কন্ঠে স্বয়ং মা সরস্বতী! পেশাদার গায়িকাদের মতো দুর্দান্ত গান গাইলেন রচনা ব্যানার্জি

গান গেয়ে স্টেজ মাতালেন রচনা, দিদি নাম্বার ওয়ানের কাছে পেশাদার গায়িকারাও ফেল

এককালীন টলিউড (Tollywood) এবং উড়িয়া ফিল্ম ইন্ডাস্ট্রির দাপুটে নায়িকা রচনা ব্যানার্জি (Rachana Banerjee) বর্তমানে জি বাংলার (Zee Bangla) রিয়েলিটি শো ‘দিদি নাম্বার ওয়ান’ (Didi Number One) এর সঞ্চালনার দায়িত্ব সামলাচ্ছেন। দীর্ঘ দশ বছর সঞ্চালনার দায়িত্বে সামলে বাংলার ঘরে ঘরে পৌঁছে গিয়েছেন রচনা। গ্রাম বাংলা, মফস্বল কিংবা শহরের মানুষেরা সামনাসামনি তাকে এক ঝলক দেখার জন্য মুখিয়ে থাকেন আজও। ভক্তদের সেই ইচ্ছা পূরণ করে বিভিন্ন স্টেজ শো।

রাজ্যের কোনায় কোনায় আয়োজিত এই স্টেজ শোগুলিতে বাংলা টেলিভিশন কিংবা ছবি দুনিয়ার তারকাদের আমন্ত্রণ জানানো হয়। তারা সেখানে গিয়ে ভক্তদের সঙ্গে সরাসরি কথা বলেন। নেচে-গেয়ে তাদের সামনে স্টেজ পারফরম্যান্স রাখেন। অনভ্যস্তভাবে নাচ-গান করতে গিয়ে বহু ক্ষেত্রেই ট্রোলিংয়ের‌ মুখে পড়তে হয় তারকাদের। তবে রচনা ব্যানার্জির সঙ্গে কখনও এমনটা হয়নি।

অভিনয় ছাড়াও রচনা ব্যানার্জীর গানের গলা দুর্দান্ত। গান গেয়ে তাই স্টেজ শোগুলি একাই কাঁপিয়ে দিতে পারেন তিনি। অভিনেত্রী যে একজন সুগায়িকা এই প্রমাণ সোশ্যাল মিডিয়াতে বহুবার পেয়েছেন নেটিজেনরা। রচনা যে স্টেজ শোগুলিতে অংশগ্রহণ করেন শ্রোতাদের আবদারে তাকে গান গেয়েও শোনাতে হয়। রচনার দুর্দান্ত গায়কী মুগ্ধ করে শ্রোতাদের। একবার ফের তার প্রতিভার পরিচয় পেলেন নেটিজেনরা।

সম্প্রতি একটি স্টেজ শো’তে অংশগ্রহণ করতে গিয়েছিলেন বাংলার দিদি নাম্বার ওয়ান। তার কিছু ঝলক সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। ভাইরাল এই ভিডিওতে দেখা যাচ্ছে মঞ্চে উঠে দর্শকদের সঙ্গে আলাপচারিতা সেরে নিলেন রচনা। তারপর তার এবং অমিতাভ বচ্চন জুটির ‘সূর্যবংশম’ সিনেমার একটি জনপ্রিয় গান ‘দিল মেরে তু দিওয়ানা হে’ গেয়ে শোনালেন। গানটি শুনলে মনেই হবে না অভিনেত্রী কোনও পেশাদার গায়িকা নন।

রচনা ব্যানার্জীর কন্ঠে এই গানটি শুনে ফের একবার মুগ্ধ হলেন নেটিজেনরা। কমেন্ট বক্সে প্রশংসায় পঞ্চমুখ হলেন তারা। ভিডিওটি সোশ্যাল মিডিয়াতে দ্রুতগতিতে ভাইরাল হচ্ছে। যারা অভিনেত্রীর গান আগে শোনেননি এই গান শুনে মুগ্ধ হয়ে তারা অবাক হয়ে লিখলেন, ‘রচনা যে এত সুন্দর গান গাইতে পারেন সেটা আশা করিনি’।