লাইভ কনসার্টে উড়ে এল টাকা, পাল্টা জবাবে মন জিতে নিলেন অরিজিৎ সিং

অরিজিতকে টাকা ছুঁড়ে মারলেন দর্শকরা, পাল্টা জবাবে উচিত শিক্ষা দিলেন গায়ক

অরিজিৎ সিং (Arijit Singh) সংগীতপ্রেমী মানুষদের কাছে একটা নেশার মত। আনন্দে হোক বা বিরহে, জীবনের প্রতিটি মুহূর্তে অরিজিতের গানগুলিকে সঙ্গে করে দিন কাটাচ্ছেন বহু মানুষ। আজ গোটা ভারতবর্ষ জুড়ে তার নাম ডাক ছড়িয়ে আছে। তার গান ছাড়া যেন এখন কোনও বলিউড ছবিই সম্পূর্ণ হয় না। মানুষ হিসেবেও তিনি এক অসাধারণ ব্যক্তিত্ব। অতি বড় মাপের তারকা, তবুও তার অতি সাধারণ জীবন যাপন, দেখলে আপনা আপনিই শ্রদ্ধায় নত হয়ে আসে মাথা।

এহেন অরিজিৎ সিং একবার তার কনসার্টের দর্শকদের একটি দারুণ শিক্ষা দিয়েছিলেন। কনসার্টে তিনি গান গাওয়ার সময় তার দিকে ছুঁড়ে দেওয়া হয়েছিল টাকা। অরিজিৎ টাকার অসম্মান করেননি, আবার যে বা যারা এই কাণ্ড ঘটিয়েছিলেন তাদেরও অসম্মান করেননি, শুধু একটি বাক্যে জিতে নিয়েছিলেন সকলের মন।

ঘটনাটি আসলে ছিল বেশ কয়েক বছরের পুরনো। লাইভ কনসার্টে তখন ভিড়ে ঠাসা অডিটোরিয়ামে ‘রং দে তু মোহে গেরুয়া’ গানটি গাইছিলেন অরিজিৎ। আচকাই ভিড়ের মাঝ থেকে উড়ে আসে ৫০০-১০০০ টাকার নোট। দর্শকদের কান্ড দেখে মাঝপথেই গান বন্ধ করে দেন অরিজিৎ।

এইভাবে টাকা উড়ে আসতে দেখে অবাক হয়ে গেলেও নিজেকে সামলে নিয়েছিলেন অরিজিৎ। তার জায়গায় অন্য কেউ থাকলে হয়ত মঞ্চ ছেড়ে চলে যেতেন কিংবা দর্শকদের উপর রাগে ফেটেই পড়তেন। কিন্তু অরিজিৎ যা করেছিলেন তা ছিল সকলের কল্পনারও অতীত।

অরিজিৎ গান থামিয়ে নিচু হয়ে মঞ্চের উপরেই বসে পড়েন। তারপর ধীরে ধীরে উড়ে আসতে থাকা প্রত্যেকটা টাকা কুড়িয়ে নেন। এরপর উঠে দাঁড়িয়ে যারা এই টাকাগুলো তাকে দিয়েছিলেন তাদেরকেই ফেরত দিয়ে দেন। তারপর বলেন, “এভাবে কখনও পয়সা নষ্ট কোরো না…”। তার কথা শুনে সেদিন হাততালিতে ফেটে পড়েছিলেন দর্শকরা।

সেদিন মঞ্চের উপরে অরিজিৎ যে শিক্ষা দিয়েছিলেন তা আজও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল। সেদিনের ছবি ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়াতে। আসলে মফস্বল থেকে মুম্বাইয়ের রাস্তাটা বড় সহজ রাস্তা ছিল না। অনেক কষ্ট করে তিনি আজ সফলতার শিখরে পৌঁছতে পেরেছেন। টাকার মর্মটা তিনি বোঝেন, সেদিন বুঝিয়েও দিয়েছিলেন সবাইকে।