আগে বিয়ে পরে ধর্ম! বিয়ের জন্য নিজের ধর্ম বদলে ফেলেছেন এই ১০ টেলিভিশন তারকা

হিন্দু হয়ে বিয়ে করেছেন মুসলিম ছেলেকে, জাতধর্মের ঊর্ধ্বে উঠে বিতর্কে জড়িয়েছেন এই সেলিব্রিটিরা

প্রেম মানে না জাত-ধর্মের বাধা। ধর্মের চোখরাঙানি উপেক্ষা করে বলিউডের বহু তারকা প্রেমকেই অগ্রাধিকার দিয়ে এসেছেন। এদের মধ্যে কারও কারও প্রেম সমাজের অনুশাসন উপেক্ষা করে পরিণতি পেয়েছে, কারও কারও ক্ষেত্রে তা সম্ভব হয়নি। বলিউডে ভিন ধর্মের বিয়ের সব থেকে বড় উদাহরণ শাহরুখ -গৌরী, সেইফ-করিনা। হিন্দি টেলিভিশনেও (Hindi Telivision) এর নজির খুব একটা কম নেই। আজ এই প্রতিবেদনে রইল হিন্দি টেলিভিশনের সেই সেলিব্রিটি জুটিদের (Hindi television inter religious marriage) কথা যারা ভিনধর্মে বিয়ে করেছেন।

দীপিকা কক্কড় এবং শোয়েব ইব্রাহিম (Dipika Kakar and Shoaib Ibrahim) : ‘সসুরাল সিমার কা’ খ্যাত অভিনেত্রী দীপিকা বিয়ে করেছেন তার সহ অভিনেতা শোয়েবকে। যদিও এর আগে দীপিকার আরও একবার বিয়ে হয়েছিল। তবে সেই বিয়ে ভেঙে যাওয়ার পর দীপিকা শোয়েবকে বিয়ে করেন। ২০১৮ সালে তাদের বিয়ে হয়। বিয়ের পর ইসলাম ধর্ম গ্রহণ করেছেন দীপিকা।

সানায়া ইরানি এবং মোহিত সেহগল (Sanaya Irani and Mohit Sehgal) : হিন্দি টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী সানায়া ইরানি বাস্তব জীবনে বিয়ে করেছেন মোহিত সেহগলকে। ৬ বছর প্রেমের পর তাদের চার হাত এক হয়। সানায়া ধর্মের দিক দিয়ে পারসি এবং মোহিত হলেন শিখ। তবে তাদের সম্পর্কের রসায়ন এতটাই গভীর যে তাদের টেলিভিশনের রিতেশ দেশমুখ এবং জেনেলিয়া ডি’সুজা বলা হয়।

কিশ্বর মার্চেন্ট এবং সুয়শ রায় (Kishwer Merchant and Suyyash Rai) : হিন্দি টেলিভিশনের এই জনপ্রিয় তারকা জুটিও ধর্মের বাধা টপকে বিয়ে করেছেন। ‘পেয়ার কি এক কাহানি’ সিরিয়ালে অভিনয় করতে করতে তারা ঘনিষ্ঠ হয়ে পড়েন। চার বছর প্রেমের পর ২০১৬ সালে তাদের বিয়ে হয়। কিশ্বর তার স্বামীর থেকে আট বছরের বড়। সেই সঙ্গে ধর্মের দিক থেকে তিনি হলেন মুসলমান এবং সুয়শ শিখ।

ছবি মিত্তল এবং মোহিত হুসেন (Chhavi Mittal and Mohit Hussein) : ১৮ বছর আগে ছবি এবং মোহিতর বিয়ে হয়। তবে হিন্দু পরিবারের মেয়ে মুসলিম ছেলেকে বিয়ে করবেন এটা তাদের পরিবার প্রথমে কিছুতেই মেনে নিতে রাজি হচ্ছিল না। কিন্তু ধীরে ধীরে মোহিত তার আচরণের মাধ্যমে ছবির বাবা-মায়ের মন জয় করে নেন। ২০০৪ সালে তাদের বিয়ে হয়। আরিজা এবং আরহাম নামে তাদের দুই সন্তান রয়েছে।

হুসেন কুয়াজেরওয়ালা এবং টিনা দারিয়া (Hussain Kuwajerwala and Tina Daria) : কলেজ জীবনে থাকার সময়েই একে অপরের প্রেমে পড়েছিলেন তারা। ২০০৫ সালে তাদের বিয়ে হয়। হুসেন হলেন মুসলিম ধর্মাবলম্বী এবং টিনা শিখ। গত ১৭ বছর ধরে সুখেই সংসার করছেন তারা।

চাহাত খান্না এবং ফারহান মির্জা (Chahat Khanna and Ferhan Mirza) : ‘বড়ে আচ্ছে লাগতে হে’ ধারাবাহিকের অভিনেত্রী চাহাতও ভিন ধর্মে বিয়ে করেছেন। ২০১৩ সালে ব্যবসায়ী ফারহান মির্জাকে বিয়ে করেন তিনি। কিন্তু ২০১৮ সালে তাদের বিবাহ বিচ্ছেদ হয়ে যায়। জোহার এবং আমাইরা নামে তাদের দুই সন্তান রয়েছে।

আশকা গোরাদিয়া এবং ব্রেন্ট গোবল (Aashka Goradia and Brent Goble) : আশকা হলেন জনপ্রিয় মডেল তথা টেলিভিশনের নামকরা অভিনেত্রী। ২০১৭ সালের ডিসেম্বর মাসে তিনি আমেরিকার ব্যবসায়ী ব্রেন্ট গোবলকে বিয়ে করেন। আশকা একজন গুজরাটি মেয়ে এবং তার স্বামী হলেন ক্রিশ্চান।

আমনা শরীফ এবং অমিত কাপুর (Aamna Sharif and Amit Kapoor) : ২০১৩ সালে প্রযোজক অমিত কাপুরকে বিয়ে করেন আমনা। আমনা একজন মুসলিম এবং অমিত হলেন হিন্দু। তাদের প্রেম বা বিয়ের পথেও ধর্ম বাধা হয়ে দাঁড়াতে পারেনি।

ইকবাল খান এবং স্নেহা ছাবড়া (Iqbal Khan and Sneha Chabra) : হিন্দি টেলিভিশনের জনপ্রিয় অভিনেতা ইকবাল খান বিয়ে করেছেন একজন শিখ মেয়েকে। ২০০৭ সালে তাদের বিয়ে হয়। তাদের সম্পর্কের কেমিস্ট্রি আজও অটুট রয়েছে।

শমীন মান্নান এবং অতুল কুমার (Shamin Mannan and Atul Kumar) : হিন্দি টেলিভিশনের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী শমীন বিয়ে করেছেন তার হিন্দু প্রেমিক অতুল কুমারকে। তাদের বিয়ে হয় ২০১৭ সালে।