লাড্ডুতে ঋতুস্রাব মিশিয়ে খাওয়ান, কালোজাদু করেন, বিস্ফোরক অভিযোগের জবাব দিলেন কঙ্গনা

কালো জাদু করে রাতারাতি বলিউডে সফল কঙ্গনা, অভিযোগের পরিপ্রেক্ষিতে মুখ খুললেন অভিনেত্রী

বলিউডের (Bollywood) বিতর্ক কুইন কঙ্গনা রানাওয়াতকে (Kangana Ranaut) নিয়ে আরও একবার উত্তাল হল সোশ্যাল মিডিয়া। এবার অবশ্য সোশ্যাল মিডিয়াতে তিনি নিজেই তার পুরনো দিনের কিছু স্মৃতি শেয়ার করে নিলেন। একসময় তার বিরুদ্ধে উঠেছিল মারাত্মক অভিযোগ। জনপ্রিয় সংবাদমাধ্যমের সম্পাদক থেকে শুরু করে তার প্রাক্তন প্রেমিক অধ্যয়ন সুমনও সেই সময় তার বিরুদ্ধে ‘কালো জাদু’ করার অভিযোগ এনেছিলেন।

আজ এত বছর বাদে সেই পুরনো বিতর্ক নিয়েই মুখ খুললেন কঙ্গনা। তিনি আসলে বলিউডের অভ্যন্তরে এক প্রতিবাদী কন্ঠ। নেপোটিজম হোক, কাস্টিং কাউচ বা নিজের প্রতি হওয়া অন্যায়ের সব সময় প্রতিবাদ করেছেন কঙ্গনা। তবে এবার তিনি যে মন্তব্য করলেন তাতে কার্যত সোশ্যাল মিডিয়াতে হৈচৈ পড়ে গিয়েছে। তিনি জানিয়েছেন একটি সংবাদপত্রের সম্পাদক তাকে ‘ডাইনি’ বলেছিলেন। তার বিরুদ্ধে কালো জাদু করার অভিযোগ এনেছিলেন।

ওই সম্পাদকের দাবি ছিল বলিউডে সাফল্য পাওয়ার জন্য নাকি কঙ্গনা কালো জাদু করেছিলেন। সম্প্রতি সেই বিষয় নিয়ে মুখ খুললেন অভিনেত্রী। তিনি ধর্মগুরু সদগুরুর একটি ভিডিও তুলে ধরেছেন সামাজিক মাধ্যমে। সেখানে ধর্মগুরুকে বলতে শোনা যাচ্ছে ২০০ বছর আগে ডাইনি সন্দেহে মহিলাদের জীবন্ত পুড়িয়ে মারা হত। সেই প্রসঙ্গেই কঙ্গনার মন্তব্য, “তোমার কাছে যদি সুপার পাওয়ার থাকে তাহলে তোমায় ডাইনি বলা হবে…”।

তারপর কঙ্গনা লিখেছেন, “তবে আমায় পোড়াতে পারেননি ওরা।” লেখার পর কতগুলি আগুনের ইমোজিও ব্যবহার করেছেন অভিনেত্রী। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘‘২০১৬ সালে প্রথম সারির একটি সংবাদপত্রের সম্পাদক লিখেছিলেন যে, তাঁর তদন্তকারী সাংবাদিকরা আমার কালোজাদুবিদ্যা সম্পর্কে নাকি প্রমাণ পেয়েছেন!’’

এখানেই শেষ নয়, কঙ্গনার সম্পর্কে ওই সম্পাদক লিখেছিলেন তিনি নাকি তার ঋতুস্রাব লাড্ডুতে মিশিয়ে তা দীপাবলীর উপহার হিসেবে সকলকে দিয়েছেন! এই কথা জেনে কঙ্গনা হেসেই খুন। তিনি লিখেছেন, ‘‘ওই দিনগুলি মজার ছিল”। যদিও কঙ্গনার প্রাক্তন প্রেমিক অধ্যয়ন সুমনও অভিযোগ করেছিলেন পানীয়ের মধ্যে ঋতুস্রাব মিশিয়ে দিয়েছিলেন কঙ্গনা। কঙ্গনা বলেন, “লোকেরা যখন আমার নাম ও আমার ঋতুস্রাব নিয়ে কথা বলেন, তা আমায় আর হতাশ করে না।”

কঙ্গনা লিখেছেন, ‘‘ওই দিনগুলো সত‍্যিই মজার ছিল। কেউ ভাবতেই পারেনি কোনো ফিল্মি ব‍্যাকগ্রাউন্ড, শিক্ষা, সহায়তা, এজেন্সি, বন্ধু বা প্রেমিক ছাড়া আমি কীভাবে এত উঁচুতে উঠে গেলাম। তাই সবাই মিলে একটাই উত্তর বের করল, কালো জাদু! সুপার পাওয়ার থাকলেই ডাইনি বলা হবে। আমাকেও বলা হয়েছিল, কিন্তু আমি ওদের আমাকে জ্বালাতে দিইনি। উলটে আমিই… হেহে আমি হয়তো সত‍্যিই একজন ডাইনি।’’