বিয়ে করলে ছাড়তে হবে কাজ, এই একটি শর্তে তিন তিনটি বিয়ে করেন সঞ্জয় দত্ত

From Tina Munim, Madhuri Dixit To Maanayata Dutt Sanjay Dutt And The Women In His Life

সঞ্জয় দত্ত (Sanjay Dutt), বলিউডের এই বিতর্কিত অভিনেতা সম্পর্কে বহু অজানা তথ্য জানা গেল ইয়াসির উসমানের লেখা বই ‘সঞ্জয় দত্ত : দ্য ক্রেজি আনটোল্ড স্টোরি অফ বলিউড ব্যাড বয়’তে (Sanjay Dutt : The Crazy Untold Story of Bollywood Bad Boy)। সঞ্জয় দত্তের জীবনে যে ৩০০ এরও বেশি নারীর উপস্থিতি ছিল সে কথা তিনি নিজের মুখেই বহুবার স্বীকার করেছেন। তবে তিন-তিনবার বিয়ে! তার পেছনেও রয়েছে এক চমকপ্রদ রহস্য।

সুনীল দত্ত এবং নার্গিসের একমাত্র সন্তান সঞ্জয় দত্ত তার প্রথম ছবি ‘রকি’ থেকেই প্রভূত জনপ্রিয়তা পেয়েছিলেন। প্রথম ছবির সাফল্যের পর কেটে গিয়েছিল বেশ কয়েকটা বছর। এরপর তিনি ফিলিপাইনে গিয়েছিলেন অপর একটি ছবির শুটিংয়ের জন্য। সেখানে তিনি এক বিমানসেবিকার প্রেমে পড়েন।

সঞ্জয় দত্ত যে বিমানসেবিকা প্রেমে পড়েছিলেন তার নাম ছিল শাহ। তাদের সম্পর্ক বেশ কিছুদিনের মধ্যেই বেশ গভীর হয়। তিনি শাহকে বিয়েও করতে চেয়েছিলেন। তবে শেষমেষ বিয়েটা আর হয়ে ওঠেনি। নেপথ্যে ছিল সঞ্জয় দত্তের একটি বিশেষ শর্ত। সঞ্জয় দত্তের শর্ত ছিল, বিয়ের পর চাকরি ছাড়তে হবে। তবে বিমানসেবিকা শাহ সঞ্জয় দত্তকে বিয়ে করার জন্য বিয়ের শর্ত মেনে কেরিয়ার ছাড়তে চাননি। তাই তাদের বিয়েটাও হয়নি।

শাহ প্রস্তাব ফিরিয়ে দেওয়ার পর সঞ্জয় দত্ত কিমি কাটকারের প্রেমে পড়েন। ওই একই সময়ে তিনি আবার রিচা শর্মার প্রতিও আকৃষ্ট হন। কিমি সেকথা জানতে পেরেই সঞ্জয়ের সঙ্গে সম্পর্ক শেষ করে দেন। রিচা শর্মা আমেরিকার নিবাসী ছিলেন। বলিউডে কাজ করার সূত্রে ভারতে এসেছিলেন তিনি। বেশ কিছু ছবিতে তিনি অভিনয় করেন। একটি ছবির শুটিং সেটে সঞ্জয় দত্ত তাকে প্রথম দেখেন।

প্রথম দেখাতেই রিচার প্রেমে পড়ে যান সঞ্জয়। রিচাও সঞ্জয়কে পছন্দ করতেন। সঞ্জয়ের থেকে বিয়ের প্রস্তাব এবং শর্ত, দুটোই মেনে নেন রিচা। কাজেই বিয়ের সানাই বাজতে বেশি দেরি হয়নি। ১৯৮৭ সালে রিচাকে বিয়ে করেন সঞ্জয় দত্ত। তবে তাদের সম্পর্ক বেশি দিন টেঁকেনি। ১৯৯৬ সালেই তাদের বিচ্ছেদ হয়ে যায়।

আরও পড়ুন : ৩০০ গার্লফ্রেন্ড! ড্রাগ চক্র থেকে আন্ডারওয়ার্ল্ড সংযোগ, বিতর্কে ভরপুর সঞ্জয় দত্তের জীবন

বিচ্ছেদের পর সঞ্জয় দত্ত ফের বিয়ে করেন রিয়া পিল্লাইকে। এবারেও তিনি সেই একই শর্ত রেখেছিলেন। শর্ত মেনেই বিয়েতে রাজি হয়েছিলেন রিয়া পিল্লাই। কিন্তু সঞ্জয় দত্তের দ্বিতীয় সম্পর্কও বেশি দিন টেঁকেনি। রিয়ার সঙ্গে বিচ্ছেদের পর সঞ্জয় দত্ত ২০০৮ সালে গোপনে মান্যতা দত্তকে বিয়ে করেন। বর্তমানে তারা সুখী দাম্পত্য জীবন অতিবাহিত করছেন।