অতি লোভ করতে গিয়ে ফিরিয়েছিলেন এই ৫ সুপারহিট ছবির প্রস্তাব, আজ কপাল চাপড়াচ্ছেন দীপিকা

Riya Chatterjee

Updated on:

বর্তমানে বলিউডের সুপারস্টার অভিনেত্রীদের মধ্যে প্রথম সারিতেই রয়েছেন দীপিকা পাড়ুকোন। শাহরুখ খানের হাত ধরে বলিউডে প্রবেশ করার পর খুব কম সময়ের মধ্যেই তিনি নিজের জায়গা করে নিয়েছিলেন। তার হাত ধরে একাধিক সুপারহিট ছবি পেয়েছে বলিউড। আবার বলিউডের একাধিক সুপারহিট ছবি তার হাত থেকে বেরিয়েও গিয়েছে। এক নজরে দেখে নিন বলিউডের কোন কোন ছবির প্রস্তাব কেন ফিরিয়ে দিয়েছিলেন দীপিকা পাড়ুকোন (Deepika Padukone)।

রকস্টার (Rock Star) : পাকিস্তানি অভিনেত্রী নার্গিস ফাখরি এবং রণবীর কাপুরের এই ছবিটি বক্সঅফিসে ভালোই ব্যবসা করেছিল। ছবিটিতে নার্গিসের বদলে দীপিকার অভিনয় করার কথা ছিল। কিন্তু সেই সময় রণবীরের সঙ্গে সম্পর্কের টানাপোড়েন চলার জন্য দীপিকা ছবির প্রস্তাব ফিরিয়ে দেন।

ফাস্ট এন্ড ফিউরিয়াস ৭ (Fast And Furious 7) : বলিউডের মাস্তানি হলিউড ছবিতে ডেবিউ করেছেন বহু আগে। তবে হলিউডের আরও একটি ব্লকবাস্টার ছবিতে অভিনয় করার কথা ছিল তার। ফাস্ট এন্ড ফিউরিয়াস ৭ এর জন্য রাজি হলে ভিন ডিজেলের সঙ্গে অভিনয় করার সুযোগ পেতেন তিনি। কিন্তু সেই সময় রাম-লীলা ছবির শুটিং নিয়ে তিনি ব্যস্ত ছিলেন। তাই আর হলিউডে যাওয়া হলো না।

সুলতান (Sultaan) : সুলতান ছবিটি সালমান খানের কেরিয়ারের অন্যতম বড় মাইলস্টোন। ৬২৩ কোটি টাকার ব্যবসা করেছিল ছবিটি। এই ছবিতে সালমানের বিপরীতে অনুষ্কা শর্মার বদলে দীপিকা পাড়ুকোনের অভিনয় করার কথা ছিল। কিন্তু দীপিকা কোনও এক অজ্ঞাত কারণে ছবির প্রস্তাব ফিরিয়ে দেন।

ধুম থ্রি (Dhoom 3) : এই ছবিটিও বক্সঅফিসের নিরিখে বলিউডে ইতিহাস গড়েছে। ছবিতে আলিয়ার চরিত্রের জন্য প্রস্তাব প্রথমে দীপিকার কাছে গিয়েছিল। আবারও কোনও এক অজ্ঞাত কারণে তিনি এই ছবির প্রস্তাব ফিরিয়ে দেন। শেষমেষ আফসোস করা ছাড়া আর উপায় কিছুই থাকল না তার হাতে।

গঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি (Gangubai Kathiawadi) : এই ছবিতে মুখ্য চরিত্রের জন্য সঞ্জয় লীলা বানসালির প্রথম পছন্দ ছিল দীপিকা পাড়ুকোনকে। কিন্তু দীপিকা অনেক বেশি পারিশ্রমিক দাবি করে বসেন। এরপর দীপিকাকে বাদ দিয়ে আলিয়াকে নেওয়া হয়। বলিউডের দুর্দিনেও ছবিটি ১০০ কোটি টাকার বেশি ব্যবসা করে।