নায়কদের সঙ্গে প্রেম করে পরে তাদেরই মায়ের ভূমিকায় অভিনয় করেন এই ৬ বলিউড সুন্দরী

নায়কদের সঙ্গে রোমান্স করে পরে তাদেরই মায়ের ভূমিকাতে অভিনয় করেছিলেন এই বলিউড সুন্দরীরা

Bollywood actress who played both lover and mother's role of the same actors in movies

সম্প্রতি বলিউডের (Bollywood) ব্লকবাস্টার ‘ব্রহ্মাস্ত্র’ ছবির দ্বিতীয় পার্ট নিয়ে বলিউডে তোলপাড় চলছে। তার কারণ এই ছবিতে নাকি রণবীর কাপুরের মায়ের ভূমিকাতে অভিনয় করতে দেখা যাবে তারই প্রাক্তন প্রেমিকা দীপিকা পাড়ুকোনকে। এই নিয়ে হাসাহাসি পড়ে গিয়েছে সোশ্যাল মিডিয়াতে। তবে বলিউডে এমন ঘটনা এই প্রথম নয়। এর আগেও একাধিক অভিনেত্রী পর্দাতে যে নায়কদের সঙ্গে রোমান্স করেছিলেন পরে তাদেরই মায়ের ভূমিকাতে অভিনয় করেন (Actress who played both mother and lover role of the same actor)। এক নজরে দেখে নিন এই তালিকাটা।

দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) : তালিকাতে প্রথমেই যার নাম উঠে আসে তিনি হলেন দীপিকা। বাচনা এ হাসিনো, ইয়ে জওয়ানি হে দিওয়ানি, তামাশা ছবিতে রণবীর কাপুরের প্রেমিকার ভূমিকায় অভিনয় করেন দীপিকা। বাস্তবেও তাদের মধ্যে একসময় প্রেমের সম্পর্ক ছিল। কিন্তু আসন্ন ‘ব্রহ্মাস্ত্র’ ছবির দ্বিতীয় অধ্যায়ে তাদের সম্পর্কের সমস্ত সমীকরণ বদলে যাবে। কারণ এই ছবিতে রণবীরের মায়ের ভূমিকায় অভিনয় করেছেন দীপিকা।

নার্গিস দত্ত (Nargis Dutta) : বলিউডের এই অভিনেত্রীও পর্দাতে যে নায়কের সঙ্গে রোমান্স করেছিলেন পরে একটি ছবিতে সেই নায়কের মায়ের ভূমিকাতে অভিনয় করেন। ‘মাদার ইন্ডিয়া’ ছবিতে সুনীল দত্তের মায়ের ভূমিকাতে অভিনয় করেছিলেন নার্গিস। এই ছবির জন্য জাতীয় পুরস্কারও পেয়েছিলেন অভিনেত্রী। পরে কিন্তু তিনি বাস্তবে সুনীল দত্তকে বিয়ে করেন।

শ্রীদেবী (Sridevi) : ‘চালবাজ’ ছবিতে শ্রীদেবী ছিলেন রজনীকান্তের নায়িকা। নায়ক নায়িকা হিসেবে তাদের জুটি বেশ পছন্দ করতেন দর্শকরা। কিন্তু শ্রীদেবী যখন সবে তার অভিনয় জীবন শুরু করছেন তখন দক্ষিণের একটি ছবিতে তিনি রজনীকান্তের মায়ের ভূমিকাতে অভিনয় করেন। তখন তার বয়স ছিল মাত্র ১৩ বছর। ওই ছবির নাম ছিল ‘মুন্ডুরু মুদিচু’।

ওয়াহিদা রহমান (Waheeda Rehman) : ৬০-৭০ এর দশকে ওয়াহিদা রহমান ছিলেন বলিউডের একজন দাপুটে নায়িকা। ওয়াহিদা রহমান ‘কাভি কাভি’ সিনেমাতে অমিতাভ বচ্চনের মায়ের ভূমিকাতে অভিনয় করেন। তবে পরবর্তী দিনে অনেক হিন্দি ছবিতে তাকেই আবার অমিতাভ বচ্চনের মায়ের ভূমিকাতে অভিনয় করতে দেখা যায়।

শর্মিলা ঠাকুর (Sharmila Tagore) : ওয়াহিদার মত শর্মিলা ঠাকুরও অমিতাভ বচ্চনের মা এবং প্রেমিকা উভয় ভূমিকাতেই অভিনয় করেছেন। ‘বিরুদ্ধ’ ছবিতে অমিতাভ বচ্চনের স্ত্রীর চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। এরপর ‘দেশপ্রেমী’ ছবিতে আবার অমিতাভের মায়ের ভূমিকায় অভিনয় করেন তিনি। ‘আরাধনা’ ছবিতেও তিনি রাজেশ খান্নার মা এবং প্রেমিকার ভূমিকাতে অভিনয় করেছিলেন।