মুহূর্তে আলিয়া কিংবা দীপিকাও কিন্তু পারিশ্রমিকের বিচারে এগিয়ে নন। যে অভিনেত্রী ভারতের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত নায়িকা হিসেবে এখন এগিয়ে রয়েছেন তিনি আদতে এই মুহূর্তে বলিউডে কাজ করছেনই না। তিনি এখন আমেরিকার বাসিন্দা। হলিউডে কাজ করছেন। আন্দাজ করতে পারছেন তার নামটা?

যে অভিনেত্রীর কথা এখানে বলা হচ্ছে তিনি কিন্তু একসময়ের মিস ওয়ার্ল্ড ছিলেন। তবে বলিউডে তিনি চরম বৈষম্যের শিকার হয়েছিলেন। এমনকি এক সুপারস্টারের সঙ্গে নাম জড়িয়ে পড়াতে বলিউডের একটা বড় অংশ তাকে বয়কট করেছিল। কেউ তাকে কাজ দিতে চাইত না। একপ্রকার বাধ্য হয়েই তিনি হলিউডের পথে পা বাড়ান। তিনি আর কেউ নন, প্রিয়াঙ্কা চোপড়া।

PRIYANKA CHOPRA

প্রিয়াঙ্কা চোপড়াই হলেন সেই অভিনেত্রী যিনি বলিউড থেকে বিতাড়িত হয়েও এখন সেই বলিউডের সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত অভিনেত্রী হিসেবে রয়েছেন। বলিউডে তিনি কাজ ছেড়েছেন বহু আগেই। প্রিয়াঙ্কা আমেরিকান শো সঞ্চালনা করতেন একসময়। তারপর অ্যামাজন প্রাইমের ‘সিটাডেল’ ওয়েব সিরিজে কাজের সুযোগ পান। এই সিরিজের জন্য তিনি ৫ মিলিয়ন মার্কিন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় ৪০ কোটি টাকা পেয়েছিলেন।

আরও পড়ুন : মেকআপ ছাড়া কেমন দেখতে লাগে বলিউড নায়িকাদের? দেখুন ছবি

Priyanka Chopra

আরও পড়ুন : কী ছিল সেই প্রশ্ন যার উত্তর দিয়ে বিশ্ব সুন্দরী হয়েছিলেন প্রিয়াঙ্কা চোপড়া?

হলিউডের প্রিয়াঙ্কার প্রথম সিনেমা ছিল ‘বেওয়াচ’ যা ব্যাপক হিট হয়। এরপর একে একে তাকে দেখা যায় ‘আ কিড লাইক জেক’, ‘ইসনট ইট রোম্যান্টিক’, ‘উই ক্যান বি হিরোস’, ‘দ ম্যাটরিক্স রিসারেকশন’, ‘লাভ এগেইন’ এর মত সিনেমাতে। ছবি পিছু তিনি ১৪ থেকে ২০ কোটি টাকা দাবি করেন। বর্তমানে ভারতে প্রিয়াঙ্কার পরের স্থানে রয়েছেন দীপিকা পাড়ুকোন। তিনি ছবি পিছু ১৫ থেকে ৩০ কোটি টাকা নিয়ে থাকেন।