সিরিয়ালে শুধুই পরকীয়া আর বিয়ে, বারবার বিয়ে দেখিয়ে ট্রোল্ড লীনা গাঙ্গুলীর এই ৫ সিরিয়াল

বাংলা সিরিয়াল মানেই পরকীয়া আর বিয়ে, এই ৫ সিরিয়ালেও একাধিকবার বিয়ে দেখানো হয়েছে

বাংলা সিরিয়াল (Bengali Mega Serial) নিয়ে দর্শকদের অভিযোগের আর অন্ত নেই। হালফিলে যে যে নতুন সিরিয়াল এসেছে কোনওটাই যেন দর্শকদের কাছে ঠিক সেরকম জনপ্রিয়তা পাচ্ছে না যেমনটা পুরনো সিরিয়ালগুলোর ক্ষেত্রে জুটেছে বারবার। এখনকার সিরিয়ালে শুধুই পরকীয়া আর বারবার বিয়ে দেখতে দেখতে বিরক্ত দর্শকরা। এর মধ্যে লীনা গাঙ্গুলীর এই পাঁচটি (Leena Ganguly 5 Mega Serial) সিরিয়ালও রয়েছে।

গুড্ডি (Guddi) : বর্তমানে স্টার জলসাতে লীনা গাঙ্গুলীর এই সিরিয়াল চলছে। সিরিয়ালটি প্রথম থেকেই দর্শকরা অপছন্দ করছেন এই একটিই কারণে। এই সিরিয়ালের নায়ক কখনও শিরিনের প্রেমে পড়ে, আবার কখনও গুড্ডির প্রেমে পড়ে। এরই মধ্যে নায়কের ৩ বার বিয়েও হয়ে গিয়েছে। এরপরেও নায়ক এখন শিরিনকে ছেড়ে গুড্ডির কাছেই যেতে চায়।

ধূলোকণা (Dhulokona) : ধূলোকণা সিরিয়াল তো আবার বারবার বিয়ে ছাড়া টিআরপি পায় না বলে কটাক্ষ করেন দর্শকরা। লালন এবং ফুলঝুরির বিয়ে ধারাবাহিকের অন্যতম প্রধান বিষয়বস্তু হয়ে দাঁড়ায় প্রতিবার। প্রতিবার নায়ক অথবা নায়িকার বিয়ে অন্যত্র স্থির হয়। প্রতিবারই তা ভেঙে গিয়ে আবার লালন এবং ফুলঝুরিরই বিয়ে হয়। এখনও ধারাবাহিকে বিয়ের সিজনই চলছে।

শ্রীময়ী (Sreemoyee) : স্টার জলসাতে দর্শকদের অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ছিল শ্রীময়ী। এখানে সংসারের যাঁতাকলে আবদ্ধ এক গৃহবধূর গল্প দেখানো হয় যা দর্শকরা বেশ পছন্দ করেছিলেন। তবে বাংলা সিরিয়ালের নিয়ম মেনে এই গল্পতেও কখনও শ্রীময়ী, কখনও অনিন্দ্য, কখনও আবার তাদের ছেলেমেয়েদের বিয়ে দেখানো হয়। তাও একবার নয়, বারবার বিয়ে দেখে দর্শকরা ধারাবাহিকের নাম বদলে রেখেছিলেন ডাবল বিয়ে।

জল নূপুর (Jol Nupur) : লীনা গাঙ্গুলীর লেখা অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ছিল জল নূপুর। এই ধারাবাহিকের নায়িকা ছিল এক ওড়িশি মেয়ে। নায়কের সঙ্গে নায়িকার বিয়েটা শ্বশুরবাড়িতে কেউ মেনে নেয়নি। এই নিয়ে জমজমাট ফ্যামিলি ড্রামা তো ছিলই, সেইসঙ্গে বারবার বিচ্ছেদ আর বিয়েও ছিল ধারাবাহিকের প্রধান অঙ্গ।

ইষ্টিকুটুম (Istikutum) : ২০১১ সালে স্টার জলসাতে এই ধারাবাহিকের সম্প্রচার হত। ঋষি কৌশিক ও রণিতা দাসের এই সিরিয়ালটাও দর্শকদের মধ্যে বেশ জনপ্রিয়তা পায়। ধারাবাহিকের নায়িকা ছিল একজন সাঁওতালি মেয়ে। সাঁওতালি মেলা দেখতে গিয়ে নায়ককে জোর করে বাহার সঙ্গে বিয়ে দেওয়া হয়। এদিকে নায়ক আবার ভালোবাসে তার বান্ধবী কমলিকাকে। পরে আবার কমলিকাকে বিয়ে করলেও বাহার কাছেই বারবার ফিরে আসে নায়ক।