পড়াশোনায় কার দৌড় কতদূর, রইল বাংলা সিরিয়ালের নায়িকাদের শিক্ষাগত যোগ্যতা

Riya Chatterjee

Updated on:

অভিনয়কে যারা পেশা করেন তারা সাধারণত খুব কম বয়সেই ইন্ডাস্ট্রিতে পা রাখেন। বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় পড়াশোনার সঙ্গে আপোষ করে অভিনয়ে আসছেন নায়ক-নায়িকারা। তবে এমনটা কিন্তু সর্বক্ষেত্রে হয় না। বাংলা টেলিভিশনে এমন অনেক নায়িকা রয়েছেন যারা উচ্চ শিক্ষিত (Bengali Mega Serials Actress Educational Qualification)। তাদের শিক্ষাগত যোগ্যতা জানলে শ্রদ্ধায় নত হবে মাথা। দেখে নিন এক নজরে।

মিঠাই : ধারাবাহীকে দেখানো হয়েছে গ্রামের মেয়ে মিঠাই খুব বেশিদূর পড়াশোনা করেনি। তবে বাস্তবে কিন্তু মিঠাই ওরফে সৌমিতৃষা কুন্ডু নিজের পড়াশোনাটা ঠিকই সম্পূর্ণ করেছেন। স্নাতক পাশ করেছেন সকলের প্রিয় মিঠাই রানী।

লক্ষ্মী কাকিমা : এক ঘরোয়া গৃহবধূ লক্ষ্মী কাকিমা এখন রীতিমতো সুপারস্টার। টিআরপিতে শ্রেষ্ঠ আসন দখল করে লক্ষ্মী কাকিমা ওরফে অপরাজিতা আঢ্য সকলের মন জয় করেছেন। তিনি কিন্তু কলেজ পর্যন্ত পড়াশোনা করেছেন। অপরাজিতা আঢ্য স্নাতক স্তর পর্যন্ত পড়াশোনা এগিয়ে নিয়ে গিয়েছিলেন।

 

খড়ি : খড়ি ওরফে সোলাঙ্কি রায় এই মুহূর্তে বাংলা টেলিভিশনের অন্যতম জনপ্রিয় নায়িকা। অভিনয়ে তিনি যেমন পারদর্শী তেমন পড়াশোনাতেও ছিলেন মেধাবী। সোলাঙ্কি রাষ্ট্রবিজ্ঞান নিয়ে পড়াশোনা করেছেন। যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রীও পেয়েছেন তিনি।

dhulokona

ফুলঝুরি : ধারাবাহিককে এক বস্তির অশিক্ষিত মেয়ের চরিত্রে অভিনয় করেন অভিনেত্রী মানালি দে। বাস্তবে কিন্তু তিনি অনেক দূর পর্যন্ত পড়াশোনা করেছেন। ছোট থেকেই নামিদামি শিক্ষা প্রতিষ্ঠান থেকে নিজের পড়াশোনা এগিয়ে নিয়ে গিয়েছিলেন তিনি। সেই সঙ্গে নাচের স্কুলেও ভর্তি হন।