আচমকাই বদলে গেল স্টার জলসার দুর্গার মুখ, এবছর মহিষাসুরমর্দিনী হচ্ছেন এই নায়িকা

খড়ি নাকি মোহর, স্টার জলসায় এবার মহিষাসুরমর্দিনী কে

Why Solanki Roy is not performing as Debi Durga on Star Jalsha Mahalaya

এই বছর স্টার জলসার (Star Jalsha) মহালয়াতে গাঁট ছড়ার (Gantchhora) খড়িকেই দেবী দুর্গার বেশে দেখতে চেয়েছিলেন দর্শকদের একাংশ। দর্শকদের মধ্যে খড়ির এত জনপ্রিয়তা দেখে নাকি চ্যানেলের তরফ থেকেও শোলাঙ্কিকেই (Solanki Roy) দুর্গার রূপে নেওয়ার কথা ভেবেছিল চ্যানেল কর্তৃপক্ষ। কিন্তু আচমকা স্টুডিওপাড়াতে শোলাঙ্কির জায়গায় উঠে এল সোনামণি সাহার (Sonamoni Saha) নাম। আসল সত্যিটা ঠিক কী?

শুক্রবার স্টুডিও পাড়াতে শোনা যায় শোলাঙ্কি নন, এবার স্টার জলসায় নাকি দেবী দুর্গা হতে চলেছেন সোনামণি সাহা। এই খবর ভেসে আসতেই আনন্দবাজারে তরফ থেকে যোগাযোগ করা হয় সোনামণির সঙ্গে। যার উত্তরে ‘এক্কাদোক্কা’র রাধিকা জানিয়েছেন এই খবর তার কানেও এসেছে। কিন্তু চ্যানেলের তরফ থেকে কোনও আনুষ্ঠানিক ঘোষণা হয়নি।

যদি চ্যানেল তাকে এই প্রস্তাব দেয় তাহলে দারুণ খুশিই হবেন সোনামণি সাহা। তার কথায়, ‘‘দেবী দুর্গা রূপে এই প্রথম ছোটপর্দার মহালয়ায় অংশ নেব। ভাবতেই গায়ে কাঁটা দিচ্ছে। তবে দেবীর কোন ভূমিকায় অভিনয় করব সেটা এখনও জানি না।’’ এই খবরে মোহরের ভক্তরা দারুণ খুশি হলেও খড়ির ভক্তরা একটু দমেই গিয়েছেন।

তবে এও শোনা যাচ্ছে যে শোলাঙ্কিকে থেকে নাকি দেবীর একটি রূপ হিসেবে দেখা যাবে। সেই সঙ্গে চ্যানেলের অন্যান্য নায়িকাদেরও দেবী দুর্গার বিভিন্ন রূপে দেখা যাবে। হঠাৎ করে কেন সিদ্ধান্ত বদলালো চ্যানেল? এর উত্তরে জানা গিয়েছে বাঁধ সেঁধেছেন নাকি ধারাবাহিকের প্রযোজক!

এই মুহূর্তে টিম ‘গাঁট ছড়া’ মধুচন্দ্রিমা স্পেশাল পর্বের শুটিংয়ের জন্য বাইরে রয়েছে। প্রযোজক প্রথমে রাজি হলেও পরে নাকি মত বদলে ফেলেছেন। তার দাবী মহিষাসুরমর্দিনীর শুটের জন্য অনেক সময় লাগবে। শোলাঙ্কি এখন অতটা সময় দিতে পারবেন না। তাই শোলাঙ্কির বদলে সোনামণির কথাই ভাবতে হচ্ছে এই অনুষ্ঠানের পরিচালক শিবাংশুকে।

স্টার জলসার প্রতিদ্বন্দ্বী অপর ২ চ্যানেল কালার্স বাংলা এবং জি বাংলা কিন্তু ইতিমধ্যেই তাদের মহিষাসুরমর্দিনীর নাম জানিয়ে দিয়েছে। কালার্স বাংলাতে এবার দেবী দুর্গার সাজে থাকবেন ঋতুপর্ণা সেনগুপ্ত। অন্যদিকে জি বাংলাতে নাকি দেবী দুর্গা হবেন মিঠাই ওরফে সৌমিতৃষা কুন্ডু। যদিও চ্যানেল আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানায়নি।