একা মিঠুন নন, বলিউডের এই নায়কদের সঙ্গেও হোটেলে রাত কাটাতেন শ্রীদেবী, ধরা পড়েন হাতেনাতে

বলিউডের এই নায়কদের সঙ্গে গোপনে রাত কাটাতেন শ্রীদেবী, ধরা পড়েছেন হাতেনাতে

বলিউডের (Bollywood) সুন্দরী ডিভাদের মধ্যে অন্যতম সুন্দরী ছিলেন শ্রীদেবী (Sridevi)। তার উত্থান হয়েছিল দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে। তবে দক্ষিণের পর বলিউডেও তিনি খুব শীঘ্রই নিজের শক্তসমর্থ ভিত গড়ে তোলেন। বলিউডের এই সুন্দরী ছিলেন গোটা ভারতের পুরুষদের কাছে ক্রাশ। ইন্ডাস্ট্রির অভ্যন্তরেও তার গুণগ্রাহীদের সংখ্যা কিছু কম ছিল না। বলিউডের তাবড় তাবড় নায়কদের সঙ্গে তার সম্পর্ক বারবার বলিউডের হট টপিকে পরিণত হয়েছে।

মাত্র চার বছর বয়সে দক্ষিণ সিনেমার হাত ধরে অভিনয় জগতে পা রেখেছিলেন শ্রীদেবী। কিন্তু তার শৈশব আর ৫ জন সাধারণ শিশুর মত ছিল না বলেই জানা যায়। শিশু অভিনেত্রী হিসেবে ইন্ডাস্ট্রিতে পা রাখলেও সুন্দরী শ্রীদেবী খুব শীঘ্রই তৎকালীন সময়ের সুপারস্টার কমল হাসানের সঙ্গে সম্পর্ক নিয়ে বিতর্কে জড়িয়ে পড়েন। শোনা যায় শ্রীদেবীর মায়ের অগোচরে দুজনেই নাকি মাঝে মাঝেই শুটিং সেট থেকে উধাও হয়ে যেতেন।

যদিও কমল হাসানের সঙ্গে শ্রীদেবীর প্রেম খুব বেশিদিন চলেনি। মেয়ের মতিগতি টের পেয়ে বাধ সাধেন শ্রীদেবীর মা। এরপর কেটে যায় বেশ কিছুদিন। শ্রীদেবী যখন একটু বড় হয়েছেন তখন বিদেশে বিভিন্ন অনুষ্ঠানে গিয়ে মিঠুন চক্রবর্তীর সঙ্গে তার পরিচয় হয়। কাজের সূত্রে মিঠুনের সঙ্গে তার ঘনিষ্ঠতা বাড়তে থাকে। কিন্তু ততদিনে যোগিতা বালি এবং মিঠুনের বিয়ে হয়ে গিয়েছিল।

বলিউডে প্রবেশ করে মিঠুনের সঙ্গে একাধিক ছবিতে অভিনয় করেন শ্রীদেবী। পর্দাতে তাদের দুজনকে দেখতে বেশ পছন্দ করতেন দর্শকরা। মিঠুন-শ্রীদেবীর জুটি তখন ছিল বলিউডের অন্যতম হিট জুটি। কাজের সূত্রে তাদের ঘনিষ্ঠতা আরও বাড়তে থাকে। এদিকে ইন্ডাস্ট্রিতেও তাদের সম্পর্ক নিয়ে গুঞ্জনের মাত্রা বাড়তে থাকে। তবে মিঠুন বা শ্রীদেবী কেউই সম্পর্কের কথা স্বীকার করতেন না।

এরপর একদিন আচমকাই একটি পত্রিকায় মিঠুন-শ্রীদেবীর বিয়ের সার্টিফিকেট ফাঁস হয়ে যায়। মিঠুন তখন বাধ্য হয়েই সম্পর্কের কথা স্বীকার করেন। কিন্তু এবারেও মিঠুনের সঙ্গে শ্রীদেবীর সম্পর্ক ভেঙে যায়। এই সম্পর্ক নিয়ে অভিনেত্রী সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বলেছিলেন তিনি মিঠুনের প্রথম বিয়ের কথা জানতেন না। তবে একা কমল হাসান বা মিঠুন নন, বলিউডের আরও এক অভিনেতার সঙ্গে নাকি ঘনিষ্ঠতা ছিল শ্রীদেবীর।

তিনি আর কেউ নন, শ্রীদেবীর বহুল চর্চিত প্রেমিক ছিলেন জিতেন্দ্র। পর পর বেশ কিছু সিনেমাতে অভিনয় করতে করতেই নাকি সম্পর্কে জড়িয়ে পড়েন তারা। আবার তারা নাকি একসঙ্গে শুটিং করতে গিয়ে হোটেলের একই রুমে থেকে ছিলেন বলেও খবর রটেছিল বলিউডে। তবে জিতেন্দ্রর সঙ্গে সম্পর্কের কথা উঠলে তাও শ্রীদেবী অস্বীকার করেন। পরে তিনি বলিউড পরিচালক বনি কাপুরকে বিয়ে করেন।