মুদি দোকানদার থেকে শাহরুখের ভিলেন! বিজয় সেতুপতির জিরো থেকে হিরো হওয়ার গল্পে গায়ে কাঁটা দেবে

মুদি দোকানদার থেকে দক্ষিণী সুপারস্টার! শাহরুখের ভিলেন বিজয় সেতুপতির জীবন সিনেমা থেকে কম নয়

Riya Chatterjee

Published on:

উত্তরে কাশ্মীর থেকে দক্ষিণে কন্যাকুমারী, গোটা ভারতবর্ষের সিনেমা প্রেমীদের মুখে এখন একটাই নাম, জওয়ান (Jawan)। সেপ্টেম্বর মাসের ৯ তারিখে কার্যত বক্স অফিসের ঝড় তুলতে আসছে শাহরুখ খান (Shah Rukh Khan), বিজয় সেতুপতি (Vijay Sethupati), নয়নতারা, দীপিকা পাড়ুকোনদের এই সিনেমাটি। এই ছবির হাত ধরে প্রথমবার বলিউড (Bollywood) পা রাখছেন দক্ষিণী সুপারস্টার বিজয় সেতুপতি। তাকে ভয়ংকর এক ভিলেন চরিত্রে দেখা যাবে।

দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির অন্যতম নামী সুপারস্টার বিজয় সেতুপতিকে আজ গোটা দেশ চেনে। শাহরুখের সঙ্গে টক্কর দিচ্ছেন তিনি। এর আগে তাকে শাহিদ কাপুরের ‘ফার্জি’ ওয়েব সিরিজ দেখা গিয়েছিল পুলিশ অফিসারের ভূমিকাতে। কিন্তু এবার তিনি শাহরুখ খানের প্রতিপক্ষ হিসেবে ধরা দিচ্ছেন। তবে এই বিজয় সেতুপতির জীবনের গল্পটা সিনেমার থেকে কম নয়। বলতে গেলে একেবারে জিরো থেকে হিরো হয়েছেন তিনি।

Vijay Sethupati

বিজয়ের ছোটবেলাটা ছিল খুবই কষ্টের। ছাত্র জীবনে অর্থাভাবে তাকে পড়াশোনার ফাঁকে ফাঁকে মুদির দোকানে কাজ করতে হত। এভাবেই তিনি সংসারে কিছু সামান্য সাহায্য করতে পারতেন। ছোটবেলা থেকেই কঠিন জীবন সংগ্রামে তাকে লড়তে হয়েছিল। শুধু মুদির দোকানে কাজ করেও সংসার চলতো না। তাই তিনি খুব কম বয়সে সিমেন্টের কোম্পানিতে চাকরি করেন।

তবে ছোটবেলা থেকেই বিজয় অভিনেতা হতে চাইতেন। অথচ তিনি ইন্ডাস্ট্রির কোনও স্টারকিড ছিলেন না। দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে তার কোনও গডফাদার ছিল না। তাই এখানে পা রাখা তার পক্ষে মোটেও সহজ ছিল না। প্রথম প্রথম কোনও পরিচালক কিংবা প্রযোজক তাকে কাজে নিতেন না। সেটে তাকে দেখলেই দূর দূর করে তাড়িয়ে দেওয়া হত।

Vijay Sethupati

বিজয়ের কেরিয়ারের শুরুটা হয়েছিল শর্ট ফিল্ম দিয়ে। ধীরে ধীরে তিনি যখন নিজের দক্ষতার প্রমাণ রাখতে শুরু করলেন তখন তাকে টিভি সিরিয়াল এবং সিনেমাতে হিরোর সাপোর্টিং রোলের একজন হিসেবে নেওয়া হত। তবে ভিড়ের মধ্যেও নজর কাড়তেন বিজয়। অভিনয়টা আসলে যেন তার রক্তের মধ্যে মিশে ছিল। তাই ফিল্ম ইন্ডাস্ট্রির জহুরীদের চোখ এড়াননি তিনি।

Vijay Sethupati

আরও পড়ুন : চোখ মেরে ভাইরাল হয়েছিলেন রাতারাতি, কোথায় হারিয়ে গেলেন ‘উইঙ্ক গার্ল’ প্রিয়া প্রকাশ?

এরপর ধীরে ধীরে আরও বেশি কাজের সুযোগ পেতে শুরু করেন বিজয়। তার ঝুলিতে একের পর এক ভালো ভালো কাজের সুযোগ আসতে থাকে। ৯৬, বিক্রম ভেদা, মাস্টার, সুপার ডিলাক্সের মত একাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি। কখনও নায়ক হিসেবে কোথাও আবার খলনায়ক হিসেবে তার অভিনয় নজর কেড়েছে। জিরো থেকে হিরো হয়ে ওঠা বিজয় সেতুপতির জীবনের গল্প কোনও সিনেমা থেকে কম নয়।

আরও পড়ুন : ১০০ কোটি দিলেও বলিউডে কাজ করবেন না! মুখের উপর অফার ফিরিয়েছেন এই ৬ দক্ষিণী তারকা