কোটি কোটি রোজগার করেও খেতে পান না কিছুই, সুস্থ থাকতে শাহরুখ কী কী খান জানলে চমকে যাবেন

কোটি কোটি টাকা রোজগার পেটে খান না কিছুই, শাহরুখের খাদ্যতালিকা দেখলে চমকে যাবেন আপনি

সদ্য জন্মদিন গিয়েছে শাহরুখ খানের। এই বছরের ২ রা নভেম্বর, ৫৭ বছরে পা দিলেন শাহরুখ খান (Shah Rukh Khan)। বয়স তার প্রায় ৬০ বছর ছুঁতে চলল। তবে এই বয়সেও দেশ-বিদেশে চুটিয়ে অভিনয় করে চলেছেন কিং খান। হাঁটুর বয়সী নায়িকাদের সঙ্গে মাখো মাখো রোমান্স হোক বা আকাশে-বাতাসে ভেসে দুর্দান্ত অ্যাকশন স্টান্ট, এখনও ৩০ বছর আগের মতই সতেজ শাহরুখ।

তারকা হওয়ার সুবাদে আর পাঁচজন মানুষের তুলনায় শরীরের ৫ গুণ যত্ন নিতেই হয় কিং খানকেও। খাওয়া-দাওয়ার ব্যাপারে অতিরিক্ত সচেতনতা মেনে চলতে হয়। তাই খাদ্যরসিক হওয়া সত্ত্বেও খাওয়া-দাওয়াতে লাগাম টানতে হয়েছে শাহরুখকেও। তার প্রতিদিনের খাদ্য তালিকায় যে যে খাবার থাকে তা জানলে আপনি চমকে যাবেন।

শাহরুখ বছরে যা রোজগার করেন তাতে যেকোনও একটি পরিবারের সারা জীবনের ভরণপোষণ চলে যায়। ৫০ পেরিয়েও দুহাতে রোজগার করেন শাহরুখ খান। অত্যন্ত বিলাসিতার মধ্যে দিয়েই দিন কাটান তিনি এবং তার পরিবার। কিন্তু খাওয়া-দাওয়ার বেলায় একেবারেই সাধারণ মানের খাবারই বলিউড বাদশাহর পছন্দ। শাহরুখের ভক্তরা ভীষণ জানতে চান তাদের পছন্দের তারকার প্রিয় খাবার কী?

শাহরুখের ভীষণ প্রিয় খাবার হল ছোলে ভাটুরে এবং জিলিপি। দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন শাহরুখ তখন ক্যান্টিনের ব্রেক পকোরা খেতে পছন্দ করতেন তিনি। এই খাবার তাকে কলেজের দিনের স্মৃতি মনে করিয়ে দেয়। তবে শাহরুখের রোজকার মেনুতে কিন্তু ভীষণ সাধারণ খাবারই থাকে। জানেন কী খেয়ে এমন নায়কের মত চেহারা ধরে রেখেছেন শাহরুখ?

শাহরুখ কোনও নামিদামি রেস্তোরাঁর খাবার মোটেও পছন্দ করেন না। একদম বাড়িতে তৈরি ডাল-ভাত আর কাঁচা পেঁয়াজ নাকি তার প্রিয় খাবার! জলখাবার খাওয়ার সুযোগ পেলে তিনি কমলালেবুর রস এবং ডিমের সাদা অংশ খেয়ে থাকেন। আর মায়ের হাতে তৈরি হায়দ্রাবাদি মাটন বিরিয়ানি ছিল তার সব থেকে পছন্দের।

মানুষের মধ্যে মুরগির মাংস খেতে তিনি ভীষণ পছন্দ করেন। মুরগির বিভিন্ন পদের মধ্যে তার সব থেকে পছন্দ হল তন্দুরি চিকেন। তিনি শুধু খাদ্য রসিকই নন, সেই সঙ্গে খুব ভাল কুক। শাহরুখ ইটালিয়ান পাস্তার বিভিন্ন রেসিপি থেকে শুরু করে স্প্যাগেটি, পেপার চিকেন খুব ভাল রাঁধতে পারেন। মিষ্টি খেতে খুব একটা পছন্দ করেন না তিনি। একমাত্র স্ত্রী গৌরী যদি নিজের হাতে মিষ্টি খাবার বানিয়ে দেন তাহলে অবশ্য চেটেপুটে খান শাহরুখ।