জন্মসূত্রে ভারতীয় নন, পাকিস্তানের সঙ্গে গভীর যোগ রয়েছে এই ৫ বলিউড তারকার

অমিতাভ বচ্চন থেকে শাহরুখ খান, বলিউডের এই ৫ তারকার সঙ্গে রয়েছে পাকিস্তানের গভীর যোগ

Avatar

Published on:

প্রতিবেশী দেশ পাকিস্তান (Pakistan)-কে ভারতীয়রা শত্রু দেশ হিসেবেই চেনে। কিন্তু ভারতীয় সিনেমার বা বলিউড-এর (Bollywood) জনপ্রিয় বহু অভিনেতার পরিবার এক সময় এই দেশেই থাকতেন। এই তালিকায় নাম রয়েছে বলিউডের প্রথমসারির অভিনেতাদের। দেখে নিন এই তালিকায় আপনার প্রিয় কোন কোন অভিনেতার নাম দেওয়া হয়েছে।

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) : বলিউডের জনপ্রিয় অভিনেতাদের মধ্যে অন্যতম হলেন অভিনেতা অমিতাভ বচ্চন। এক সময় তার পরিবারের এক সদস্য থাকতেন পাকিস্তানে। ইনি হলেন তার মা তেজি বচ্চন। তিনি‌ জন্মেছিলেন পাকিস্তানের পঞ্জাব রাজ্যের লায়ালাপুরে।

শাহরুখ খান (Shah Rukh Khan) : হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির সবচেয়ে বড় সুপারস্টার হলেন অভিনেতা শাহরুখ খান। সারা পৃথিবীতে তার অসংখ্য ভক্ত রয়েছেন। তবে ভারতীয় এই অভিনেতার বাবা জন্মেছিলেন পাকিস্তানের পেশোয়ারে।

গোবিন্দা (Govinda) : ৯০ দশকে বলিউডের সবচেয়ে জনপ্রিয় অভিনেতা ছিলেন গোবিন্দা। সেই সময় বহু হিট ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছিল তাকে। তারও গভীর সম্পর্ক রয়েছে পাকিস্তানের সঙ্গে। কারণ বাবা অরুণ কুমার আহুজা জন্মেছিলেন পাকিস্তানে।

রাজেশ খান্না (Rajesh Khanna) : বলিউডের প্রথম সুপারস্টার বলা হয় অভিনেতা রাজেশ খান্নাকে। তিনি বক্স অফিসে অনেক রেকড গড়েছিলেন। জনপ্রিয় অভিনেতা রাজেশ খান্নার পৈতৃক বাড়ি রয়েছে পাকিস্তানের ফয়সলাবাদে।

আরও পড়ুন : ঘরে বউ থাকতেও বাইরে পরকীয়া! এই অভিনেত্রীর জন্যেই ভেঙেছিল রাজেশ খান্না ও ডিম্পলের সংসার

সঞ্জয় দত্ত (Sanjay Dutt) : হিন্দি ছবির দুনিয়ার পরিচিত মুখ হলেন অভিনেতা সঞ্জয় দত্ত। ৯০ দশকের বহু আগেই ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন তিনি। তবে শুধু তিনি নয়, তার মতো তার বাবা সুনীল দত্ত এককালের জনপ্রিয় অভিনেতা ছিলেন। সঞ্জয়ের বাবা সুনীল দত্ত জন্মগ্ৰহন করেছিলেন পাকিস্তানের পঞ্জাবে অবস্থিত ঝিলামে।

আরও পড়ুন : ৩০৮ মহিলা শয্যাসঙ্গী হয়েছিলেন সঞ্জয় দত্তের, এদের মধ্যে এই ৬ বলিউড সুন্দরীও রয়েছেন