প্রথমবার ভারতীয় ছবির রিমেক হবে বিদেশে, এই বলিউড ছবি এবার দেখবে গোটা দুনিয়া

আন্তর্জাতিক স্তরে ভারতীয় ছবির জয়জয়কার, প্রথমবার বিদেশে রিমেক হবে এই ভারতীয় ছবি

Avatar

Published on:

গত বছর বলিউড (Bollywood)-এর যে কয়েকটি ছবি বক্স অফিসে কামাল দেখাতে পেরেছিল মধ্যে অন্যতম হল অজয় দেবগন (Ajay Devgn) অভিনীত ব্লকবাস্টার ছবি ‘দৃশ্যম ২’ (Drishyam 2)বক্স অফিস (box office)-এ মোট ৩৫০ কোটি টাকার বেশি কালেকশন করেছিল এই ছবিটি। যদিও এই ছবিটি একটি মালায়লম (Malayalam) ছবির রিমেক ছিল।

মালায়লম ফিল্ম ইন্ডাস্ট্রি (Malayalam Film Industry)-র পরিচিত মুখ্য মোহনলাল (Mohanlal)-কে মুখ্য ভূমিকায় দেখা গিয়েছিল এই ছবিতে। ‘দৃশ্যম ২’-এর হিন্দি রিমেকের মতোই সেই ছবিটিও বক্স অফিসে ভালো ফল করেছিল। তবে ওটিটিতে মুক্তি পাওয়ার পর বিদেশি দর্শকদের মধ্যেও ছবিটির জনপ্রিয়তা বেড়ে গিয়েছে।

DRISHYAM

‘দৃশ্যম’ ফ্র্যাঞ্চাইজির জনপ্রিয়তার জন্য এবার প্রথমবার বিদেশেও এই ছবির রিমেক হচ্ছে বলে জানা গিয়েছে। সম্প্রতি কুমার মঙ্গত পাঠকের ‘প্যানোরমা স্টুডিও’ প্রযোজনার দায়িত্ব সামলে ছিল ‘দৃশ্যম ২’ ছবির হিন্দি রিমেকের। সেই প্রযোজনা সংস্থাই যুক্ত থাকছে এই প্রজেক্টের সঙ্গে।

তবে প্রশ্ন হল কোন দেশে এই ছবিটির রিমেক তৈরি হচ্ছে। কারণ বিশ্বের বহু দেশেই এই ছবি ভালো ব্যবসা করেছে। বিশেষ করে উত্তর এশিয়ার মানুষরা এই ছবিটিকে বেশি পছন্দ করেছে। তাই এবার উত্তর এশিয়ার একটি জনপ্রিয় দেশেই প্রথমবার কোনও ভারতীয় ছবির রিমেক হতে চলেছে।

DRISHYAM

উত্তর এশিয়ার এই দেশের নাম দক্ষিণ কোরিয়া‌ (South Korea)। এটা খবর সকল ভারতীয়র কাছেই। কারণ এতদিন ভারতে রমরমিয়ে চলেছে দক্ষিণ কোরিয়ার বিভিন্ন ওয়েব সিরিজ (web series) ও সিনেমা (Cinema)। এবার সেই দেশেই একটি ভারতীয় ছবির রিমেক হতে চলেছে। এই ছবিটি নির্মাণের জন্য কুমার মঙ্গত পাঠকের ‘প্যানোরমা স্টুডিও’র সঙ্গে হাত মিলিয়েছে দক্ষিণ কোরিয়ার ‘অ্যান্থোলজি স্টুডিও’।

আরও পড়ুন : কেউ ১০০ কোটি তো কেউ ২০০ ! ৯০ মিনিট মুখ দেখাতে কত টাকা নেন হৃতিক, শাহরুখ, সলমনরা

এই খবর ঘোষণা হওয়ার পর সবচেয়ে বেশি খুশি হয়েছেন ভারতীয় প্রযোজক কুমার মঙ্গত পাঠক। তিনি জানিয়েছেন, “বিশ্বাস করতে পারছি না আমাদের ‘দৃশ্যম’ ফ্র্যাঞ্চাইজ়ি কোরিয়ান ভাষায় তৈরি হতে চলেছে। কোনও হিন্দি সিনেমার ক্ষেত্রে প্রথমবার এমনটা হতে চলেছে! এটা শুধু আমাদের সিনেমার প্রচার নয়, এর ফলে হিন্দি সিনেমাকে বিশ্বের মানচিত্রে একটা জায়গা করে দেবে। এতগুলো বছর কোরিয়ান সিনেমা দেখে মুগ্ধ হলাম, শিখলাম। এখন দেখছি তারাও আমাদের সিনেমায় কিছু খুঁজে পেয়েছেন!”

আরও পড়ুন : দক্ষিণী ম্যাজিক শেষ, ২০২৩ বক্স অফিস কাঁপাবে বলিউডই, রইল মাস্ট ওয়াচড ১০ ছবি তালিকা