একরাতে গান গাইতে কত টাকা নেন অরিজিৎ সিং? অঙ্কটা শুনলে চমকে উঠবেন আপনি

Avatar

Updated on:

বলিউডে বরাবরই রাজত্ব ছিল বাঙালি শিল্পীদের। কিশোর কুমার (Kishore Kumar) থেকে কুমার শানু (Kumar Sanu) অন্যদিকে মিঠুন চক্রবর্তীর (Mithun Chakraborty) মতো অভিনেতা। বর্তমান সময় বাঙালির এই জায়গাটা মজবুত করে ধরে রেখেছে বাংলার আরও এক জনপ্রিয় গায়ক। ইনি হলেন অরিজিৎ সিং (Arijit Singh)। যদিও জনপ্রিয়তার শীর্ষে থাকা এই বাঙালি গায়ক খুব সাধারণ জীবনযাপন করতেই বেশি পছন্দ করেন।

তবে অরিজিৎ সিং অন্য সঙ্গীত শিল্পীদের চেয়ে অনেক বেশি টাকা রোজগার করেন একটি মিউজিক কনসার্টে গান গেয়ে। কয়েক মাস আগেই কলকাতায় অনুষ্ঠিত হয়েছিল অরিজিৎ-এর কনসার্ট যেখানে একটি টিকিটের দাম ছাড়িয়ে গিয়েছিল ৫০ হাজার টাকারও বেশি। তাও অসংখ্য মানুষের ভিড় দেখা গিয়েছিল সেই মিউজিক কনসার্টে। তবে কলকাতার মানুষের মনজয় করার পর এবার উত্তর বঙ্গের মানুষের মন জয় করলেন গায়ক অরিজিৎ।

ARIJIT SINGH

সম্প্রতি শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়েছিল অরিজিৎ সিং-এর এই বিশাল অনুষ্ঠান। অনুষ্ঠানের দিন ভোর রাতেই নিজের জনা তিরিশেক বন্ধুদের নিয়ে শিলিগুড়ি পৌঁছে ছিলেন অরিজিৎ। অনুষ্ঠানের আয়োজক জানিয়েছেন, “অরিজিৎ-এর এই বন্ধুদের অরিজিৎ কখনও ভোলে না। বাংলা, মুম্বাই যেখানেই যান, সেখানেই তাদের এক সঙ্গে নিয়ে যান তিনি।”

এবার কনসার্টের‌ দিন মঞ্চে ওঠে ফের বাঙালি শিল্পীদের গান গেয়েছিলেন অরিজিৎ সিং, তার সঙ্গেই নিজের গাওয়া ‘বেখায়ালি’, ‘দেবা দেবা’, ‘রাবতা’ মতো গানও গাই ছিলেন তিনি। অরিজিৎ-এর সাজও ছিল অন্য রকম। তার মাথায় ছিল নীল পাগড়ি, সঙ্গে নীল রঙের টি-শার্ট, সাদা প্যান্ট আর নীল-সাদা জ্যাকেটে। এদিন মঞ্চে দর্শক সংখ্যা ছিল প্রায় ১৪ হাজার। এবার প্রশ্ন অরিজিৎ সিং কত টাকা পারিশ্রমিক নিয়েছেন এই শোয়ের জন্য?

ARIJIT SINGH

অঙ্কটা কম নয়, এই মুহূর্তে দেশের যে কোনও সঙ্গীত শিল্পীর চেয়ে বেশি। প্রায় আড়াই কোটি টাকা। তবে জেনে রাখা দরকার এই টাকা কিন্তু অরিজিৎ সিং নিজের জন্য নেননি। এই সব টাকাই যাবে দুঃস্থ শিশুদের হার্টের চিকিৎসায়। এই কথা জানিয়েছেন অনুষ্ঠানের আয়োজক। যদিও এই প্রথম নয় আগেও বহু সমাজসেবা মূলক কাজের জন্য নিজের অর্থ ব্যয় করেছেন গায়ক অরিজিৎ সিং।

সারা বছরে খুব কম মিউজিক শো করেন অরিজিৎ সিং। কিন্তু যখন করেন তখন পারিশ্রমিকের দিক থেকে পিছনে ফেলে দেন অনেক বড় বড় গায়ককে। শিলিগুড়িতে মিউজিক কনসার্ট করার আগে এরাজ্যের রাজধানী কলকাতা শহরে ও বেঙ্গালুরুতে মিউজিক কনসার্ট করেছেন অরিজিৎ। সেই শো থেকেও মোটা টাকার পারিশ্রমিক নিয়েছিলেন অরিজিৎ। কিন্তু সেই অর্থের বেশিরভাগটাই তিনি সমাজকল্যাণের জন্য দান করে দেন।