যেমন মিষ্টি মুখ, তেমনই মিষ্টি গলা, ‘অনুরাগের ছোঁয়া’র দীপার গান জুড়িয়ে দিল প্রাণ

Riya Chatterjee

Published on:

বাংলা ধারাবাহিকের অভিনেতা এবং অভিনেত্রীদের সঙ্গে দর্শকদের সম্পর্ক অনেক গভীর হয়ে যায়। স্টার জলসার (Star Jalsha) অন্যতম ধারাবাহিক ‘অনুরাগের ছোঁয়া’র (Anurager Chhowa) নায়িকার সঙ্গেও দর্শকদের সম্পর্কটা ঠিক ততটাই গভীর। মাত্র কিছুদিনের মধ্যেই এই অভিনেত্রী দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন। শ্যামলা, মিষ্টি চেহারার দীপাকে বেশ ভালবাসেন দর্শকরা।

এই ধারাবাহিকে যিনি মুখ্য চরিত্রে অভিনয় করছেন তার নাম স্বস্তিকা ঘোষ (Swastika Ghosh)। অবশ্য এর আগেও বেশ কিছু বাংলা ধারাবাহিকে তিনি অভিনয় করেছিলেন। তবে সেসব ক্ষেত্রে তিনি ছিলেন পার্শ্বচরিত্রে। এই প্রথম বাংলা সিরিয়ালের নায়িকা হিসেবে তাকে সুযোগ করে দিয়েছে স্টার জলসা। ‘সরস্বতীর প্রেম’, ‘দত্ত অ্যান্ড বৌমা’র পর এখন বাংলার প্রধান চ্যানেলের নায়িকা তিনি।

Star Jalsha Anurager Chhoya Serial Cast, Actress Name

ধারাবাহিকে এক শ্যামবর্ণা মেয়ের জীবনের গল্প ফুটিয়ে তোলা হয়েছে স্বস্তিকার মাধ্যমে। এই ধারাবাহিক সমাজের কাছে এই বার্তা পৌঁছে দিতে চায় যে রূপ নয়, গুণই হল মানুষের আসল পরিচয়। অল্প কিছুদিনের মধ্যেই সহজাত, সাবলীল অভিনয় দিয়ে স্বস্তিকা দর্শকদের কাছে ‘দীপা’ হয়ে উঠতে পেরেছেন। সম্প্রতি অভিনয় ছাড়াও স্বস্তিকার আরও একটি বিশেষ গুণের পরিচয় পেলেন নেটিজেনরা।

বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায় যে ধারাবাহিকের নায়ক-নায়িকাদের অভিনয় ছাড়াও আরও বিভিন্ন দিকে গুণ থাকে। কেউ ভাল গান গাইতে পারেন, কেউ ভাল ছবি আঁকতে পারেন, কেউ আবার দুর্দান্ত নাচ করতে পারেন। স্বস্তিকারও কিন্তু রয়েছে বিশেষ গুণ। তার গানের গলা অপূর্ব। স্বস্তিকার কন্ঠে গান শুনলে মোহিত হয়ে যেতে হয়।

বাংলা টেলিভিশনের নায়ক-নায়িকাদের প্রায় সময় গ্রামেগঞ্জে, মফস্বলে বা শহরের আনাচে-কানাচে ছুটে যেতে হয় স্টেজ পারফরমেন্সের জন্য। সেখানে তাদের এক নজর দেখার জন্য উপস্থিত থাকেন হাজার হাজার মানুষ। হাজার হাজার ভক্তদের মাঝে পৌঁছে গিয়ে তাদের সঙ্গে কথা বলার পাশাপাশি শোনাতে হয় গান। স্বস্তিকাও তার ব্যতিক্রম নন।

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে এরকমই একটি স্টেজ পারফরমেন্সের ভিডিও। সেখানে দেখা যাচ্ছে অভিনেত্রী ‘অনুরাগের ছোঁয়া’ ধারাবাহিকের টাইটেল ট্র্যাক গেয়ে শোনালেন প্রথমে। তারপর শোনালেন জনপ্রিয় আরও বেশ কিছু হিন্দি গান। দীপার গানের গলা যে এত সুন্দর তা জানা ছিল না ভক্তদের। তাই প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন তারা। তারা বলছেন, “অনেকদিন পর সিরিয়াল অভিনেত্রীর এমন ভয়েস শুনলাম, দারুন”।