না খেতে পেয়ে ধুঁকে ধুঁকে মরেছেন! এই বলিউড তারকাদের শেষ জীবন ছিল খুবই মর্মান্তিক

না খেতে পেয়ে কষ্টে কেটেছে শেষ জীবন, এই বলিউড তারকাদের পরিণতি হয় খুবই মর্মান্তিক

Riya Chatterjee

Published on:

বলিউড (Bollywood) ইন্ডাস্ট্রি রাতারাতি তারকা বানিয়ে দিতে পারে শিল্পীদের। আবার লাইমলাইট থেকে সরে এলে সেই শিল্পীদের খোঁজও নেয় না বলিউড। ইন্ডাস্ট্রিতে এমন অনেক তারকার খোঁজ মেলে যারা এক সময় ছিলেন বলিউডের সেরা তারকা। কিন্তু কয়েক বছর পর তারা হারিয়েই যান। কেউ বিনা চিকিৎসায় কেউ খেতে না পেয়ে মারা গিয়েছেন। দেখুন এই তালিকায় রয়েছেন কোন কোন তারকা।

কুকু মোর (Cuckoo Moray) : এই অ্যাংলো ইন্ডিয়ান অভিনেত্রী ৪০ থেকে ৬০ এর দশকে বলিউডে দাপিয়ে কাজ করেছেন। তবে কুড়ি বছর বলিউডে কাটানোর পরেও তার শেষ জীবন ছিল খুবই কষ্টের। ১৯৮১ সালে ক্যান্সারে প্রায় বিনা চিকিৎসায় তার মৃত্যু হয়।

Meena Kumari

মিনা কুমারী (Meena Kumari) : মিনা কুমারীকে বলিউডের ট্রাজেডি কুইন বলা হয়। তার বাস্তব জীবন ছিল খুবই কষ্টের। একটা সময় তিনি ইন্ডাস্ট্রির টপ নায়িকা ছিলেন। তবে তার শেষ জীবনে এতটাই অর্থ কষ্ট ছিল যে তার হাসপাতালের বিল মেটানোর জন্য টাকা ছিল না। মাত্র ৩৮ বছর বয়সে তার মৃত্যু হয়।

পারভিন বাবি (Parveen Babi) : ৮০ এর দশকে বলিউড ইন্ডাস্ট্রির টপ নায়িকাদের মধ্যে অন্যতম ছিলেন পারভিন বাবি। তবে তিনি শেষ জীবনে চূড়ান্ত মানসিক সমস্যায় জর্জরিত হয়ে পড়েন। সেই সঙ্গে অর্থকষ্ট ঘিরে ধরেছিল তাকে। ২০০৫ সালে নিজের ফ্ল্যাটে তার মৃত্যু হয়। মৃত্যুর তিন দিন পর তার পচা গলা লাশ উদ্ধার হয়।

VIMI

ভিমি (Vimi) : ‘হামরাজ’ ছবিতে অভিনয় করে দারুন জনপ্রিয়তা পেয়েছিলেন ভিমি। কিন্তু তার শেষ জীবন খুবই অর্থ কষ্টের মধ্যে কেটেছে। তার মৃত্যুর পর মৃতদেহ শ্মশানে নিয়ে যাওয়া হয়েছিল ঠেলা গাড়িতে করে।

নলিনি জয়বন্ত (Nalini Jaywant) : এই বলিউড অভিনেত্রী সম্পর্কে কাজলের দিদা শোভনা সমর্থের খুড়তুতো বোন। শেষ জীবনে খুবই দরিদ্র এবং নিঃসঙ্গ হয়ে পড়েছিলেন তিনি। শেষ মুহূর্তে তার হাসপাতালের বিল দেওয়ার মত টাকাও ছিল না।

A. K. Hangal

এ কে হাঙ্গল (A. K. Hangal) : ২০১২ সালে বলিউডের এই প্রখ্যাত বর্ষীয়ান অভিনেতার মৃত্যু হয়। তিনি অনেক বড় বড় বাজেটের ছবির অংশ হয়েছিলেন। কিন্তু শেষ জীবনে তার হাতে কোনও টাকা ছিল না। টাকার অভাবে তার চিকিৎসা হচ্ছিল না। সেই সময় অমিতাভ বচ্চন ২০ লক্ষ টাকা দিয়ে তাকে সাহায্য করেন।

Bharat Bhushan

আরও পড়ুন : হয়ে গেল এনগেজমেন্ট, আরমান মালিকের প্রেমিকার রূপ দেখলে বলিউড সুন্দরীরাও লজ্জা পাবে

ভারত ভূষণ (Bharat Bhushan) : ভারত ভূষণ ৭০ এর দশকের অভিনেতাদের মধ্যে অন্যতম জনপ্রিয় অভিনেতা ছিলেন। তার সুদর্শন চেহারা এবং দক্ষ অভিনয় তাকে অনেক জনপ্রিয়তা এনে দেয়। কিন্তু শেষ জীবনটা খুবই কষ্টে কেটেছিল তার। জুয়া এবং নেশা তাকে শেষ করে দেয়। ১৯৯২ সালে তার মৃত্যু হয়।

আরও পড়ুন : বিশ্বমঞ্চে গর্বিত ভারত! ‘মিস ডিভা ইউনিভার্স ২০২৩’ হলেন এই ভারতীয় সুন্দরী, রইল পরিচয়