CID দিয়েছিল টাকা আর সম্মান, সিরিয়াল বন্ধের পর এইভাবে দিন কাটছে কলাকুশলীদের

Riya Chatterjee

Published on:

গোয়েন্দা কাহিনীর উপর বরাবরই সিনেপ্রেমীদের আগ্রহ প্রবল। দর্শকের বিনোদনের স্বার্থে সিরিয়াল কিংবা ছবি নির্মাতারা মাঝেমধ্যেই এমন ক্রাইম থ্রিলারধর্মী কিছু কনটেন্ট তুলে ধরেন। তবে হিন্দি ধারাবাহিকের (Hindi Telivision) ইতিহাসে আজ পর্যন্ত সিআইডি (CID) ডিটেকটিভ সিরিয়ালের জনপ্রিয়তা বিন্দুমাত্র কমেনি।

শুরুর দিনে যেমন জনপ্রিয় ছিল সিআইডি, আজও জনমানসে সেই একই জনপ্রিয়তা ধরে রাখতে পেরেছে এই গোয়েন্দা কাহিনী নির্ভর ধারাবাহিক। ধারাবাহিকের প্রতিটি চরিত্র, এসিপি প্রদ্যুমন, ইন্সপেক্টর দয়া, অভিজিৎ, ফ্রেডি, লেডি ইন্সপেক্টর জাহ্নবীকে মিস করেন দর্শকরা। আজ কেমন আছেন তারা? কিভাবে কাটছে তাদের দিন? জেনে নিন।

এসিপি প্রদ্যুমন : অভিনয় জগতে প্রবেশ করার আগে ব্যাঙ্কের একজন ক্যাশিয়ার হিসেবে কাজ করতেন এসিপি প্রদ্যুমন ওরফে শিবাজী সাতাম। অভিনয় দিয়ে তিনি জিতে নিয়েছেন হাজার হাজার দর্শকের হৃদয়। তার বলা একটি ডায়লগ ‘কুছ তো গড়বড় হ্যায় দয়া’ তাকে আলাদাভাবে চিনিয়েছে। বর্তমানে তিনি অভিনয় থেকে দূরে স্ত্রী অরুণা এবং দুই সন্তানকে নিয়ে দিন কাটাচ্ছেন।

‌ইন্সপেক্টর দয়া : দরজা ভাঙ্গার স্টাইলই তাকে জনপ্রিয় করে তুলেছিল। এই চরিত্রে অভিনয় করেছেন দয়ানন্দ শেঠি। যদিও প্রথমে অবশ্য তিনি এই চরিত্রে অভিনয় করার জন্য রাজি ছিলেন না। কিন্তু এই চরিত্র, বিশেষত তার দরজা ভাঙ্গার স্টাইল তাকে সারা দেশজুড়ে জনপ্রিয়তা এনে দিয়েছে। ধারাবাহিক শেষ হয়ে যাওয়ার পর থেকেই আর ক্যামেরার সামনে দেখা যায়নি তাকে। তবে শোনা যাচ্ছে শীঘ্রই এমএক্স প্লেয়ারের ক্রাইম থ্রিলার ওয়েবসিরিজ দেখা যাবে তাকে।

সিনিয়র ইন্সপেক্টর অভিজিৎ : এই চরিত্রে অভিনয় করতেন আদিত্য শ্রীবাস্তব। তিনি এই ধারাবাহিক ছাড়াও বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন। তার তিন সন্তান, দুই মেয়ে এবং এক ছেলে।

ফ্রেডি : এই চরিত্রে যিনি অভিনয় করতেন নাম তার দীনেন ফড়নবিশ। ধারাবাহিক ছাড়াও তিনি বেশ কিছু ছবিতেও অভিনয় করেছিলেন।

ইন্সপেক্টর শ্রেয়া : সিআইডির মহিলা ইন্সপেক্টর শ্রেয়ার চরিত্রে অভিনয় করেছিলেন জাহ্নবী ছেদা। তিনি বিবাহিত। বিশাল গোপালিয়াকে বিয়ে করে অভিনয় জীবন থেকে বিরতি নিয়ে বর্তমানে চুটিয়ে সংসার করছেন জাহ্নবী। এছাড়াও সিআইডির আরেক ইন্সপেক্টর পূর্বীর চরিত্রে অভিনয় করতেন আনশা সাইদ।

ডাক্তার তরিকা : সিআইডির ডাক্তার তরিকা চরিত্রে অভিনয় করতেন শ্রদ্ধা মুসলে। অভিনয় করার আগে মডেলিং করতেন শ্রদ্ধা।