সৎ মা হয়েও মাতৃস্নেহে আগলে রেখেছেন সন্তানদের, রইল বলিউডের সেরা ৭ সৎমায়ের তালিকা

সৎমা হলেও ডাইনি নন, স্বামীর আগের পক্ষের সন্তানদের মাতৃস্নেহে আগলে রেখেছেন এই ৭ বলিউড অভিনেত্রী

Bollywood actress who have great relationship with their step childs

বলিউড (Bollywood) সুন্দরীদের মধ্যে অনেকেই বিবাহিত পুরুষের সঙ্গে সংসার করছেন। সেই সঙ্গে স্বামীদের আগের পক্ষে সন্তানদেরও আপন করে নিয়েছেন এই বলিউড অভিনেত্রীরা। স্বামীর আগের পক্ষের সন্তানদেরও নিজের সন্তানের মতই ভালবেসে আগলে রাখেন বলিউডের এই মায়েরা। সৎমা সম্পর্কে মিথ সম্পূর্ণ ভেঙ্গে গুঁড়িয়ে দিয়েছেন তারা। এক নজরে দেখে নিন এই তালিকায় রয়েছেন কারা।

হেলেন (Helen) : এই তালিকায় প্রথমে যার নাম উঠে আসে তিনি হলেন হেলেন। ১৯৮১ সালে তিনি সেলিম খানকে বিয়ে করেন। সেই সময় সেলিম বিবাহিত ছিলেন এবং চার সন্তানের বাবা ছিলেন। তবে বিয়ের পর হেলেন কখনও সেলিমের প্রথম পক্ষের সন্তানদের সঙ্গে দুর্ব্যবহার করেননি। উল্টে সালমান, আরবাজ, সোহেলদের আপন সন্তানের মতই ভালবাসা দিয়েছেন তিনি।

হেমা মালিনী (Hema Malini) : বিবাহিত এবং ৪ সন্তানের বাবা হওয়া সত্বেও হেমা মালিনীর প্রেমে হাবুডুবু খেতেন ধর্মেন্দ্র। শেষমেষ প্রথম স্ত্রীকে ডিভোর্স না দিয়েই হেমাকে ইসলাম ধর্ম মতে বিয়ে করেন ধর্মেন্দ্র। ধর্মেন্দ্রর প্রথম পক্ষের সন্তানদের মধ্যে ছিলেন ববি দেওল, সানি দেওল এবং তাদের দুই বোন। হেমার সঙ্গেও কিন্তু সানি-ববিদের বেশ ভাল সম্পর্ক রয়েছে।

শাবানা আজমি (Shabana Azmi) : ১৯৮৪ সালে জাভেদ আখতারের সঙ্গে গাঁটছড়া বেঁধেছিলেন শাবানা। জাভেদের প্রথম পক্ষে সন্তানদের কিন্তু বিয়ের পর মায়ের মত স্নেহে আগলে রাখেন বলিউডের এই অভিনেত্রী। তিনি যে সৎ মা তা তিনি সন্তানদের বুঝতে দিতেন না।

Love story of Sanjay Dutt and Manyata Dutt

সুপ্রিয়া পাঠক (Supriya Pathak) : ১৯৮৮ সালে পঙ্কজ কাপুরকে বিয়ে করেন সুপ্রিয়া পাঠক। বিয়ের পর স্বামীর প্রথম পক্ষের সন্তান শাহিদ কাপুরকে নিজের ছেলের মতই ভালবাসা দিয়েছিলেন সুপ্রিয়া। শাহিদ এবং তার সৎ ভাই ঈশান খট্টরের মধ্যেও দারুণ বন্ডিং কাজ করেন। যে কোনও অনুষ্ঠানে গোটা পরিবারকে একসঙ্গে মজা করতে দেখা যায়।

মান্যতা দত্ত (Manyata Dutt) : সঞ্জয় দত্ত একাধিক মহিলার সঙ্গে সম্পর্কে জড়িয়ে বিয়ে করেছিলেন ৩ বার। বর্তমানে তার স্ত্রী হলেন মান্যতা। ২০০৮ সালে তাদের বিয়ে হয়। বিয়ের পর সঞ্জয়ের মেয়ে ত্রিশলাকে আপন করে নেন মান্যতা। পরিবারের যে কোনও অনুষ্ঠানে দুজনের মধ্যে দারুণ সদ্ভাব দেখা যায়।

করিনা কাপুর খান (Kareena Kapoor Khan) : অমৃতা সিংকে ডিভোর্স দেওয়ার পর করিনাকে বিয়ে করেন সেইফ আলি খান। বিয়ের পর তাদেরও দুই সন্তানের জন্ম হয়। সঙ্গে সেইফের প্রথম পক্ষের দুই সন্তান ইব্রাহিম এবং সারার সঙ্গেও বন্ধুত্বের সম্পর্ক গড়ে নিয়েছেন করিনা। আবার করিনার দুই সন্তান জাহাঙ্গীর এবং তৈমুরের সঙ্গেও ইব্রাহিম এবং সারার দারুণ ভাল সম্পর্ক।