৭৮ কেজি থেকে ৫৮! ২০ কেজি মেদ ঝরিয়ে টলিউডের ‘হট বেব’ দেবলীনা কুমার

গোলুমোলু থেকে হট বেব! উত্তম কুমারের নাতবউ দেবলীনার ‘ট্রানসফর্মেশন’ দেখে সবাই থ

সদ্য সোশ্যাল মিডিয়াতে গোলগাল চেহারার এক তরুণীর ছবি বেশ ভাইরাল হলো। আর হবে নাই বা কেন? উত্তম কুমারের নাত বউ বলে কথা! গৌরব চ্যাটার্জীর (Gourab Chatterjee) স্ত্রী, দেবলীনা কুমার (Devlina Kumar) খোদ নিজের ফেসবুক পোস্টে শেয়ার করেছেন ছবিটি। ছবিটি নাকি তারই! অভিনেত্রী নিজের মুখে এই কথা বললেও বিশ্বাসই করে উঠতে পারছেন না নেটিজেনরা।

৭৮ কেজি ওজনের ওই তরুণীর ছবি দেখলে একনজরে কেউ বিশ্বাসই করতে চাইবেন না ইনিই দেবলীনা। আজ গোটা টলিউড তার হটনেসে কাবু। অথচ কয়েকবছর আগে পর্যন্ত নাকি মেদবহুল ছিল তার শরীর! লাল-সাদা স্ট্রাইপ দেওয়া টপ এবং নীল জিন্সের সঙ্গে লাল জ্যাকেট পরে রয়েছেন ‘রঙ্গবতী’! চেহারার গড়ন থেকে মুখের আদল, মিলছে না যে কিছুই!

দেবলীনার অনুরাগীদের মধ্যে অনেকে জানতেনই না একসময় তার ওজন ছিল ৭৮ কেজির কাছাকাছি। তবে আজ তা কমিয়ে ৫৮ তে নামিয়ে নিয়ে এসেছেন দেবলীনা। অভিনেত্রী হওয়ার আগে অব্দি চেহারা নিয়ে বিশেষ ভাবতেন না তিনি। দেবলীনা বরাবরই ফুডি। কাজেই ওজন বেড়েছে অনায়াসে। তবে আজ তিনি টলিউডের স্লিম অ্যান্ড হট বিউটি কুইন। তাকে প্রধানত আইটেম ড্যান্সে দেখা যায়। তার ‘রঙ্গবতী’ নাচ তো ট্রেন্ডে পরিণত হয়েছে।

তিনি খুব ছোটবেলা থেকেই নাচ ভালোবাসতেন। অভিনেত্রী হওয়ার স্বপ্নটাও ছিল মনে। তবে নিজের ভারী শরীরের জন্য ইন্ডাস্ট্রিতে কাজ পেতে অসুবিধা হতে পারে জেনেই তিনি ফ্যাট থেকে ফিট হওয়ার লক্ষ্য নেন। প্রথম প্রথম কড়া ডায়েট, শরীরচর্চা সবই করেছেন মন দিয়ে। তবে ডায়েটে থাকতে থাকতেই তিনি বেশ বুঝে গিয়েছিলেন তিনি খাবার ছাড়া থাকতে পারবেন না। দেবলীনা আসলে অসম্ভব রকমের ফুডি। বিরিয়ানি, দুধ চা, মটন, সবই চলে কিন্তু পরিমাণ মেপে। যেদিন যতটা পরিমাণে খাবার খান, পরদিন ততটাই ক্যালরি বার্ন করা যে বাধ্যতামূলক তা তিনি বুঝে নিয়েছেন।

আর এই নিয়ম মেনেই ৭৮ থেকে ৫৮ কেজিতে ‘ট্রানসফর্মেশন’ ঘটিয়ে ফেলেছেন দেবলীনা। দেবলীনার ট্রানসফর্মেশনের সাক্ষী রইলেন নেটিজেনরা। ফিট থাকা জরুরি, তাই বাড়িতেই জিমের সমস্ত সরঞ্জাম কিনে ফেলেছেন তিনি। মাঝে মাঝে সাইকেল নিয়ে বেরিয়ে পড়েন রাস্তায়। শহরের এ প্রান্ত থেকে ও প্রান্ত চক্কর দিয়ে আসেন। সঙ্গে থাকেন তার স্বামী গৌরব চ্যাটার্জী। গৌরব নিজেও স্বাস্থ্য সম্পর্কে ভীষণ সচেতন থাকেন।