পুরনো চাল ভাতে বাড়ে, বলিউডের বুড়ো তারকাদের ছবি পিছু রোজগার চমকে দেবে আপনাকে

বুড়ো হলেও ফেলনা নয়, বলিউডের বুড়ো তারকাদের রোজগার দেখলে তাক লেগে যাবে আপনার

Bollywood older aged celebrities rate per movie will shock you

নতুন প্রজন্মের বলিউডে রাজকুমার রাও, আয়ুষ্মান খুরানা, কার্তিক আরিয়ান, নওয়াজুদ্দিন সিদ্দিকীরা কাঁপাচ্ছেন বড় পর্দা। তবে নতুনদের ঠাসাঠাসি ভিড়ের মাঝেও পুরনোরা এখনও শীর্ষস্থানেই রয়েছেন। কথায় বলে পুরনো চাল ভাতে বাড়ে! বলিউডের এই পুরনো বুড়ো অভিনেতারাও দিন প্রতিদিন উপার্জনের নিরিখে নতুন তারকাদেরও পেছনে ফেলে দিচ্ছেন। আজ এই প্রতিবেদনে রইল অমিতাভ বচ্চন, নাসিরউদ্দিন থেকে শুরু করে অনুপম খেরসহ বলিউডের বুড়ো তারকাদের (Older Aged Bollywood Celebrities Income) পারিশ্রমিকের অঙ্কটা।

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) : দীর্ঘ প্রায় ৫ দশকেরও বেশি সময় ধরে বলিউড কাঁপাচ্ছেন অমিতাভ। শুরুর দিকে তেমন জনপ্রিয়তা না পেলেও ক্রমে বলিউডে অমিতাভেরই রাজত্ব প্রতিষ্ঠা হয়। ৮০ পেরোলেওও অমিতাভ এখনও বলিউডের ময়দান ছাড়তে রাজি নন। সদ্য মুক্তি পেয়েছে রশ্মিকা মান্দানা, নিনা গুপ্তার সঙ্গে তার ছবি ‘গুডবাই’। শোনা যাচ্ছে এই ছবির জন্য নাকি ১০ কোটি টাকা পারিশ্রমিক নেন অমিতাভ।

নাসিরউদ্দিন শাহ (Naseeruddin Shah) : ১৯৬৭ সালে বলিউডে প্রবেশ করে নাসিরউদ্দিন শাহ কেবল ছোটখাটো চরিত্রে অভিনয়ের সুযোগ পেতেন। কিন্তু ক্রমে অন্য ধারার ছবি থেকে মূলধারার ছবিতে অভিনয় করে জাত অভিনেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন নাসিরউদ্দিন। কিছুদিন আগে দীপিকা পাড়ুকোনের সঙ্গে ‘গেহেরাইয়া’ ছবিতে অভিনয় করেছিলেন তিনি। সেখানে পারিশ্রমিক হিসেবে তিনি পেয়েছিলেন ৪৫ লক্ষ টাকা।

রত্না পাঠক শাহ (Ratna Pathak) : নাসিরুদ্দিনের পাশাপাশি তার স্ত্রী রত্না পাঠক শাহও একজন উঁচু দরের অভিনেত্রী। ‘সারাভাই ভার্সেস সারাভাই’ ধারাবাহিক থেকে তিনি দারুন জনপ্রিয়তা পেয়েছিলেন। আবার বলিউডের বিভিন্ন ছবিতেও তাকে অভিনয় করতে দেখা যায়। ‘লিপস্টিক আন্ডার মাই বুর্খা’, ‘হাম দো হামারে দো’, ‘কাপুর এন্ড সন্স’ খ্যাত অভিনেত্রী ‘জয়েশভাই জোরদার’ ছবির জন্য এক কোটি টাকা পারিশ্রমিক নিয়েছেন।

নীতু কাপুর (Neetu Kapoor) : একসময় অমিতাভ বচ্চন, শশী কাপুর, শত্রুঘ্ন সিনহা, আমজাদ খান, ঋষি কাপুরদের সঙ্গে বলিউডের নানা সুপারহিট ছবিতে অভিনয় করেছেন নীতু। তবে ২০১৩ সালে ‘বেশরম’ ছবির পর তিনি প্রায় ৯ বছর অভিনয় থেকে দূরে ছিলেন। এই বছরে মুক্তি পেয়েছে তার অভিনীত সিনেমা ‘যুগ যুগ জিও’। এই ছবিটির জন্য নীতু ১ কোটি ২৫ লক্ষ টাকা পারিশ্রমিক পেয়েছেন।

ধর্মেন্দ্র (Dharmendra) : বলিউডে প্রায় ৩০০ টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন ধর্মেন্দ্র। বিগত ৬ দশক ধরে তিনি রয়েছেন ইন্ডাস্ট্রিতে। এখন বয়সের ভারে ছবির সংখ্যা কমিয়ে দিয়েছেন তিনি তবে পারিশ্রমিকের অঙ্কটা কিন্তু তার বেড়েছে। আগামী বছর ধর্মেন্দ্রর ‘আপনে’ ও ‘রকি অউর রানী কি প্রেম কাহানি’ ছবি দুটি মুক্তি পাবে। শোনা যাচ্ছে ‘রকি অউর রানী কি প্রেম কাহানি’র জন্য ৫ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছেন ধর্মেন্দ্র।

অনুপম খের (Anupam Kher) : কেরিয়ারের শুরুর দিকে বেশিরভাগ হিন্দি ছবিতে কেবল পার্শ্বচরিত্রেই দেখা যেত তাকে। তবে এখন শুধু তিনি একজন অভিনেতা নন।, বিভিন্ন বড় বড় রিয়েলিটি শোয়ের সঞ্চালক হিসেবেও কাজ করেছেন অনুপম। পরবর্তীকালে ছবিতে অভিনয় করার পাশাপাশি তিনি পরিচালনার কাজেও হাত দেন। এ বছরই দ্য কাশ্মীর ফাইলস ছবিতে তার অভিনয় প্রশংসিত হয়েছে। এই ছবির জন্য ১ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছেন অনুপম।