উলটপালট TRP-তে কে হল বেঙ্গল টপার? ফলাফল দেখলে চমকে যাবেন

Riya Chatterjee

Published on:

এক সপ্তাহের প্রতীক্ষার হল অবসান। বৃহস্পতিবার ঠিক নিয়ম করে প্রকাশিত হয়েছে গত সপ্তাহের টিআরপি (TRP) তালিকা। এই তালিকার উপর নির্ভর করে বাংলার সব সিরিয়ালের ভবিষ্যৎ। আবার এই তালিকা বিচার করেই বোঝা যায় কোন সিরিয়াল বেশি পছন্দ করছেন দর্শকরা। স্টার জলসা (Star Jalsha) এবং জি বাংলার (Zee Bangla) সিরিয়ালগুলোর (Bengali Mega Serial) মধ্যে সেরা দশের তালিকা রইল আজকের এই প্রতিবেদনে।

প্রত্যেকবারের মত এবারও প্রথম হয়েছে অনুরাগের ছোঁয়া। তবে স্টার জলসার পাশাপাশি জি বাংলার জগদ্ধাত্রীও বহু সময় পর আবার টিআরপি টপার হতে পেরেছে। অনুরাগের ছোঁয়া এবং জগদ্ধাত্রী দুটি সিরিয়াল ৮.০ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেছে। দ্বিতীয় স্থানেও যৌথভাবে রয়েছে নিম ফুলের মধু এবং গৌরী এল। এই দুটি সিরিয়ালের প্রাপ্ত নম্বর ৭.২।

khelna bari 1

তৃতীয় স্থানে রয়েছে খেলনা বাড়ি। জি বাংলার এই সিরিয়ালটি ৬.৭ নম্বর পেয়েছে। চতুর্থ স্থানে রয়েছে রাঙ্গা বউ। রাঙা বউয়ের প্রাপ্ত নম্বর ৬.২। এরপর পঞ্চম স্থানে রয়েছে পঞ্চমী। এই সিরিয়ালের প্রাপ্ত নম্বর ৬.১। ষষ্ঠ স্থানে রয়েছে মেয়ে বেলা। এই সিরিয়ালের প্রাপ্ত নম্বর ৫.৮। উল্লেখ্য দিন প্রতিদিন কিন্তু মেয়েবেলার টিআরপি বাড়ছে।

যৌথভাবে সপ্তম স্থান দখল করেছে স্টার জলসার গাঁট ছড়া এবং বাংলা মিডিয়াম। এই দুটি সিরিয়ালের প্রাপ্ত নম্বর ৫.৫। মিঠাই রয়েছে অষ্টম স্থানে। এই সিরিয়ালের প্রাপ্ত নম্বর ৫.৩। নবম স্থানে রয়েছে এক্কাদোক্কা। সিরিয়ালটির প্রাপ্ত নম্বর ৫.২। অন্যদিকে জি বাংলার সোহাগ জল ৪.৯ নম্বর পেয়েছে। এই সিরিয়ালটি দশম স্থান অধিকার করেছে।

mithai

উল্লেখ্য, মিঠাই অন্তত সেরা দশের তালিকায় জায়গা করে নিতে পেরেছে এই সপ্তাহে। যদিও এই সিরিয়াল বন্ধ হয়ে যাওয়ার চূড়ান্ত সম্ভাবনা দেখা দিয়েছে। অন্যদিকে জি বাংলার নতুন সিরিয়াল মুকুট আসার কারণে অনুরাগের ছোঁয়ার টিআরপি রেটিংয়ে কিন্তু বেশ প্রভাব পড়েছে তা বোঝাই যাচ্ছে। যদিও অনুরাগের ছোঁয়াকে তার আসন থেকে টলাতে পারেনি মুকুট।

MUKUT

মুকুট প্রথম সপ্তাহে কেবল ৪.১ নম্বর পেয়েছে। সিরিয়ালটি সেরা ১০ এ জায়গা করে নিতে পারেননি। এদিকে স্টার জলসার নতুন সিরিয়াল কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ সিরিয়ালটিও দর্শকদের থেকে দারুণ প্রশংসা পেলেও টিআরপি পাচ্ছে না।