আম্বানির স্ত্রীর সঙ্গে অবৈধ সম্পর্কে ভেঙেছে সংসার, স্বামীর কুকীর্তি ফাঁস করেন ডিম্পল

Riya Chatterjee

Updated on:

অবৈধ প্রেম, পরকীয়ার কারণে বহু বলিউড (Bollywood) সুপারস্টারের সংসার ভেঙেছে। বিবাহিত হওয়া সত্ত্বেও গ্ল্যামারের হাতছানি উপেক্ষা করতে না পেরে অন্য মহিলাদের সঙ্গে সম্পর্কে (Extra Marrital Affairs) জড়িয়েছেন বলিউডের বহু তারকা। অনেকেই আবার নিজেদের সহ অভিনেত্রীদের প্রেমে হাবুডুবু খেয়েছেন। যে কারণে স্ত্রীর সঙ্গে তাদের সম্পর্ক তলানিতে ঠেকেছে। বলিউডের এমনই একজন সুপারস্টার ছিলেন রাজেশ খান্না (Rajesh Khanna)।

৭০ এর দশকের বলিউডের এই রোমান্স কিংয়ের জীবন ছিল খুবই রঙিন। তিনি বিয়ে করেছিলেন তার হাঁটুর বয়সী বলিউড অভিনেত্রী ডিম্পল কাপাডিয়াকে (Dimple Kapadia)। রাজেশ খান্নার সঙ্গে বয়সের প্রচুর পার্থক্য থাকা সত্ত্বেও ডিম্পল তাকেই নিজের জীবন সঙ্গী হিসেবে বেছে নেন। তবে তাদের এই বিয়েটা খুব একটা সুখের হয়নি। কারণ ডিম্পলকে বিয়ে করেও রাজেশ খান্না অন্যান্য মহিলাদের সঙ্গে সম্পর্ক রাখতেন।

ডিম্পল রাজেশ খান্নার স্ত্রী হিসেবে স্বীকৃতি পেয়েছিলেন, তবে তাকে স্ত্রীয়ের মর্যাদা সেভাবে দেননি বলিউডের এই সুপারস্টার। বিভিন্ন কারণে তিনি নিজের স্ত্রীর সঙ্গে দুর্ব্যবহার করতেন বলে জানা যায়। এমনকি পুত্র সন্তানের আকাঙ্ক্ষা তার এত বেশি ছিল যে নিজের দুই কন্যা সন্তানদেরও সেভাবে তিনি গ্রহণ করেননি। রাজেশ খান্নার এই চরিত্রের জন্য ডিম্পল তাকে ছেড়ে চলে যান।

রাজেশ খান্নার মৃত্যু হয়েছে বেশ কয়েক বছর আগে। স্বামীর সম্পর্কে সংবাদ মাধ্যমের কাছে অকপটে মুখ খুলেছেন ডিম্পল। কিছুদিন আগে তিনি তাদের বিবাহিত জীবন সম্পর্কে একটি বড় মন্তব্য করেন। ডিম্পল জানান বিবাহিত রাজেশ খান্নার সঙ্গে বহু নারীর সম্পর্ক ছিল। তাদের মধ্যেই একজন ছিলেন আম্বানির স্ত্রী। তবে মুকেশ নয়, ডিম্পলের অভিযোগের আঙুল ছিল অনিল আম্বানির স্ত্রী টিনা মুনিমের দিকে।

অনিল আম্বানিকে বিয়ে করার আগে টিনা বলিউডে অভিনয় করতেন। তার সঙ্গে সম্পর্ক ছিল সঞ্জয় দত্তের। কিন্তু ব্যক্তিগত জীবনে নানা বদ অভ্যাসে জড়িয়ে পড়ার কারণে প্রেমিক সঞ্জয়কে ছেড়ে দেন টিনা। তখনই নাকি তার জীবনে আসেন রাজেশ খান্না। রাজেশ খান্নার সঙ্গে তার সম্পর্ক বহুদূর পর্যন্ত গড়িয়েছিল। এই সম্পর্কের কারণেই নাকি রাজেশ এবং ডিম্পলের মধ্যে দূরত্ব বাড়তে থাকে।

তৎকালীন সময়ের সেরা সুন্দরীদের মধ্যে অন্যতম ছিলেন টিনা মুনিম। তার সৌন্দর্যে আকৃষ্ট হয়েছিলেন রাজেশ খান্নাও। প্রথমে আলাপ, তারপর বন্ধুত্ব, সবশেষে গভীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে তাদের মধ্যে। যদিও এই সম্পর্ক খুব একটা বেশিদিন এগোতে পারেনি। কারণ রাজেশ খান্না টিনার প্রতি আকৃষ্ট হলেও তৎকালীন সময়ের অন্যান্য অভিনেত্রীদের প্রতিও দুর্বল ছিলেন। রাজেশ খান্নার সঙ্গে সম্পর্ক ভেঙে যাওয়ার পর টিনা অনিল আম্বানিকে বিয়ে করেন। অন্যদিকে রাজেশ এবং ডিম্পলের সম্পর্ক একেবারে তলানিতে পৌঁছে যায়।