সাউথ নয়, বাহুবলির ‘শিবগামী’ ছিলেন বলিউডের হটবম্ব, গোবিন্দা-শাহরুখদের সঙ্গে রোমান্সে ঝড় তুলেছেন এই ছবিগুলোতে

বলিউডের আইটেম ডান্সার থেকে দক্ষিণের নায়িকা! বাহুবলির ‘শিবগামী’ আসল পরিচয় চমকে দিচ্ছে

Bahubali Shivgami aka Ramya Krishnan's career in Bollywood

বাহুবলী (Bahubali) অভিনেত্রী রাম্যা কৃষ্ণানকে (Ramya Krishnan) আজ একডাকে চেনেন গোটা ভারতবর্ষের সিনেপ্রেমীরা। ভারতবর্ষে এমন একটি মানুষও পাওয়া যাবে না যিনি বাহুবলীর নাম শোনেনি। ছবিটি যারা দেখেছেন তারা রাজমাতা শিবগামীকে নিশ্চয়ই ভুলে যাননি? আজ এই প্রতিবেদনে শিবগামী ওরফে রাম্যা সম্পর্কে এমন কিছু তথ্য রইল যেগুলো অনেকেই জানেন না।

এই অভিনেত্রী পর্দায় পা রেখেছিলেন মাত্র ১৪ বছর বয়সে। কিশোরী অবস্থাতে ছবিতে কাজ করতে শুরু করেন রাম্যা। শুরু থেকেই তিনি তামিল এবং তেলেগু ছবিতে অভিনয় করছেন। এই দুই ইন্ডাস্ট্রিতে কাজ করে আজ অনেক সুনাম পেয়েছেন তিনি। তবে জানেন কি এক সময় বলিউডেও ভাগ্য পরীক্ষা করতে এসেছিলেন রাম্যা? তিনি অভিনয় করেছেন গোবিন্দা শাহরুখ খান থেকে শুরু করে সঞ্জয় দত্তদের মত অভিনেতাদের ছবিতে।

কেরিয়ারের একেবারে শুরুর দিকে রাম্যা বলিউড ছবিতে অভিনয় করতে এসেছিলেন। সেই সময় বলিউড তাকে নায়িকার চরিত্রে অভিনয়ের সুযোগ দেয় বেশ কিছু ছবিতে। তবে আজ থেকে প্রায় ৩০ বছর আগে বলিউডে নিজেকে প্রতিষ্ঠিত করতে চাইলেও পায়ের তলার মাটিটা খুব বেশি শক্ত করে তুলতে পারেননি তিনি। তাই হাতেগোনা কিছু ছবিতে আইটেম ডান্সার কিংবা কিছু গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা মিলেছিল তার।

রাম্যা যখন বলিউডে পা রাখেন তখন শ্রীদেবী, জয়াপ্রদা, মাধুরীদের দাপট চলছে। ওই সময় তিনি সঞ্জয় দত্ত এবং মাধুরী দীক্ষিত অভিনীত ‘খলনায়ক’ ছবিতে দেখা মিলেছিল তার। এই ছবির বিখ্যাত গান ‘নায়ক নেহি, খলনায়ক হে তু’তে নাচতে দেখা গিয়েছিল রাম্যাকে। ছবির এই গানটি সেই সময় তুমুল হিট হয়। আইটেম ড্যান্সার হিসেবে ভাল সাড়া পেতেই পরপর বেশ কিছু ছবির সুযোগ চলে আসে তার হাতে।

এরপর গোবিন্দার ‘বানারসি বাবু’তে অভিনয়ের সুযোগ পান রাম্যা। তিনি কাজ করেছেন শাহরুখের সঙ্গেও। শাহরুখ খানের ‘চাহাত’ ছবিতেও নাচের দৃশ্যে দেখানো হয়েছিল রাম্যাকে। এছাড়াও ক্রিমিনাল, বড়ে মিয়া ছোটে মিয়া ছবিতে অভিনয় করেছিলেন তিনি। তবে অমিতাভ বচ্চন এবং গোবিন্দার সঙ্গে বড়ে মিয়া ছোটে মিয়ার পর তাকে আর বলিউডে দেখা যায়নি।

এরপর দক্ষিণের বিভিন্ন ছবিতে অভিনয় করতে শুরু করেন রাম্যা‌। তবে বাহুবলির শিবগামী চরিত্রটি তাকে সার্বিক জনপ্রিয়তা এনে দেয়। শিবগামীর মত চরিত্রে তার দুর্ধর্ষ লুক এবং অভিনয় দর্শকদের থেকে দারুণ প্রশংসা পেয়েছে। বাহুবলীর পর ‘কেজিএফ ২’ ছবিতেও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে তাকে দেখা গিয়েছে। এক সময় বলিউডের অখ্যাত আইটেম ড্যান্সার রাম্যা আজ অভিনয়ের জেরে প্যান ইন্ডিয়া সুনাম কুড়িয়েছেন।