হুবহু একই দেখতে, বলিউডেই ঘুড়ে বেড়াচ্ছে নকল ঐশ্বর্য রায়, আসল না নকল চেনা মুশকিল

শ্রীদেবী থেকে ঐশ্বর্য, হুবহু একই দেখতে এই ৭ বলিউড অভিনেত্রী

Bollywood Actressess And Their Lookalikes

এই পৃথিবীতে একই রকম দেখতে বহু মানুষের সন্ধান এর আগেও পাওয়া গিয়েছে। তবে বলিউড সুন্দরীদের ডুপ্লিকেট হলে অবশ্য রাতারাতি প্রচারের আলোকে আসা যায়। ইতিপূর্বে শ্রীদেবী, ঐশ্বর্য থেকে সোনাক্ষী সিনহার ডুপ্লিকেটদের নিয়ে তোলপাড় হয়েছিল সোশ্যাল মিডিয়া। এমনকি বলিউডের অভ্যন্তরেও একই চেহারার দুই নায়িকার (Bollywood Actressess Lookalike) দেখা মিলেছে। আজ এই প্রতিবেদনে দেখে নিন সেই তালিকাটা।

শ্রীদেবী এবং দিব্যা ভারতী (Shreedevi & Divya Bharti) : ৯০ এর দশকে শ্রীদেবীর জয়জয়কার চলছিল গোটা বলিউড ইন্ডাস্ট্রি জুড়ে। সে সময় বলিউডে আবির্ভাব ঘটে দিব্যা ভারতীর। শ্রীদেবী এবং দিব্যার মুখের আদলে হুবহু মিল রয়েছে। যদিও বলিউড খুব কম সময়ের জন্যই পেয়েছিল তাকে। মুম্বাইয়ের একটি বহুতল বিল্ডিং থেকে পড়ে রহস্যজনকভাবে তার মৃত্যু হয়।

Shreedevi & Divya Bharti

পারভিন ববি এবং জিনাত আমান (Parveen Babi & Zeenat Aman) :চেহারার মধ্যেও অনেক সাদৃশ্য লক্ষ্য করা যায়। ৭০ এর দশকের এই দুই অভিনেত্রীকে পর্দাতে দেখলে অনেকেই গুলিয়ে ফেলতেন সেই সময়। পারভিন ববি বহুদিন আগেই আত্মহত্যা করেন। তবে জিনাত বহুদিন পর্যন্ত বলিউডে চুটিয়ে কাজ করেছেন।

ঐশ্বর্য রাই এবং স্নেহা উল্লাল (Aishwariya Rai & Sneha Ullal) : বিশ্ব সুন্দরীর বহু ডুপ্লিকেট রয়েছে এই পৃথিবীতে। সালমান খানের সঙ্গে ঐশ্বর্যর ব্রেকআপ হয়ে যাওয়ার পর ‘লাকি নো টাইম ফর লাভ’ ছবিতে ঐশ্বর্যের ডুপ্লিকেট স্নেহা উল্লালকে লঞ্চ করেছিলেন সালমান। যদি ওই একটি ছবির পর বলিউড থেকে উধাও হয়ে যান তিনি।

Aishwariya Rai & Sneha Ullal

টুইঙ্কেল খান্না এবং রবীনা ট্যান্ডন (Twinkle Khanna & Ravena Tandon) : টুইঙ্কেল এবং রবীনার মুখের আদলেও হুবহু মিল রয়েছে। এই সময় পর্দায় তাদের দুজনকে আলাদা করে চেনাই যেত না। এরকম বহুবার হয়েছে যে তাদের ছবি দেখে বোকা বনে গিয়েছেন দর্শকরা। তবে রবীনার মত সাফল্য টুইঙ্কেলের কপালে জোটেনি।

ক্যাটরিনা কাইফ এবং জারিন খান (Katrina Kaif & Zareen Khan) : ক্যাটরিনা কাইফের মতই সুন্দরী এবং তারই লুক অ্যালাইক জারিন খান। সালমান তার প্রাক্তন প্রেমিকার ডুপ্লিকেটকে ‘বীর’ সিনেমার মাধ্যমে লঞ্চ করেছিলেন। ক্যাটরিনার মতো অল্প দিনের মধ্যে জারিন খানও বেশ জনপ্রিয়তা পান।

সোনাক্ষী সিনহা এবং রিনা রায় (Sonakshi Sinha & Reena Roy) : অদ্ভুতভাবে সোনাক্ষীর বাবা শত্রুঘ্ন সিনহার প্রাক্তন রিনা রায়ের সঙ্গে সোনাক্ষীর চেহারার অনেক মিল খুঁজে পাওয়া যায়। শত্রুঘ্নর সঙ্গে ৭ বছর সম্পর্কে ছিলেন রিনা। তাই বলিউডে গুঞ্জন ছড়িয়েছিল রিনা হলেন সোনাক্ষীর আসল মা।

মাধুরী দীক্ষিত এবং ফারহিন  (Madhuri Dixit & Farheen) : একসময় বলিউডে এই দুই সুন্দরীর মধ্যেও টক্কর লেগেছিল। মাধুরী এবং ফারহিনকেও আলাদা করে চেনা যেত না। তবে ফারহিন বহুদিন আগেই বলিউডকে বিদায় জানিয়েছেন। মাধুরী এখনও পর্যন্ত ইন্ডাস্ট্রির সঙ্গে সমানতালে জড়িত।