‘জওয়ান’ ছবির মধ্যে রয়েছে এই ১০টি বড় ভুল! ধরে ফেললেন দর্শকরা

এই ১০টি বড় ভুল রয়ে গিয়েছে ‘জওয়ান’ ছবির মধ্যে, ধরে ফেললেন দর্শকরা

Avatar

Published on:

5 Flaws Of Jawan Movie : আজকে জওয়ান (Jawan) মুক্তির দ্বিতীয় দিন। তবে প্রথম দিনেই অতীতের সব রেকর্ড ভেঙে দিয়েছেন বলিউড (Bollywood) -র জনপ্রিয় অভিনেতা শাহরুখ খান (Shah Rukh Khan)। প্রায় ৩০০ কোটি টাকা বাজেটে তৈরি হয়েছে শাহরুখ খানের এই জওয়ান ছবিটি। আর প্রথম দিনেই ছবিটি বক্স অফিস থেকে ৮৫ কোটি টাকা আয় করেছে। কিন্তু এত হিট করার পরও এই ছবির কিছু ভুল ত্রুটি ঠিকই চোখে পড়ছে। চলুন কোন দিক গুলো পরিচালকের আরও একটু নজর দেওয়া দরকার ছিল দেখে নিই।

১. শাহরুখ খানের দ্বৈতচরিত্র : এই প্রথম নয় এর আগেও শাহরুখ খান একাধিক ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন। আর জাওয়ানেও তাকে সেই দ্বৈত চরিত্রে দেখা গেছে। এখানে বাবা আর ছেলের চরিত্রে দেখা গেছে কিং খানকে। কিন্তু এই ছবিতে শাহরুখ খানের এই দুই ভিন্ন চরিত্র আলাদা ভাবে ফুটিয়ে তুলতে পারেনি পরিচালক।

Zinda Banda

২. ছবির গান : এই ছবিতে সব কিছু পারফেক্ট থাকলেও কোথাও গিয়ে মনে লাগার মত গানের অভাব বোধ হয়েছে। এই ছবির একটা গানেরও সেইভাবে জোশ নেই। এর থেকে পাঠান টাইটেল ট্র্যাক অনেক ভালো ছিল। একমাত্র এই ছবির ‘রামাইয়া বস্তাবইয়া’ গানটা মোটামুটি ভালো পর্যায়ে পড়ে।

৩. গল্পের গরু গাছে : ছবি হিট হলেও এই ছবিতে অনেক অবিশ্বাস্য গল্প দেখানো হয়েছে। যদিও এটি বাণিজ্যিক ছবি। কিন্তু তার সত্বেও শাহরুখ খান বুকে পাঁচটা গুলি খেয়ে, মাঝ আকাশে কপ্টার থেকে পড়ে যাওয়ার পরেও শাহরুখ বেঁচেছিলে। এছাড়াও জেলবন্দি মহিলাদের নিয়ে দেশের সরকারের বিরুদ্ধে গিয়ে স্বাধীনতার লড়াইও অবাস্তব বলে মনে হয়েছে।

JAWAN NAYANTHARA

৪. নয়নতারার গুরুত্ব : এই ছবিতে নায়কের ভূমিকায় অপরিসীম হিসাবে দেখানো হলেও নায়িকাকে কম গুরুত্ব দিয়ে ফেলেছেন পরিচালক। ছবির প্রথম দিকে নয়নতারা একজন সৎ পুলিশ অফিসার হিসাবে দর্শকদের মন জয় করে নিলেও এই ছবির দ্বিতীয় পাঠে তাকে আর সেই ভাবে দেখা যায়নি।

৫. শাহরুখের স্মৃতি হারিয়ে যাওয়া : এই ছবিতে গুলি খেয়ে কপ্টার থেকে পড়ে যাওয়ার পর স্মৃতি হারিয়ে ফেলেন অভিনেতা। যদিও ছবির শেষে অভিনেতার স্মৃতি ফিরে আসে। কিন্তু অনেকেরই মতে এই ছবিতে এই স্মৃতি হারিয়ে যাওয়ার বিষয়টি কোনো গুরুত্বই নেই। এটি অপ্রয়োজনীয় বলেই মনে করা হচ্ছে।

JAWAN

৬. ক্লাইম্যাক্স : ছবির প্রথম দিকটা পরিচালক সুন্দর ভাবে সাজালেও ছবি শেষের দিকটা সুন্দর ভাবে শেষ করতে পারেননি। কোথাও গিয়ে একটা মনে হয়েছে তাড়াহুড়ো করে ছবি শেষ করেছেন পরিচালক। ৬ টি মহিলার প্রতিশোধ ২ টো তে গিয়ে শেষ হয়েছে। এমনকি এই ছবিতে একটি চিতা বাঘকেও দেখানো হয়েছে। কিন্তু তারও বিশেষ কিছু গুরুত্ব খুঁজে পাওয়া যায়নি। আবার হতে পারে এই ছবির সিক্যুয়েল আসতে পারে তাই এত কিছু সাসপেন্স রাখা হয়েছে।

৭. চেনা গল্পের ছাঁচ : বাবার উপর অন্যায়ের প্রতিশোধ নিচ্ছে ছেলে, এই গল্প বলিউডে দশকের পর দশক হয়ে আসে। এমনকি শাহরুখেরই অভিনীত ছবি পাঠানেট কিছুটা ছাপও রয়ে গেছে এই ছবিতে। পাঠান ছবিতে শাহরুখ দেশের জন্য নিজেকে উৎসর্গ করেছিল আর এই ছবি ক্ষেত্রেও তাই। খুব একটা নতুনত্ব গল্পের মধ্যে কিছু ছিল না।

৮. অতিরঞ্জিত অ্যাকশন : এই গোটা ছবিটিই অ্যাকশনে ভরপুর। আর একটি অ্যাকশন ভরপুর ছবিতে সবচেয়ে নজর কাড়া বিষয় হলো নায়ক খলনায়কের অ্যাকশন। কিন্তু তাতেই যদি কোনো খুঁত থাকে তাহলে তো সেই ছবিকে একদম পারফেক্ট বলা যাবে না। জওয়ানেও শেষ সিনে শাহরুখ আর বিজয় সেতুপতির যখন মারপিট হয় তখন নায়কের ধাক্কায় খলনায়ক দেওয়াল খসিয়ে দিয়ে ছিটকে পড়ে যাচ্ছে তার সঙ্গে থার্মোকলের ব্যবহারও স্পষ্ট বোঝা যাচ্ছে সিনেতে।

আরও পড়ুন : নায়ক যখন খলনায়ক! ‘জওয়ান’-র আগে এই ৬ ছবিতে ভিলেন হয়ে বলিউড কাঁপিয়েছিলেন শাহরুখ খান

৯. চিতাবাঘ : ছবি মুক্তি পাওয়ার এক সপ্তাহ আগেই জওয়ান ছবির ট্রেলার প্রকাশ্যে এসেছিল। আর সেই ট্রেলারে দেখা গিয়েছিল একটি চিতা বাঘকে। যা দেখে সবার মনে হয়েছিল এটা হয়তো এই ছবির ভিলেনের পোষা বাঘ। কিন্তু ছবিতে সেরকম কোনো ব্যপারই ছিলো না। এমনকি সেই বাঘের মালিককেও ছবিতে দেখানো হয়নি। হয়তো ছবির সিক্যুয়েল তিনি প্রকাশ্যে আসতে পারেন।

আরও পড়ুন : শাহরুখের চেয়ে ১৯ বছরের ছোট! ‘জওয়ানে’র মা আসলে কে? রইল পরিচয়