বিজ্ঞাপনে ৩০ সেকেন্ড মুখ দেখিয়ে তারকাদের রোজগার লজ্জায় ফেলে দেবে দেশের বড় বড় শিল্পপতিদের

সাবান থেকে গুটখা, বিজ্ঞাপনে ৩০ সেকেন্ড মুখ দেখিয়ে মাসে এই টাকা রোজগার করেন বলিউড তারকারা

Bollywood Celebrities charges for per advertisement will shock you

বলিউড (Bollywood) তারকাদের মধ্যে যার যত বেশি জনপ্রিয়তা, তার উপার্জন তত বেশি। জনপ্রিয়তার নিরিখেই সিনেমাতে অভিনয় করার সুযোগ পান অভিনেতা এবং অভিনেত্রীরা। সেইসঙ্গে বলিউডের সর্বাধিক জনপ্রিয় তারকাদের কাছে বিজ্ঞাপনের মুখ হওয়ার প্রস্তাব আসে বেশি। ছবিতে অভিনয় করা ছাড়াও বিজ্ঞাপনে (Bollywood celebrities charges for advertisement) মুখ দেখিয়েও কোটি কোটি টাকা উপার্জন করেন বলিউডের এই ৬ তারকা। টাকার অঙ্কটা দেখলে তাক লেগে যাবে।

সালমান খান (Salman Khan) ‍: প্রথমেই তালিকায় যার নাম আসে তিনি হলেন সালমান খান। সালমানকে ইদানিং বিভিন্ন ব্র্যান্ডের মুখ হিসেবে দেখা যাচ্ছে। রান্নার তেল, আটা থেকে শুরু করে পুরুষদের মুখে মাখার ক্রিম, সাবান, ডিও কোনওটাতেই বিশেষ বাছবিচার নেই ভাইজানের। শোনা যায় এক একটি বিজ্ঞাপন থেকে নাকি ৪ থেকে ১০ কোটি টাকা উপার্জন করেন ভাইজান।

অক্ষয় কুমার (Akshay Kumar) : অক্ষয় কুমার গোটা বছরে বাকি তারকাদের তুলনায় সব থেকে বেশি ছবিতে অভিনয় করেন। ফি বছর অন্তত ১৪ থেকে ১৫ টা ছবির কাজ থাকে তার হাতে। এক একটি ছবি থেকে তিনি তো আবার ১০০ কোটি টাকা পর্যন্ত নিয়ে থাকেন। সেরকম বিজ্ঞাপনে মুখ দেখালে ৫ থেকে ১০ কোটি টাকা নিয়ে থাকেন অক্ষয়। বাথরুম পরিষ্কার করার লিকুইড থেকে তামাকের বিজ্ঞাপনে নির্দ্বিধায় মুখ দেখিয়ে থাকেন অক্ষয়।

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) : অমিতাভ বচ্চনও এই তালিকাতে কোনও অংশে কিন্তু কম যান না। পান মশলার বিজ্ঞাপন থেকে শুরু করে জামা-কাপড়, কেক কুকিজের বিজ্ঞাপনে মুখ দেখা যায় অমিতাভের। যদিও পান মশলার বিজ্ঞাপন করে ট্রোলের চোটে শেষমেষ বিজ্ঞাপনের টাকা ফিরিয়ে দিয়েছিলেন অমিতাভ। একটি বিজ্ঞাপনের জন্য তিনি ৩ থেকে ৮ কোটি টাকা পর্যন্ত নিয়ে থাকেন।

আমির খান (Aamir Khan) : এই মুহূর্তে অবশ্য আমির খানের ব্র্যান্ড ভ্যালু বেশ খানিকটা কমে গিয়েছে। বলিউডের এই সুপারস্টার অভিনেতার বিরুদ্ধে ছবিতে হিন্দু ধর্মের অপমান করার অভিযোগ রয়েছে। তবুও ব্র্যান্ড এনডোর্সমেন্ট বাবদ আমির খান নাকি ২ থেকে ৭ কোটি টাকা পর্যন্ত নিয়ে থাকেন বলে জানা যায়।

করিনা কাপুর খান (Kareena Kapoor Khan) : জনপ্রিয় একটি সাবানের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন করিনা। এই মুহূর্তে তিনি ছবিতে বড় একটা অভিনয় করছেন না। তবে বিজ্ঞাপনের খাতিরে ক্যামেরার সামনে আসতে হলেই তিনি নাকি কম করে ৪ কোটি টাকা হাঁকিয়ে বসেন। বলিউডের মোস্ট ডিম্যান্ডিং ব্র‍্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নাম রয়েছে করিনা কাপুরের।

শাহরুখ খান (Shah Rukh Khan) : পান মশলার বিজ্ঞাপন থেকে শুরু করে জনপ্রিয় টিচিং প্ল্যাটফর্মসহ বহু ক্ষেত্রে বিজ্ঞাপনে মুখ দেখিয়েছেন শাহরুখ। বলিউডের সবথেকে অধিক চাহিদাসম্পন্ন ব্র্যান্ড অ্যাম্বাসেডর তিনি। এক একটি বিজ্ঞাপনে মুখ দেখানোর জন্য শাহরুখ অন্ততপক্ষে ১০ কোটি টাকা চার্জ নিয়ে থাকেন বলে জানা গিয়েছে।