গৌরী খানের উপার্জন কত? প্রকাশ্যে এলো শাহরুখ-পত্নীর মোট সম্পত্তির পরিমাণ

কত টাকা আয় করেন শাহরুখ-পত্নী? গৌরীর সম্পত্তি পরিমাণ জানলে চোখ কপালে উঠবে

Avatar

Updated on:

Gouri Khan Income : বলিউড (Bollywood) -র সফলতম দম্পতি শাহরুখ খান (Shah Rukh Khan) ও গৌরী খান (Gauri Khan)। তরুণ বয়সে ভালোবেসে বিয়ে করেছিলেন তারা। এরপর শাহরুখ সিনেমায় এসে প্রতিষ্ঠিত হয়েছেন, ছাড়িয়ে গেছেন জনপ্রিয়তার সব সীমানা। কিন্তু গৌরীর সঙ্গে তার ভালোবাসার বন্ধন আছে অটুট।তিনি নিজেও তারকা ডিজাইনার ৷ শুধু দেশ নয়, বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে তাঁর ডিজাইন ৷ দেখে নিন গৌরীর সম্পত্তি পরিমাণ কত!

পাঞ্জাবি হিন্দু পরিবারের মেয়ে গৌরীর জন্ম দিল্লিতে। পড়াশোনা সেখানেই। ১৯৮৪-তে তার প্রথম দেখা হয় শাহরুখ খানের সঙ্গে। দীর্ঘ ৬ বছরের সম্পর্কের পর ১৯৯১ সালে বিয়ে করেন শাহরুখ-গৌরী। আরিয়ান-আব্রাম আর সুহানা-তিন সন্তানকে নিয়ে সুখী সংসার খান দম্পতির। তবে শাহরুখ খানের পাশাপাশি গৌরী খানও কম আয় করেন না। তার সম্পত্তির পরিমাণ শুনলে অবাক হয়ে যান।

Gouri Khan

কিং খানের স্ত্রী গৌরী খান একজন ইন্টেরিয়র ডিজাইনার। তিনি বিভিন্ন নামিদামি তারকাদের বাড়ি ডিজাইন করেছেন। হৃত্বিক রোশন, রণবীর কাপুর, আলিয়া ভাট থেকে শুরু করে করিনা কাপুর- সকলেরই ঘর সাজিয়েছেন গৌরী। এর পাশাপাশি গৌরী খান একজন চলচ্চিত্র প্রযোজকও।  তিনি ২০০৪ সালের ম্যায় হুন না চলচ্চিত্র দিয়ে একজন প্রযোজক হিসেবে তার কর্মজীবন শুরু করেন।

ছবিটি বক্স অফিসে হিট হয় এবং গৌরী খানের বেশ প্রশংসিত হয়।  ছবিটি সে বছরের দ্বিতীয় সর্বোচ্চ আয় করা চলচ্চিত্র ছিল। এরপর প্রযোজক হিসেবে সফল হওয়ার পর ২০১৭ সালে মুম্বইতে গৌরী খান ডিজাইন নামে নতুন একটি স্টুডিয়ো খোলেন শাহরুখ-পত্নী।  বর্তমানে গৌরী খানকে দেশের অন্যতম সফল সেলেব ডিজাইনার বললেও অত্যুক্তি হয় না।

Gouri Khan

শাহরুখ খান এবং গৌরী খান ‘রেড চিলিজ এন্টারটেইনমেন্ট’ নামে একটি চলচ্চিত্র প্রযোজনা সংস্থারও মালিক। এ পর্যন্ত বহু চলচ্চিত্র নির্মাণ করেছেন তিনি। প্রযোজক হিসেবে চলচ্চিত্রে সক্রিয় গৌরী খান কিছু ছবিতে অতিথি চরিত্রে অভিনয়ও করেছেন। যেমন কয়েকদিন আগেই গৌরী খান প্রযোজিত শাহরুখ খান অভিনীত জওয়ান মুক্তি পেলো। ইতিমধ্যে বক্স অফিসে ৪০০ কোটি উপার্জন করে ফেলেছে ছবিটি।

আরও পড়ুন : জাতীয় মঞ্চে বাংলার জয়জয়কার! হিন্দি সারেগামাপার ১২ প্রতিযোগীর ৬ জনই বাঙালি, রইল তালিকা

Gouri Khan

আরও পড়ুন : বাবা-মেয়ের চুম্বন! ৩০ বছর পুরনো কেচ্ছার সাফাইয়ে মুখ খুললেন মহেশকন্যা পূজা

তবে গৌরী খান ফিল্ম প্রোডাকশন এবং ইন্টেরিয়র ডিজাইনিং থেকে প্রচুর অর্থ পান। গৌরী খানের মোট সম্পত্তি ১৬০০ কোটি টাকারও বেশি বলে একটি রিপোর্ট থেকে জানা গেছে। গৌরী খানের মুম্বইয়ে একটি বিলাসবহুল দোকান রয়েছে, যার মূল্য প্রায় ১৫০ কোটি টাকা বলে জানা গিয়েছে। এছাড়াও তার গ্যারেজে অনেক নামি দামী গাড়িও রয়েছে।