রাজনীতিতে আসার আগেই দুর্নীতি? সায়নী ঘোষের বর্ণময় জীবন অবাক করবে

সায়নী ঘোষের ব্যক্তিগত জীবন কেমন? ফাঁস হল অভিনেত্রীর কিছু গুরুত্বপূর্ণ তথ্য

Riya Chatterjee

Published on:

Saayoni Ghosh Biography : পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস (Trinomool Congress) -র যুবনেত্রী সায়নী ঘোষ (Saayoni Ghosh) -র নাম সম্প্রতি জড়িয়েছে দুর্নীতি মামলাতে। তার পরিপ্রেক্ষিতে ইডির কাছে একাধিকবার হাজিরা দিতে হচ্ছে সায়নীকে। তবে সায়নী শুধু একজন রাজনীতিবিদ নন। তিনি একজন জনপ্রিয় অভিনেত্রী এবং গায়িকাও বটে। ২০২১ সালে তিনি খাতায় কলমে রাজনীতিতে পা রাখেন। তৃণমূলের হয়ে পশ্চিমবঙ্গের আসানসোল দক্ষিণ বিধানসভা কেন্দ্র থেকে তিনি প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

সায়নীর জন্ম ১৯৯৭ সালের ২৭শে জানুয়ারি। বর্তমানে অভিনেত্রী এবং রাজনৈতিক নেত্রী হিসেবে তিনি পরিচিত। তিনি কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাশ করেছেন। সেই সঙ্গে খুব ছোট বয়সে তিনি অভিনয় জগতে পা রাখেন। ২০১০ সালে ‘নটোবর নট আউট’ ছবি দিয়ে শুরু হয়েছিল কেরিয়ার। এরপর একে একে তিনি অনেক বাংলা ছবি এবং ওয়েব সিরিজে অভিনয় করে ফেলেন।

SAAYONI GHOSH

অভিনয়ের পাশাপাশি তিনি বাংলা ছবি ‘বোঝে না সে বোঝে না’ (Bojhe Na Se Bojhe Na) তে একটি গান গেয়েছিলেন। এছাড়া কলকাতা ফুটবল লিগ ২০১৩ এবং ২০১৪ সালের জলসা মুভির লাইভ টেলিকাস্টে সহ হোস্ট হয়েছিলেন। সেই সঙ্গে তিনি বেশ কিছু অ্যাওয়ার্ডও পেয়েছেন। ২০১০ সালে তিনি সেরা অভিনেত্রী হিসেবে টিটিআইএস সেরা অভিনেতার পুরস্কার পান। সেই সঙ্গে 2013 সালে মির্চি মিউজিক অ্যাওয়ার্ড বাংলা পুরস্কার পেয়েছিলেন।

সায়নী ২০১৬ সালে ‘স্টার জলসা পরিবার অ্যাওয়ার্ড আমরা না ওরা’ অনুষ্ঠানে সেরা সঞ্চালনার জন্যেও পুরস্কার পান। টলিউড ইন্ডাস্ট্রিতে তার বেশ সুনাম রয়েছে। তবে এই অভিনয়ের সুবাদেই তার সঙ্গে নাকি দুর্নীতি মামলায় ধৃত কুন্তল ঘোষ (Kuntaal Ghosh) -র আলাপ হয়। তাদের মধ্যে ঘনিষ্ঠতা ছিল বলে গুঞ্জন শোনা যাচ্ছে। এমনকি ইডিও জানতে চায় কুন্তল ও সায়নীর মধ্যে আর্থিক লেনদেন হয়েছিল কিনা। যদিও সায়নীর দাবি তিনি কুন্তলকে শুধু চিনতেন।

SAAYONI GHOSH

তবে সায়নী ঘোষের এক প্রতিবেশী সম্প্রতি তার এবং কুন্তলের সম্পর্ক নিয়ে মুখ খুলেছেন। ২০২০ সালে সায়নী ঘোষ একটি বিলাসবহুল ফ্ল্যাট কেনেন। বিক্রমগড়ের লীলাদ্বীপ আবাসনে একটি বিশাল ফ্ল্যাট বুক করেন সায়নী। প্রায় গোটা একটি তল জুড়ে ফ্ল্যাট বুক করা হয়েছিল। সেই সময় কুন্তল ঘোষ ছিলেন সায়নীর সঙ্গে। সায়নীর প্রতিবেশী নিজের চোখেই তাদের দুজনকে একসঙ্গে দেখেছেন। উল্লেখ্য, তখনও কিন্তু অভিনেত্রী রাজনীতিতে পা রাখেননি।

SAAYONI GHOSH

আরও পড়ুন : সামান্য পান বিক্রেতা থেকে ‘যাদবপুরের ডন’! সায়নী ঘোষের বাবা কীভাবে বিপুল সম্পত্তির মালিক হলেন?

তাই দাবি করা হচ্ছে রাজনীতিতে পা রাখার অনেক আগেই কুন্তলকে চিনতেন সায়নী। ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে আনুষ্ঠানিকভাবে সায়নী তৃণমূল কংগ্রেসে যোগদান করেন। ওই বছর পুজোর পর সায়নী তার নতুন ফ্ল্যাটে চলে আসেন। এরপর ওই আবাসনের গোটা ফ্লোরটাই তিনি কিনে ফেলেন। ২০২১ সালে তৃণমূলের হয়ে বিধানসভা নির্বাচনে বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পলের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ১৮০০ ভোটে পরাজিত হন সায়নী।

আরও পড়ুন : ‘টলিউডের ৯৯% চোর’, দুর্নীতিতে জড়িয়ে টলিউডের কোন বড় বড় মাথারা? ফাঁস করলেন হিরণ