পাননি স্বামীর সুখ, ভরা যৌবনে বিধবা হয়েছেন এই ৬ বলিউড অভিনেত্রী

পাননি স্বামীর সুখ, অল্পবয়সে বিধবা হয়েছেন এই ৬ বলিউড অভিনেত্রী

বলিউড (Bollywood) তারকাদের প্রেম, বিয়ের খবর শুনলে মনটা খুশিতে ভরে ওঠে ভক্তদের। আবার তাদের বিচ্ছেদের খবরে মন খারাপও হয়ে যায়। তবে শুধু বিচ্ছেদ নয়, বলিউডের কোনও কোনও তারকা আবার চিরতরে নিজেদের জীবনসঙ্গীদের হারিয়েই ফেলেছেন। যাদের নিয়ে সুখের সংসার গড়ার স্বপ্ন দেখেছিলেন তাদের হারিয়ে আজ কেমন আছেন বলিউডের সেই ৬ অভিনেত্রী (6 Bollywood actress who lost there life partners)? চলুন জেনে নেওয়া যাক।

শেহনাজ গিল (Shehnaaz Gill) : বিগ বস সিজন ১৩ থেকে জনপ্রিয়তা পেয়েছেন শেহনাজ এবং তার প্রেমিক সিদ্ধার্থ শুক্লা। তাদের প্রেমের সূত্রপাত হয়েছিল এই মঞ্চ থেকেই। তবে গত বছর শেহনাজকে একা করে দিয়ে পৃথিবী থেকে চিরতরে বিদায় নেন সিদ্ধার্থ। তাকে হারিয়ে ভেঙে পড়েছিলেন তিনি শেহনাজ। তবে এখন অবশ্য ধীরে ধীরে আবার কাজের মাধ্যমে তিনি জীবনের ছন্দে ফিরেছেন। শীঘ্রই সালমান খানের সঙ্গে তার প্রথম বলিউড ছবিও মুক্তি পেতে চলেছে। শেহনাজ এখনও সিঙ্গেল জীবন যাপন করছেন।

রেখা (Rekha) : অমিতাভ বচ্চনের সঙ্গে প্রেম পরিণতি পায়নি রেখার। পরে ৯০ এর দশকের শেষের দিকে তিনি দিল্লির শিল্পপতি মুকেশ আগরওয়ালকে বিয়ে করেন। তবে তাদের বিয়ে খুব বেশিদিন টেঁকেনি। রেখার স্বামী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছিলেন। স্বামীর মৃত্যুর পর রেখা আর বিয়ে করেননি। কিন্তু সিঁথির সিঁদুর কখনও মুছেও ফেলেননি তিনি।

কায়াকশন প্যাটেল (Kahkashan Patel) : বলিউডের এই অভিনেত্রীর জীবনেও নেমে এসেছে অন্ধকার। তিনি বিয়ে করেছিলেন ব্যবসায়ী আরিফ প্যাটেলকে। তাদের দুই সন্তান রয়েছে। তবে ২০১৮ সালে কার্ডিয়াক অ্যাটাকে আরিফ মারা যান।

বিজয়েতা পন্ডিত (Vijayta Pandit) : বলিউড এবং টলিউডের এই প্রখ্যাত অভিনেত্রীও তার স্বামীকে হারিয়েছেন। ১৯৯০ সালে প্রখ্যাত প্লেব্যাক সিঙ্গার এবং সুরকার আদেশ শ্রীবাস্তবকে বিয়ে করেছিলেন বিজয়েতা। তাদের দুই পুত্র সন্তান রয়েছে। ২০১৫ সালে ক্যান্সারে আক্রান্ত হয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেন আদেশ।

শান্তিপ্রিয়া (Shantipriyaa) : ১৯৯১ সালে অক্ষয় কুমারের ‘সৌগন্ধ’ ছবির হাত ধরে বলিউডে প্রবেশ করেছিলেন শান্তিপ্রিয়া। ১৯৯৯ সালে সিদ্ধার্থ রায়ের সঙ্গে তার বিয়ে হয়। তবে পাঁচ বছরের মাথায় সিদ্ধার্থের মৃত্যু হয়। এই ঘটনায় ভেঙে পড়েছিলেন শান্তিপ্রিয়া। তবে এরপর তিনি ঘুরে দাঁড়িয়ে কেরিয়ারের উপর গুরুত্ব দেন।

লীনা চন্দভারকর (Leena Chandavarkar) : বলিউডের এই অভিনেত্রীও তার স্বামীকে হারিয়েছেন। সুনীল দত্তের ‘মন কা মিত’ ছবি দিয়ে শুরু হয়েছিল তার অভিনয়যাত্রা। তিনি ১৯৭৫ সালে সিদ্ধার্থ বন্দোদকরকে বিয়ে করেন। কিন্তু বিয়ের কিছু দিনের মধ্যেই তিনি নিজেকে গুলি করে আত্মহত্যা করেন। এরপর ১৯৮০ সালে কিশোর কুমারকে বিয়ে করেন লীনা। দুর্ভাগ্যবশত ৭ বছরের মাথায় কিশোর কুমারেরও মৃত্যু হয়।