শুধু ছবি পোস্ট করেই কামাচ্ছেন কোটি টাকা, এই তারকাদের রোজগার কর্পোরেটদের লজ্জায় ফেলে দেয়

Riya Chatterjee

Published on:

সাধারণ মানুষ থেকে তারকা, সকলেই আজ সোশ্যাল মিডিয়া (Social Media) ব্যবহার করতে অভ্যস্ত হয়ে উঠেছেন। ফেসবুক, ইউটিউব, ইনস্টাগ্রাম (Instagram) ব্যবহার করে অনেক সাধারণ মানুষও হয়ে উঠেছেন সেলিব্রেটি। কিন্তু ভারতে এমন ১০জন তারকা (World Top 10 Highest Paid Stars On Social Media) রয়েছেন যারা এই সোশ্যাল মিডিয়া ব্যবহার করে প্রতি মিনিটে কোটি কোটি টাকা উপার্জন করেন। তারা শুধু ছবি শেয়ার করেই যা উপার্জন করেন তা কার্যত সাধারণ মানুষ কল্পনাও করতে পারবেন না।

সাধারণত অভিনয় জগতের তারকা এবং খেলোয়াড়রা সোশ্যাল মিডিয়া থেকে উপার্জনের নিরিখে এগিয়ে রয়েছেন। বর্তমানে সারা বিশ্বের যতজন তারকা সোশ্যাল মিডিয়া থেকে উপার্জন করছেন তাদের প্রতি ১০০ জনের মধ্যে ২ জন হলেন ভারতীয়। দেশ-বিদেশের তারকারা সোশ্যাল মিডিয়া থেকে ঠিক কত টাকা রোজগার করেন আন্দাজ করতে পারেন কী?

এই মুহূর্তে ইনস্টাগ্রাম থেকে সব থেকে বেশি রোজগার করছেন বিশ্ব বিখ্যাত ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তালিকায় সবার আগে রয়েছে তার নাম। এক একটি পোস্ট করে তিনি যা উপার্জন করেন ফুটবল খেলেও তার এত রোজগার হয় না। তিনি মাত্র একটি পোস্ট করেই ২৩.৯৭ মিলিয়ন ডলার উপার্জন করেন! আসলে যে তারকার ফলোয়ার্সের সংখ্যা যত বেশি, তার উপার্জন তত বেশি।

বিশ্ব সেরা সোশ্যাল মিডিয়া থেকে উপার্জনকারী তারকাদের তালিকায় দুই ভারতীয় তারকাও রয়েছেন। এদের মধ্যে একজন হলেন বিরাট কোহলি এবং অন্যজন বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির ইনস্টাগ্রামে ২০ কোটিরও বেশি ফলোয়ার্স রয়েছে। তিনি মাত্র একটি পোস্ট করেই ৮.৯১ কোটি টাকা উপার্জন করেন। তবে বিরাট কিন্তু তালিকায় ১০ জনের মধ্যে নেই। তার অবস্থান ১৪তম স্থানে।

দেশি গার্ল প্রিয়াঙ্কা চোপড়ার ৭.৭৯ কোটি ফলোয়ার্স রয়েছে। তিনি প্রত্যেক পোস্ট থেকে ৩.৪৬ কোটি টাকা উপার্জন করেন। বিশ্বের সেরা ১০০ জনের মধ্যে তিনি ২৭তম স্থানে রয়েছেন। অন্যদিকে সেরা ১০ এর মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন হলিউড মডেল কেইলি জেনার। তিনি প্রায় ১৮.৩৫ মিলিয়ন ডলার উপার্জন করেন। কিংবদন্তি ফুটবলার মেসি রয়েছেন তৃতীয় স্থানে, তার উপার্জন ১৭.৭৭ মিলিয়ন ডলার। প্রথম ১০ এর তালিকায় আর কে কে রয়েছেন? দেখে নিন এক নজরে।

https://twitter.com/compstudio_in/status/1575103001215356933?s=20&t=z4769QMBTPpG-dnpzBiRxA

চতুর্থ স্থানে রয়েছেন জনপ্রিয় গায়িকা সেলেনা গোমেজ, তার উপার্জন ১৭.৩৫ মিলিয়ন ডলার। ডোভেন দ্য রক জনসন পঞ্চম স্থানে রয়েছেন, তিনি উপার্জন করেন ১৭.১৩ মিলিয়ন ডলার। কিম কার্দাশিয়ান ষষ্ঠ স্থানে রয়েছেন, তার উপার্জন ১৬.৮৯ মিলিয়ন ডলার। এরিয়ানা গ্রান্ডে সপ্তম স্থানে রয়েছেন। তিনি ১৬.৮৭ মিলিয়ন ডলার উপার্জন করেন। বিখ্যাত গায়িকা বিয়ান্সে অষ্টম স্থানে রয়েছেন। তার উপার্জন হল ১৩.৯৩ মিলিয়ন ডলার। নবম স্থানে রয়েছেন ক্লো কার্দেশিয়ান, তার রোজগার ১৩.২০ মিলিয়ন ডলার। এর ঠিক পরের স্থানে রয়েছেন কেন্ডল জেনার, তিনি ১২.৯০ মিলিয়ন ডলার উপার্জন করেন।