কেন কেউ দেখছে না মিঠাই, দিন দিন কমছে টিআরপি, ফাঁস হল আসল রহস্য

এত সুন্দর গল্প, তাও কেন মিঠাই দেখছে না কেউ, ফাঁস হল আসল রহস্য

জি বাংলার (Zee Bangla) মিঠাই (Mithai) ধারাবাহিকের গল্প নিয়ে গত কয়েক মাস ধরে সোশ্যাল মিডিয়াতে নানা অভিযোগ জানাচ্ছিলেন দর্শকরা। গল্পের একঘেয়ে মোড় দেখতে দেখতে ক্লান্ত হয়ে দর্শকরা নতুন কিছু দেখতে চাইছিলেন। সেইমত দর্শকদের চাহিদার কথা মাথায় রেখে মিঠাইয়ের গল্পে অনেকটাই পরিবর্তন এনেছে জি বাংলা। মিঠাই ভক্তদের মতে আবার শ্রেষ্ঠ আসন ফিরে পাওয়ার সমস্ত অস্ত্র এখন রয়েছে মিঠাইয়ের হাতে।

গত কয়েকদিনের মধ্যেই মিঠাইয়ের গল্পে আশাতীত পরিবর্তন ঘটে গিয়েছে। গল্পে এন্ট্রি হয়েছে জুনিয়র সিধাইয়ের। সন্তান এবং বউকে নিয়ে রীতিমত নাজেহাল অবস্থা সিদ্ধার্থের। তার অদ্ভুত অদ্ভুত কীর্তি-কারবার দেখে হাসি চেপে রাখতে পারছেন না দর্শকরা। মোদক বাড়িতে ছোট্ট গোপালকে নিয়ে এখন রীতিমত হইচই পড়ে গিয়েছে।

গল্পে এত সুন্দর মোড় আসা সত্ত্বেও কেউ দেখতে চাইছে না মিঠাই। এই সপ্তাহের টিআরপি তালিকাতেই তা প্রমাণ হয়ে গিয়েছে। মিঠাইয়ের টিআরপি কমতে কমতে একেবারে তলানিতে এসে গিয়েছে। সেরা দশের আসনে একসময় টপার হত যে সিরিয়াল সেটা এখন ১০ এ নেমে এসেছে। আরেকটু এদিক ওদিক হলেই সেরা দশে মিঠাইয়ের নাম খুঁজে পাওয়া যেত না। এমনটা কেন ঘটছে? কারণ খুঁজে বার করলেন মিঠাই ভক্তরা।

মিঠাই ভক্তদের দাবি এমনটাই হওয়ার ছিল। আসলে দীর্ঘদিন ধরেই জি বাংলা মিঠাইয়ের কোনও নতুন প্রোমো দেয়নি। যে কারণে দর্শকদের কাছে গুরুত্ব হারিয়েছে এই সিরিয়াল। তাছাড়া মিঠাইয়ের স্লট পরিবর্তন করে দেওয়া হচ্ছে। সেই সঙ্গে রয়েছে তুমুল সমালোচনা, বিতর্কের উপর বিতর্ক তো লেগে গেছে।

সেই সঙ্গে মিঠাই ভক্তরা দর্শকদের রুচি নিয়েও প্রশ্ন তুলেছেন। মিঠাইয়ের বিপরীতে ধূলোকণা একের পর এক বিয়ে, পরকীয়া দেখিয়ে টপার হচ্ছে। আর মিঠাই সেখানে এত ভাল গল্প দেখিয়েও নম্বর পাচ্ছে না। “মা কাকিমাদের ঘরোয়া পরকিয়াই ভালো লাগে!” বিদ্রুপ করে এমনটাই লিখছেন মিঠাই ভক্তরা।

মিঠাই ধারাবাহিকটি দর্শকদের কাছে শুধু একটা সিরিয়াল নয়, এটা অধিকাংশ দর্শকের কাছেই একটা অনেক বড় আবেগ। তাই মিঠাইকে নিয়ে ছেলেখেলা মোটেই সহ্য করতে পারেন না তারা। বারবারই মিঠাইয়ের সঙ্গে এমনটা ঘটছে বলে দর্শকদের আবেগটাও ক্রমশ ঘৃণায় পরিণত হচ্ছে। খুব উগড়ে দিয়ে সোশ্যাল মিডিয়াতে এমনটাই লিখেছেন এক ভক্ত।