বলিউড ছেড়ে টলিউড কাঁপাবেন কঙ্গনা, এই বাংলা ছবিতে অভিনয় করতে আসছেন অভিনেত্রী

বলিউডে নেই কাজ, কঙ্গনার ভরসা এখন বাংলা, আসছে কঙ্গনার নতুন বায়োপিক

‘মণিকর্ণিকা’তে রানী লক্ষ্মীবাঈ, ‘থালাইভি’তে জয়ললিতা, ‘এমার্জেন্সি’র মত ছবিতে ইন্দিরা গান্ধী চরিত্রে অভিনয়ের পর এবার নতুন চ্যালেঞ্জ নিতে চলেছেন বলিউড (Bollywood) অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut)। বলিউড ছেড়ে এবার টলিউডে অভিষেক ঘটাতে চলেছেন অভিনেত্রী। শীঘ্রই বাংলার এক ঐতিহাসিক চরিত্রের বায়োপিকের শুটিংয়ের কাজ শুরু করতে চলেছেন তিনি।

ইন্ডাস্ট্রি সূত্রে খবর, ‘পরিণীতা’ খ্যাত পরিচালক প্রদীপ সরকার একটি নতুন ছবি পরিচালনা করতে চলেছেন। ছবিটিতে ১৯ শতকের কিংবদন্তী থিয়েটারশিল্পী ‘নটী বিনোদিনী’র চরিত্রে নাকি অভিনয় করতে চলেছেন কঙ্গনা। এই ছবির সঙ্গেই কঙ্গনার নতুন যাত্রা শুরু হতে চলেছে। আনন্দবাজারের কাছে এই খবর নিশ্চিত করেছেন পরিচালক প্রদীপ সরকার। তবে ছবিটি নটী বিনোদিনীর জীবনী চিত্র কিনা তা জানানো হয়নি।

কঙ্গনাকে এই প্রথম কোনও ঐতিহাসিক বাঙালি চরিত্রে দেখতে চলেছেন দর্শকরা। এই সুযোগ পেয়ে আপ্লুত কঙ্গনা নিজেও। তিনি একটি বিবৃতিতে জানিয়েছেন, “আমি প্রদীপ সরকারের একজন গুণমুগ্ধ। এরকম একটা সুযোগ পেয়ে আমি খুবই উচ্ছ্বসিত”। ইনস্টাগ্রাম স্টোরিতে নটী বিনোদিনীর একটি ছবিও শেয়ার করেছেন তিনি। শোনা যাচ্ছে এই ছবির জন্য নাকি প্রথমে ঐশ্বর্য রাই বচ্চনকে নেওয়া হবে ঠিক করা হয়েছিল। কিন্তু ঐশ্বর্যের থেকে সেই সুযোগ ছিনিয়ে নিলেন কঙ্গনা।

আনন্দবাজারকে ছবির পরিচালক জানিয়েছেন, কঙ্গনাকে নিয়ে ছবিটা করছি, “এটুকুই এখন বলতে পারি। বাকি কাস্টিং এখনও চূড়ান্ত হওয়া বাকি। কবে থেকে শুটিং শুরু করতে পারব এখনই জানি না।” পরিচালক আরও জানিয়েছেন মুম্বাইতে শুটিং হবে। সব ঠিক থাকলে কলকাতায় ছবির কিছু অংশের শুটিং হবে। কঙ্গনা অবশ্য কয়েক বছর আগে ‘পাঙ্গা’ ছবি শুটিংয়ের জন্য কলকাতায় এসেছিলেন।

এই ছবির চিত্রনাট্যকার প্রকাশ কাপাডিয়া। তিনি এর আগে ‘তানহাজি : দ্য আনসাং ওয়ারিয়ার’, ‘পদ্মাবৎ’ এর মত ছবির চিত্রনাট্যে কাজ করেছেন। রানী লক্ষ্মীবাঈ, ইন্দিরা গান্ধী, জয়ললিতার পর এটা কঙ্গনার কেরিয়ারের চতুর্থ বায়োপিক নির্ভর ছবি হতে চলেছে। কঙ্গনা অভিনীত শেষ ছবি ‘ধাকড়’ বক্স অফিসে চূড়ান্ত ফ্লপ হয়েছে। এখন এই ছবির হাত ধরে নতুন করে ঘুরে দাঁড়াবেন কঙ্গনা।

উল্লেখ্য, নটী বিনোদিনী বাংলা থিয়েটারের একজন অন্যতম কিংবদন্তি শিল্পী। তার জীবনীর মধ্যে অনেক শেডস রয়েছে। বাংলাতে দেবশ্রী রায়কে নিয়ে অনেক আগেই বিনোদিনীর বায়োপিক তৈরি হয়েছে। এবার মেগা বাজেটের ছবিতে বলিউড অভিনেত্রীকে নিয়ে নতুনভাবে পর্দাতে আসছেন নটী বিনোদিনী। যদিও রুক্মিণী মৈত্রকে নিয়ে ইতিমধ্যেই দেবের প্রোডাকশন হাউজ নটী বিনোদিনীকে নিয়ে একটি বাংলা ছবি আনার কথা ঘোষণা করে দিয়েছে।