ভারসাম্য হারাচ্ছে শরীর, বিরল রোগে আক্রান্ত বরুণ ধাওয়ান, উদ্বিগ্ন ভক্তরা

কঠিন রোগে আক্রান্ত বরুণ ধাওয়ান, নিজের পায়ে দাঁড়ানোর ক্ষমতাও হারিয়েছেন অভিনেতা

সম্প্রতি দক্ষিণী তারকা সামান্থা রূথ প্রভুর অসুস্থতার খবরে উদ্বিগ্ন হয়ে উঠেছিল গোটা সিনে ইন্ডাস্ট্রি। এবার জানা গেল বলিউড (Bollywood) অভিনেতা বরুণ ধাওয়ানও (Varun Dhawan) কঠিন রোগে আক্রান্ত হয়েছেন। তার শারীরিক পরিস্থিতি খুব একটা ভাল নয়। এই খবর অভিনেতা নিজেই প্রকাশ করেছেন। তিনি একটি সাক্ষাৎকারে নিজের স্বাস্থ্য সম্পর্কে এমন কিছু খবর তুলে ধরলেন যা ভক্তদের দুশ্চিন্তা বাড়িয়েছে।

বরুণ জানিয়েছেন তিনি ভেস্টিবুলার হাইপো ফাংশানের শিকার হয়েছেন। এই রোগে শরীর তার ভারসাম্য হারিয়ে ফেলে। বরুণের পরিস্থিতি এমনই যে আচমকাই মাথা ঘুরে যাচ্ছে তার। নিজের পায়ে ঠিক করে দাঁড়াতে পারছেন না অভিনেতা। হঠাৎ কেন এমন হল তার সঙ্গে? তার কারণটাও অবশ্য তিনি জানেন। প্রবল কাজের চাপের কারণেই নাকি আজ তার এই অবস্থা হয়েছে। সম্প্রতি ইন্ডিয়া টুডে’কে একটি সাক্ষাৎকার দিতে গিয়ে তিনি এমনটাই জানিয়েছেন।

করোনার পর মুক্তি পেয়েছিল বরুণ ধাওয়ান, কিয়ারা আডবানি, নিতু কাপুর এবং অনিল কাপুর অভিনীত ছবি ‘যুগ যুগ জিও’। এই ছবির প্রচার চালানোর সময় তিনি এতটাই ব্যস্ত হয়ে পড়েছিলেন যে নিজের শরীরের খেয়াল রাখার সময় পাননি। যে কারণে এই মারাত্মক রোগটি জাঁকিয়ে ধরে তার শরীরকে। বরুণ বলেছেন নিজেকে প্রমাণ করার ইঁদুর দৌড়ে সামিল হতে তার এমন দুর্দশা ঘটেছে।

অভিনেতার কথায়, “যে মুহূর্তে আমরা দরজা খুলে দিলাম, তখন থেকেই ইদুর দৌড়ে ঝাঁপিয়ে পড়েছি। কতজন মানুষ বুকে হাত দিয়ে বলতে পারবে তারা পাল্টেছে? আমি তো দেখছি লোকজন আরও বেশি পরিশ্রম করছে। সত্যি বলতে আমি নিজে যুগ যুগ জিওর জন্য এতটাই পরিশ্রম করেছি যে আমার মনে হচ্ছিল যেন কোনও নির্বাচনী প্রচার চালাচ্ছি আমি। সত্যিই যেন নিজের উপর বড্ড চাপ দিয়ে ফেলেছিলাম আমি।”

শরীরে এই রোগ ধরা পড়তেই আপাতত কাজকর্ম থেকে বিরতি নিয়েছেন বরুণ। তিনি বলেছেন, “আমি জানতাম না আমার সঙ্গে কী ঘটছে। আমার একটা সমস্যা দেখা দিয়েছে, যেটাকে বলে ভেস্টিবুলার হাইপোফাংশন। মূলত এই রোগে আপনার শরীরের ব্যালেন্স বজায় রাখতে সমস্যা হয়। তার মধ্যেই আমি মারাত্মক পরিশ্রম করে ফেলেছি। কারণ আমরা সবাই দৌড়াচ্ছি, কেউ জানতে চাইছে না কেন। আমাদের সবার এইখানে থাকবার একটা নির্দিষ্ট কারণ রয়েছে, আমি সেই কারণটা খোঁজার চেষ্টা করছি। আশা করছি, মানুষ নিজেরটা খুঁজে নেবে”।

সাধারণত ভেস্টিবুলার সিস্টেমে গোলমাল দেখা দিলে ভার্টিগোর সমস্যা হয়। ভেস্টিবুলার সিস্টেম যেহেতু দেহের সমস্ত নার্ভের ভারসাম্য রক্ষা করে তাই এক্ষেত্রে শরীরের ভারসাম্য বিগড়ে যায়। বরুণ ধাওয়ানকে খুব তাড়াতাড়িই আবার বড় পর্দায় দেখতে পাবেন দর্শকরা। হরর-কমেডি ভিত্তিক ‘ভেড়িয়া’ ছবিতে তিনি কৃতি শ্যানন, অভিষেক বন্দ্যোপাধ্যায়দের সঙ্গে অভিনয় করেছেন। ছবিটি আগামী ২৫ শে নভেম্বর মুক্তি পাবে।