রঞ্জিত মল্লিকের কাছেই শিখেছেন অ্যাকশন! বাঙালি অভিনেতাকে কপি করে ফেললেন শাহরুখ খান

বাঙালি অভিনেতার কাছে শিখেছেন অ্যাকশন! রঞ্জিত মল্লিককে নিজের সিনেমায় কপি করলেন শাহরুখ খান

Avatar

Published on:

Jawan : বছরের শুরুতে পাঠানের পর বলিউড (Bollywood) -র শাহরুখ খান (Shah Rukh Khan) যে জওয়ান (Jawan) দিয়েও ঝড় তুলবেন বক্স অফিসে সে আশঙ্কা করেছিলেন সকলেই। তবে সেই ঝড় যে সাইক্লোনের আকার নেবে তা ভাবতে পারেননি অনেকেই। জওয়ানের বক্স অফিস নম্বর। যে পরিমান আয় করছে কিং খানের সিনেমা তা আগে কোনওদিন দেখেনি বলিউড। কিন্তু জানলে অবাক হবেন এই ছবিতে নাকি টলিউড (Tollywood) -র অন্যতম অভিনেতা রঞ্জিত মল্লিক (Ranjit Mallick) -কে নাকি কপি করেছেন স্বয়ং শাহরুখ খান।

৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাহরুখ খানের প্রথম প্যান ইন্ডিয়ান ছবি। তার পর থেকেই বক্স অফিসে ‘জওয়ান’ ঝড়। মুক্তির দিনেই দেশের বক্স অফিসে মোট ৭৫ কোটির ব্যবসা করে খাতা খুলেছিল ‘জওয়ান’। তার পর থেকেই প্রতিদিনই নজির গড়ছে এই ছবির বক্স অফিস আয়। রবিবারই বিশ্বব্যাপী ব্যবসায় ৫০০ কোটি ছাড়িয়েছিল ‘জওয়ান’। হিন্দি ছবির ইতিহাসে ‘জওয়ান’-ই প্রথম ছবি, যা মাত্র চার দিনের মাথায় পেরিয়েছে ৫০০ কোটির গণ্ডি।

JAWAN

অ্যাটলির পরিচালনায় ‘জওয়ান’-এ অভিনয় করেছেন শাহরুখ। তার বিপরীতে নায়িকা হিসেবে দেখা যাবে দক্ষিণী অভিনেত্রী নয়নতারাকে। এখবর আগেই জানা গিয়েছিল। আগাম ঝলকে অ্যাকশনের মেজাজে দীপিকা পাড়ুকোনকেও দেখা যায়। ছবিতে ক্যামিও চরিত্রে রয়েছেন দীপিকা। স্বল্প সময়েই দর্শকদের মন জয় করেছেন তিনি। তবে ‘জওয়ান’ সিনেমা যেন শুধুই শাহরুখ ভক্তদের সেলিব্রেশন। অ্যাটলির পরিচালনায় অ্যাকশন হিরো হওয়ার সাধ ভালভাবেই মিটিয়েছেন বলিউড বাদশা।

সিনেমায় ‘জওয়ান’ শাহরুখের দ্বৈত চরিত্র। একথা এখন অনেকেই জেনে গিয়েছেন। আর্মি অফিসার বিক্রম রাঠোর, আর তার জেলার ছেলে আজাদ। ছেলেকে বাঁচাতে যখন বিক্রম রাঠোর ফিরে আসে, তার ছিল রণংদেহী মেজাজ। মুখে জ্বলন্ত সিগার, আর হাতে বেল্ট। তা দিয়েই শত্রুদের ‘চাবকে পিঠের ছাল’ তুলে দিয়েছে বিক্রম। তা দেখেই তুমুল হাততালি দিয়েছেন দর্শকরা।

JAWAN

তবে শাহরুখ খানের বেল্ট দিয়ে শত্রুদের মারার দৃশ্যকে অনেকেই টলিউডের বেল্ট রঞ্জিত মল্লিকের সঙ্গে মিল খুঁজে পেয়েছে। কারণ চাবকে পিঠের চামড়া তুলে নেব’, প্রবীণ অভিনেতা রঞ্জিত মল্লিকের বিখ্যাত সংলাপ। দর্শক মহলে তার আর একটি পরিচয় হল তিনি ‘বেল্ট ম্যান’। তার কেরিয়ারে প্রায় ১৫০ টিরও বেশি ছবিতে অভিনয় করে ফেলেছেন তিনি। এর মধ্যে প্রচুর ছবিতে তাকে এই সংলাপটি বলতে শোনা গিয়েছে।

আরও পড়ুন : ডিভোর্সী পুরুষদের বিয়ে করেছেন এই ৮ বলিউড নায়িকা, রয়েছেন ২ বাঙালি

JAWAN

আরও পড়ুন : টুকে টুকেই সুপারস্টার! একাধিক দক্ষিণী ছবির ‘কপি’ করে বিখ্যাত হয়েছেন এই অভিনেতা

তাই তো সমাজমাধ্যমের পাতায় মাঝেমাঝেই এই সংলাপকে কেন্দ্র করে নানা ধরনের মজার লেখা দেখা যায়। এমনই একটি মিমে দেখা যাচ্ছে এক দিকে শাহরুখ খান কোমর থেকে বেল্ট খুলে গুন্ডাদের মেরে শায়েস্তা করছেন। আর অন্যদিকে মুখে চওড়া হাসি নিয়েই  রঞ্জিত মল্লিক বলছেন তিনি ‘গর্বিত’।