১৪ বছর পর একসঙ্গে পর্দায় ফিরছেন রাসমণি ও সারদা মা, নতুন রূপে ধরা দেবেন পর্দায়

Riya Chatterjee

Published on:

করুণাময়ী রানী রাসমণিখ্যাত (Korunamoyee Rani Rashmoni) দুই অভিনেত্রী দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy) এবং সন্দীপ্তা সেন (Sandipta Sen), দুজনেই আজ বাংলা ইন্ডাস্ট্রির জনপ্রিয় মুখ। প্রধানত বাংলা টেলিভিশন থেকেই শুরু হয়েছিল তাদেরকে কেরিয়ার। খুব ছোট থেকেই অভিনয় করছেন দিতিপ্রিয়া। অন্যদিকে সন্দীপ্তাও একাধিক বাংলা সুপার হিট ধারাবাহিকে অভিনয় করেছেন। দুই অভিনেত্রীকে একইসঙ্গে পর্দায় এর আগে কেবল একবারই দেখেছিলেন দর্শকরা।

আজ থেকে প্রায় ১৪ বছর আগে স্টার জলসায় সম্প্রচারিত ‘দুর্গা’ ধারাবাহিকে সন্দীপ্তা এবং দিতিপ্রিয়াকে একসঙ্গে দেখা গিয়েছিল। সিরিয়ালের মুখ্য চরিত্র অর্থাৎ দুর্গার ভূমিকায় ছিলেন সন্দীপ্তা। অন্যদিকে দিতিপ্রিয়া তখন ছিলেন শিশুশিল্পী। আজ এত বছর বাদে এই জুটিকে আবার ফিরে পাবেন দর্শকরা।

উল্লেখ্য এর আগে জি বাংলায় সম্প্রচারিত ‘করুণাময়ী রানী রাসমণি’তে দিতিপ্রিয়া এবং সন্দীপ্তা দুজনেই অভিনয় করলেও দুজনকে কখনও একসঙ্গে পর্দায় দেখা যায়নি। আসলে রাণীমার মৃত্যুর পরই ধারাবাহিকে পা রেখেছিলেন সন্দীপ্তা। গদাই ঠাকুরের স্ত্রী সারদা মায়ের ভূমিকাতে অভিনয় করেছিলেন বেশ কিছুদিন।

তাই ১৪ বছর পর দুই পছন্দের অভিনেত্রীকে আবারও পর্দাতে ফিরে পাওয়ার সুখবর শুনে দারুণ খুশি হলেন ভক্তরা। তবে ধারাবাহিকে নয়, দিতিপ্রিয়া এবং সন্দীপ্তাকে দেখা যাবে আসন্ন ওয়েব সিরিজে। এবার দিতিপ্রিয়া তার চতুর্থ ওয়েব সিরিজের কাজে মন দিচ্ছেন। সেখানে উপস্থিত থাকবেন সন্দীপ্তাও।

রানী রাসমণির চরিত্রে দিতিপ্রিয়া এতটাই নিপুন অভিনয় করেছিলেন যে তার চরিত্রটি কার্যত দর্শকদের মনে গেঁথে গিয়েছে। তাই অভিনেত্রী নিজেকে রাণীমার খোলস থেকে বের করে আনার জন্য মরিয়া হয়ে প্রচেষ্টা চালাচ্ছেন। তার জন্য ধারাবাহিক ছাড়ার সঙ্গে সঙ্গেই বদলে গিয়েছে তার লুক। নিজেকে ভেঙেচুরে নানা ছবি এবং ওয়েব সিরিজে মেলে ধরছেন তিনি।

রাসমণি থেকে বিদায় নেওয়ার পর দিতিপ্রিয়া জানিয়েছিলেন তিনি এখনই ধারাবাহিকে ফিরতে চান না। ধারাবাহিকের কাজ শেষ হতেই তিনি ‘অভিযাত্রিক’ ছবিতে কাজ করেন। সেই ছবি পেয়েছে জাতীয় পুরস্কার। এছাড়াও তার অভিনীত ছবি ‘আয় খুকু আয়’ এবং ‘কলকাতা চলন্তিকা’ও মুক্তি পেয়েছে সদ্য।