পড়াশোনা ছেড়ে রাঁধুনি হয়েছেন, মাস্টারশেফ রণবীরের আয় শুনলে কর্পোরেটেরাও লজ্জা পাবে

Masterchef Ranveer Brar`s Early Life Income Earning Net Worth And Many More : খুব অল্পবয়স থেকেই টিভির পর্দায় পরিচিত মুখ। হোটেল ম্যানেজমেন্ট পাশ করে বেরিয়েই চাকরি আর তার পাশাপাশি টিভি শো। মাত্র পঁচিশ বছর বয়সেই তাজের একজিকিউটিভ শেফ হয়েছেন। হ্যাঁ ঠিকই ধরেছেন আমরা এখানে  মাস্টারশেফ  (Masterchef) ইন্ডিয়ার বিচারক রণবীর ব্রার’ (Ranveer Brar) কথা বলছি। আপনি জানেন কি রণবীর ব্রার’ উপার্জন কত (Ranveer Brar`s Income)? না জানলে জেনে নিন এই প্রতিবেদনে।

রণবীর ব্রারের ছোটবেলা

১৯৭৮ সালে লখনউতে জন্ম হয় রণবীরের ব্রার। তার পরিবার একটি রেস্তোরাঁ চালাতেন। তাই ছোটবেলা থেকেই খাবারের প্রতি তার আগ্রহ ছিল। এমনকি নিজের ছোটবেলায় বেশিরভাগ সময় বাড়িতে মায়ের সঙ্গে রান্নাঘরে থাকতেন তিনি। আগ্রহ ভরে মায়ের করা সব রান্না দেখতো সে।

Ranveer Brar

এমনকি যখন প্রতি রবিবার দাদার সঙ্গে  গুরুদ্বারে যেতেন। তখন গুরুদ্বারের রান্নাঘরে সময় কাটাতেন তিনি। গুরুদ্বারের বড় হাঁড়িতে তৈরি খাবারের প্রতি তার আগ্রহ বেশি ছিল। সেখানে খাবার তৈরিতে সাহায্য করতেন তিনি।সেখান থেকেই শুরু হয় তার রান্নার যাত্রা।

রণবীর ব্রারের পড়াশোনা

এরপর স্কুলের পড়াশোনা শেষ করে রণবীর ব্রার হোটেল ম্যানেজমেন্ট কোর্সে ভর্তি হন। কিন্তু কয়েক মাস পরে, তিনি তার পড়াশোনা ছেড়ে দেন এবং শেফ হওয়ার সিদ্ধান্ত নেন। তবে তার এই সিদ্ধান্তে তার পাশে ছিলেন না তার পরিবার। তারা কখনো চাননি রণবীর শেফ হোক। কিন্তু তার সিদ্ধান্তের কাছে মাথা নত করতে হয়েছে পরিবারের সদস্যদের।

Ranveer Brar

শেফ হওয়ার স্বপ্ন নিয়ে মুম্বাই পাড়ি দেন রণবীর। সেখানে গিয়ে প্রথমে ছোটখাটো কিছু কাজ করতেন তিনি। তারপর অনেক সংগ্রামের পর তিনি তাজমহল প্যালেস হোটেলে শেফের চাকরি পান। এখানে তিনি দিনে ১৮ ঘণ্টা কাজ করতেন। তার কঠোর পরিশ্রম প্রতিফলিত হয় এবং তাকে তাজমহল প্যালেস হোটেলের বনভোজন পরিষেবার প্রধান শেফ করা হয়। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে।

Ranveer Brar

আরো পড়ুন : অভিনয় ছেড়ে গড়েছেন ৩৩০০ কোটির সম্পত্তি, ‘রোজা’ ছবির নায়ক এখন কি করেন জানেন?

রণবীর ব্রারের আয় ও সম্পদ 

রণবীর ব্রার শুধু ভারতেই নয়, আমেরিকা, কানাডাসহ অনেক দেশেই নিজের রান্নার জাদু দেখিয়েছেন তিনি। এমনকি নিজের কিছু স্থাপনাও খুলেছেন তিনি। দিল্লি, মুম্বাই এবং গোয়াতে তার রেস্তোরাঁ রয়েছে। ব্রার ভারতের সবচেয়ে ধনী শেফের তালিকায় অন্তর্ভুক্ত এবং তার মোট সম্পদ ৪১ কোটি টাকা বলে জানা গেছে। প্রতি মাসে প্রায় ৪৫ লাখ টাকা আয় করেন রণবীর।

আরো পড়ুন : বলিউড তারকাদের এক মাসের বিদ্যুৎ খরচ কত? বিল দেখলে আপনি আঁতকে উঠবেন