কাজল, রানীর সঙ্গে ছিল গভীর যোগ, ‘Border’ ছবির বাঙালি নায়িকা কোথায় হারিয়ে গেলেন?

Avatar

Published on:

Heroine Of Border Film Sharbani Mukherjee : বলিউড (Bollywood) বহু জনপ্রিয় ছবির হাতে ধরে ইন্ডাস্ট্রিতে এসেছেন আজকের যুগের বহু তারকা অভিনেতা ও অভিনেত্রীরা। এই তারকারা আজও ইন্ডাস্ট্রিতে নিজের মজবুত জায়গা ধরে রেখেছেন। তবে সকলে টিকে থাকতে পারেননি।

অনেকেই কেরিয়ার গড়তে না পেরে ইন্ডাস্ট্রি ছেড়ে চলে গিয়েছেন। এই তালিকায় নাম রয়েছে বহু স্টার কিডদের (Star Kids)। এমনি একজন অভিনেত্রী হলেন সর্বাণী মুখার্জি (Sharbani Mukherjee)। হ্যাঁ তিনিও বাঙালি ছিলেন। ১৯৯৭ সালে মুক্তি পাওয়া ‘বর্ডার’ (Border) ছবিটি সকলেই দেখেছিলেন। এই ছবিতেই নায়িকার ভূমিকায় দেখা গিয়েছিল সর্বাণীকে।

Sharbani Mukherjee

তার নায়কের চরিত্রে অভিনয় করেছিলেন অভিনেতা সুনীল শেঠি (Suniel Shetty)। এই ছবিতে একটি বিখ্যাত গান ‘অ্যা জাতে হুয়ে লামহো’তে (Aye Jaate Hue Lamho) দেখা গিয়েছিল সর্বাণীকে। কিন্তু এই হিট ছবিতে অভিনয় করার পরেও বলিউডে সফল কেরিয়ার গড়তে পারেননি তিনি।

তার দুই বোন কাজল (Kajol) এবং রানি মুখার্জি (Rani Mukerji) বলিউডের সফল অভিনেত্রীদের মধ্যে অন্যতম। কিন্তু তার জীবনে সাফল্য আসেনি। বলিউডে কেরিয়ার গড়তে না পেরে মালয়ালম (Malayalam Cinema), ভোজপুরি (Bhojpuri Cinema) ও তামিল (Tamil Cinema) ছবিতে অভিনয় করেছিলেন তিনি। কিন্তু তাও কোনও ফল আসেনি।

Sharbani Mukherjee

আরও পড়ুন – ‘ছিল কালো, মোটা, ধুমসি চেহারা’! কীভাবে বলিউডের সুপারহট নায়িকা হলেন কাজল?

বর্তমান ৫৪ বছর বয়সী সর্বাণী মুখার্জি অনেকটাই দূরে সরে গিয়েছেন ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে। কোনও ফিল্মি পার্টিতে তাকে দেখা যায় না। তবে দূর্গা পূজার সময় কাজল ও রানি মুখার্জির সঙ্গে দেখতে পাওয়া তাকে। সোশ্যাল মিডিয়ায় মাঝে মধ্যে তার নানা ছবি দেখা যায়।

KAJOL RANI TANISHA SHARBANI

আরও পড়ুন – জন্মেই হাসপাতালে বদলে গিয়েছিলেন রানি মুখার্জি, মেয়েকে খুঁজে বের করেছিলেন মা

এমনি একটি ছবিতে কাজল, রানি, অয়ন ও তানিশার সঙ্গে দেখা গিয়েছিল তাকে। দর্শকরা তাকে বহুদিন পরে দেখে অবাক হয়েছিলেন। এখনও বিয়ের পিঁড়িতে বসেননি তিনি। তবে এখন তিনি কী করছেন সেই সম্পর্কে কোনও তথ্য পাওয়া যায়নি।