‘মরে যেতে চেয়েছিলাম’! প্রাক্তনকে ডিভোর্স দেওয়া নিয়ে বিস্ফোরক ‘কৃষ্ণকলি’র তিয়াসা

সুবানকে ডিভোর্স দিলেন কেন? অবশেষে বিচ্ছেদ নিয়ে মুখ খুলে বিস্ফোরক ‘কৃষ্ণকলি’র তিয়াসা

বাংলা টেলিভিশনের অত্যন্ত জনপ্রিয় অভিনেত্রী তিয়াসা লেপচা। ‘কৃষ্ণকলি’ (Krishnokoli) ধারাবাহিকের মাধ্যমে প্রথমবার টেলিভিশনের পর্দায় তিনি পা রেখেছিলেন। তবে তাকে অবশ্য অভিনয় জগতে প্রবেশ করতে সাহায্য করেছিলেন তার প্রাক্তন স্বামী সুবান রায় (Suban Roy)। তিয়াসা (Tiyasha Lepcha) অভিনয় জগতে প্রবেশ করার অনেক আগে থেকেই তিনি অভিনয় জগতের সঙ্গে যুক্ত ছিলেন।

প্রথম সিরিয়ালেই তুমুল সাফল্য, অল্প দিনের মধ্যেই বাংলা টেলিভিশনের অন্যতম সফল অভিনেত্রী হয়ে উঠেছিলেন তিয়াসা। কিন্তু এই সময়ই তার ব্যক্তিগত জীবনে ওঠে তুমুল ঝড়। তার সঙ্গে সুবানের সম্পর্কটা ক্রমশ খারাপ হতে শুরু করে। একটা সময়ের পর তারা সম্পর্কটাকে টিকিয়ে রাখার বদলে বিচ্ছেদের সিদ্ধান্ত নেন। বিচ্ছেদের এই সময়টা তিয়াসার জন্য ছিল অত্যন্ত কঠিন।

এই বিচ্ছেদের কারণে ঘরে-বাইরে অনেক কটু কথা শুনতে হয়েছিল তিয়াসাকে। অনেকে এও বলেন স্বামীর হাত ধরে ইন্ডাস্ট্রিতে প্রবেশ করে শেষমেশ বৈবাহিক সম্পর্কটা ভেঙে ফেলেছেন তিয়াসাই। বিচ্ছেদের জন্য তাকেই কার্যত দায়ী করা হচ্ছিল। যে কারণে মানসিকভাবে ভীষণ বিপর্যস্ত হয়েছিলেন তিনি। এমনকি তিনি মরার কথাও ভাবতেন।

সম্প্রতি একটি ইউটিউব চ্যানেলের কাছে নিজের ব্যক্তিগত জীবন নিয়ে সাক্ষাৎকার দিতে গিয়ে সেই প্রসঙ্গে মুখ খোলেন তিয়াসা। তিনি বলেন তার আত্মীয়-স্বজনরাও বলতেন তিনি নাকি খ্যাতি পাওয়ার পর অহংকারী হয়ে গিয়েছেন। তাদের উদ্দেশ্যে অভিনেত্রীর বার্তা, তিনি এখনও সেই আগের মতই আছেন। তবে অভিনেতা-অভিনেত্রীরাও যে মানুষ, তাদেরও যে সুখ-দুঃখের অনুভূতি আছে, সেটা বেশিরভাগ মানুষই ভুলে যান।

অভিনেত্রী বলেন তিনি স্বামীর হাত ধরে অভিনয় জগতে প্রবেশ করেছিলেন। যে কারণে তিনি সুবানের প্রতি আজীবন কৃতজ্ঞ থাকবেন। তবে বিচ্ছেদ দুজন মানুষের পারস্পরিক সম্মতিতে হয়। তাদের সম্পর্ক ভেঙে যাওয়াতেও দুজনের সম্মতি ছিল। সেক্ষেত্রে তাকেই কেন একা দোষের ভাগীদার করা হচ্ছে? ঘরে বাইরে কটু কথা শুনতে শুনতে ভেঙে পড়েছিলেন তিনি।

Tiyasha Roy Suban Roy

অভিনেত্রী বলেন ওই সময় মানসিক বিপর্যস্ততার কারণে তিনি খাওয়া-দাওয়া বন্ধ করে দিয়েছিলেন। এমনকি মাঝে মাঝে মনে হত তিনি হয়ত মরেই যাবেন। তবে কিছুদিনের মধ্যেই নিজেকে সামলে নেন তিনি। তিয়াসা রায় তিয়াসা লেপচা হয়ে ওঠার পর নতুন উদ্যমে নিজের জীবন শুরু করলেন আবার। বর্তমানে তাকে স্টার জলসার ‘বাংলা মিডিয়াম’ সিরিয়ালে অভিনয় করতে দেখা যাচ্ছে।