রাম-সীতা থেকে রাবণ-হনুমান, দেখুন বাস্তবে কেমন দেখতে ছিলেন রামায়ণের চরিত্ররা

বাস্তবে কেমন দেখতে ছিলেন রামায়ণের চরিত্ররা? দেখুন ছবি

Avatar

Published on:

বর্তমান সময় পৃথিবীর সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রযুক্তি হল এআই (A.I)। ধীরে ধীরে প্রায় সব ধরনের কাজেই এআই-এর ব্যবহার বাড়ছে। এআই-এর মাধ্যমে এখন প্রায় সব কিছুই করা যায়। এখন এই এআই এর ব্যবহার করেই বিভিন্ন ধরনের ছবি তৈরি করার একটা ট্রেন্ড শুরু হয়েছে। এই ধরনের ছবিগুলিকে বলে এআই জেনারেটেড ছবি (AI Generated Image)

আমরা আগেও তারকাদের এআই জেনারেটেড ছবি দেখেছি। সেই ছবি সোশ্যাল মিডিয়াতে খুব ভাইরালও হয়েছিল। তবে এবার ‘আদিপুরুষ’ (Adipurush) ছবির চরিত্রগুলিকে এআই-এর মাধ্যমে সম্পূর্ণ নতুন রূপে তুলে ধরা হয়েছে। সবার প্রথমেই কথা বলা যাক রামচন্দ্রের চরিত্রটিকে নিয়ে।

RAM AND SITA BY AI

এই ছবিতে রামের ভূমিকায় অভিনয় করেছেন দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির জনপ্রিয় অভিনেতা প্রভাস (Prabhas)। এখানে এআই-এর ব্যবহারে তাকেই রামচন্দ্র রূপে সাজিয়ে তোলা হয়েছে। যদিও ছবিতে দেখানো রামচন্দ্রের সঙ্গে এই ছবির একদমই কোনও পাওয়া যাচ্ছে না। রামের পর এবার নজর দিতে হবে মা সীতার ছবির দিকে।

ছবিতে সীতার চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী কৃতি সানন (Kriti Sanon)। কিন্তু তাকে সম্পূর্ণ একটি নতুন লুক দেওয়া হয়েছে এই এআই-এর মাধ্যমে। সীতার মত হনুমান ও রাবণকেও নতুন রূপে তুলে ধরা হয়েছে। তবে রাবণের লুকটা সবচেয়ে বেশি জনপ্রিয় হয়েছে। এই ছবিতে রাবণের চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা সইফ আলি খান (Saif Ali Khan)।

RAMAYAN AI IMAGES

বর্তমান সময় এই ধরনের লুকের ছবিগুলি খুব জনপ্রিয় হচ্ছে। কিন্তু ‘আদিপুরুষ’ নামক এই ছবিটি নিয়ে প্রথম থেকেই বিতর্ক তৈরি হয়েছিল। ৫০০ কোটি টাকার বেশি বাজেটে নির্মিত এই ছবিটির ভিএফএক্স (VFX)-এর কাজ খুবই খারাপ করা হয়েছিল। যে কারণে ছবিটির রিলিজের তারিখ আরও পিছিয়ে দেওয়া হয়েছিল।

RAMAYAN

আরও পড়ুন : শাহরুখ থেকে অমিতাভ, মেয়ে হলে কেমন দেখতে হতেন বলিউড তারকারা?

কিন্তু তারপর নাকি ছবিটির ভিএফএক্সের কাজ ভাল করার জন্য আরও অনেক টাকা খরচ করা হয়েছে। এরপর যখন ছবির ট্রেলার‌ মুক্তি পায় তখন আবার অনেকেই ভিএফএক্সের কাজের প্রশংসা করেছেন। কিন্তু এখনই বলা যাচ্ছে না যে ছবিটি কেমন হবে? তার আগে বক্স অফিসে কেমন ফল করছে সেটা দেখে নিতে হবে।

আরও পড়ুন : মেয়ে হলে কেমন দেখতে হতেন বিরাট-ধোনিরা? দেখুন মহিলা রূপে ভারতীয় ক্রিকেটারদের চেহারা