রচনা দিদির ঘাড়ে নিশ্বাস ফেলছে দেব-রুক্মিণী! চমকে দিচ্ছে রিয়েলিটি শোয়ের টিআরপি তালিকা

দেব-রুক্মিণীর কাছে কোণঠাসা রচনা! রিয়েলিটি শোয়ের টিআরপি তালিকা রীতিমত চমকে দিচ্ছে

একটি সপ্তাহের অপেক্ষায় অবসান ঘটিয়ে বৃহস্পতিবারে প্রকাশ পেয়েছে গত সপ্তাহের টিআরপি (TRP) ফলাফল। এই সপ্তাহের টিআরপি তালিকাতে উলটপালট রদবদল ঘটে গিয়েছে বাংলা সিরিয়ালগুলোর (Bengali Mega Serial) ক্ষেত্রে। অন্যদিকে পিছিয়ে নেই নন ফিকশনের রিয়েলিটি শো গুলোও। সারেগামাপা (Sa Re Ga Ma Pa), ডান্স ডান্স জুনিয়র (Dance Dance Junior), দিদি নাম্বার ওয়ান (Didi Number One) নাকি রান্নাঘর (Rannaghor)? কে হল এই সপ্তাহের সেরা?

গত সপ্তাহে টিআরপি তালিকাতে কিন্তু দিদি নাম্বার ওয়ানকে ছাড়িয়ে গিয়েছিল ডান্স ডান্স জুনিয়র। প্রথম থেকেই এই রিয়েলিটি শো বাকিদের ছাপিয়ে যাওয়ার চেষ্টা করছে। তবে প্রতিবার হয় দিদি নাম্বার ওয়ান, নয় তো সারেগামাপার কপালেই শিকে ছিঁড়েছে। তবে এই সপ্তাহে কিন্তু আবার নিজের আসন ফিরে পেয়েছে দিদি নাম্বার ওয়ান।

DIDI NUMBER ONE

গত সপ্তাহে যাই ঘটুক না কেন, এই সপ্তাহে কিন্তু দিদি নাম্বার ওয়ান রিয়েলিটি শোগুলোর মধ্যে আবার শ্রেষ্ঠ আসন পেয়েছে। ৫.৩ নম্বর পেয়ে প্রথম স্থানে রয়েছে দিদি নাম্বার ওয়ান। এরপর রয়েছে ডান্স ডান্স জুনিয়র। ৫.২ নম্বর পেয়ে স্টার জলসার এই রিয়েলিটি শো দ্বিতীয় স্থান দখল করেছে। ক্রমে নাচের এই রিয়েলিটি শো দর্শকদের মধ্যে ভালই সাড়া পাচ্ছে।

ডান্স ডান্স জুনিয়রের ঠিক বিপরীতেই রয়েছে জি বাংলার সারেগামাপা। এই সপ্তাহে একটুর জন্য ডান্স ডান্স জুনিয়রের কাছে হেরে গিয়েছে সারেগামাপা। ৫.১ নম্বর পেয়ে সারেগামাপা তৃতীয় স্থানে রয়েছে। আর রান্নাঘর? প্রতিবারের মত এবারও রান্নাঘরের টিআরপি কেবল ১.১। লক্ষ্য করলে দেখা যাবে রান্নাঘরের টিআরপি কোনওভাবেই বাড়ছে না। বিকেল ৪.৩০ টার স্লটে বরাবর এই টিআরপি দিয়ে আসছে রান্নাঘর।

তবে রান্নাঘর যে টিআরপিই দিক না কেন, গত ১৭ বছর ধরে সসম্মানে জি বাংলার পর্দায় সম্প্রচারিত হয়ে এসেছে সুদীপা চ্যাটার্জীর সঞ্চালনার এই শো। অন্যদিকে জি বাংলা তে খুব তাড়াতাড়ি আসছে, নতুন নন ফিকশন শো ঘরে ঘরে জি বাংলা। এই শোয়ের সঞ্চালনা করবেন ইন্দ্রানী হালদার। এই নতুন রিয়েলিটি শো কবে কোন স্লটে আসবে তা এখনও জানানো হয়নি।

যদিও অনুমান করা হচ্ছে রান্নাঘরের জায়গা নিতে পারে ঘরে ঘরে জি বাংলা। আর রান্নাঘরকে সম্ভবত দুপুরের দিকের স্লটে সরিয়ে দেওয়া হবে। বিকেলে যে রিয়েলিটি শো এত কম টিআরপি দিচ্ছে তা দুপুরে পাঠানো হলে কেমন ফলাফল করবে সেই নিয়ে সন্দেহ তো রয়েইছে। অন্যদিকে জি বাংলা এরই মধ্যে নাচের নতুন রিয়েলিটি শো ডান্স বাংলা ডান্সের অডিশন নিতে শুরু করে দিয়েছে। খুব তাড়াতাড়িই জি বাংলাতে দু-দুটি নতুন রিয়েলিটি শো আসছে।