মদের গ্লাস ছুঁড়ে বিনোদ খান্নার মুখ ফাটিয়ে দিয়েছিলেন অমিতাভ, কারণ জানলে অবাক হবেন

মদের গ্লাস ছুঁড়েছিলেন বিনোদকে, ফেটে গিয়েছিল মুখ, নিজের কৃতকর্মে আজ অনুতপ্ত অমিতাভ

বলিউডের (Bollywood) অভ্যন্তরে অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) এবং বিনোদ খান্নার (Vinod Khanna) বন্ধুত্বের গল্প অনেক শোনা যায়। তবে তাদের মধ্যে একবার যে রক্তারক্তি কান্ড ঘটেছিল সে খবর জানেন কি? একবার নাকি অমিতাভ বচ্চন মেরে বিনোদ খান্নার মুখ ফাটিয়ে দেন! যে কারণে বিনোদের মুখে ১৬ টা সেলাই পড়েছিল। কী কারণে দুই কাছের বন্ধুর মধ্যে এই ঘটনা ঘটেছিল জানেন?

বিনোদ খান্না এবং অমিতাভ বচ্চন দুজনেই ছিলেন সেই সময় বলিউডের সেরা অভিনেতা। একসঙ্গে বহু ছবিতে অভিনয় করেছিলেন তারা। তারা দুজনে একসঙ্গে যে ছবিতেই অভিনয় করতেন, সেই ছবি হত সুপারহিট। তবে আজ থেকে প্রায় ৪৪ বছর আগে সেই বন্ধুকেই মেরে রক্তারক্তি কান্ড ঘটিয়ে দেন অমিতাভ! সম্প্রতি ‘কৌন বানেগা ক্রোড়পতি’র মঞ্চে পুরনো দিনের কথা মনে করে লজ্জিত হলেন তিনি।

‘কৌন বানেগা ক্রোড়পতি’তে অমিতাভ জানিয়েছেন তিনি বিনোদ খান্নাকে মদের গ্লাস ছুঁড়ে মেরেছিলেন। যে কারণে তার থুতনি কেটে রক্ত পড়েছিল। ঘটনার জেরে গুরুতর আহত হয়েছিলেন বিনোদ খান্না। তাকে হাসপাতালে নিয়ে যেতে হয়। চিকিৎসকরা তাকে দেখে তার মুখে ১৬ টা সেলাই করে তবে রক্ত বন্ধ করতে পেরেছিলেন! আজ সেই ঘটনায় অনুতপ্ত অমিতাভ।

কেবিসির সাম্প্রতিকতম পর্বে হটসিটের প্রতিযোগী সুরজ দাসের প্রশ্নের জবাবে অমিতাভ এমনটাই জানিয়েছেন। অবশ্য তিনি কিন্তু ইচ্ছাকৃতভাবে এই কান্ড ঘটাননি। ঘটনাটি ঘটেছিল ‘মুকাদ্দার কা সিকান্দার’ ছবির শুটিং সেটে। এখানেই সহ অভিনেতা বিনোদের দিকে গ্লাস ছুঁড়ে মেরেছিলেন অমিতাভ। অভিনয় করতে করতেই এই কাণ্ড ঘটিয়ে ফেলেছিলেন তিনি।

অমিতাভ বলেন, “সেটা আমার ভুল হয়েছিল। আর তা নিয়ে আমি খুবই দুঃখিত। (ওই শটে) আমরা একটা বারে বসে মদ খাচ্ছিলাম। (চিত্রনাট্যে লেখা) আমি জানতে পারি যে, আমার প্রেমিকা অন্য জনের সঙ্গে চলে গিয়েছে। ফলে একটা গ্লাস ছুড়ে মারি। কিন্তু, সেটা গিয়ে সোজা বিনোদের থুতনিতে লাগে। ওঁর লেগেছিল।”

তিনি আরও বলেন, “আমার খুবই কাছের বন্ধু ছিলেন বিনোদ। আমরা ওঁকে হাসপাতালে নিয়ে গিয়েছিলাম। ওঁর ক্ষতের সেলাই করেছিলেন চিকিৎসকেরা। এর পর আমি ওঁকে বাড়িতে পৌঁছে দিই। ওই দুর্ঘটনার জন্য ওঁর স্ত্রীর কাছে ক্ষমাও চেয়েছিলাম।’’ উল্লেখ্য এই ছবিটিও বলিউডে দারুণ হিট হয়। ছবিতে অমিতাভ ও বিনোদ খান্না ছাড়াও অভিনয় করেছিলেন রেখা এবং রাখি।