ছোটবেলায় কেমন দেখতে ছিলেন রচনা ব্যানার্জী? দেখুন ছোট্ট রচনার মিষ্টি ছবি

বড় পর্দার পাশাপাশি ছোট পর্দাতেও সমান জনপ্রিয় তিনি। একসময় টলিউড (Tollywood) এবং ওড়িয়া ইন্ডাস্ট্রি তার নামে কাঁপতো। প্রসেনজিৎ চ্যাটার্জী (Prasenjit Chatterjee) এবং সিদ্ধান্ত মোহান্তি (Siddhant Mohanti) -র সঙ্গে তার জুটির জনপ্রিয়তা রয়েছে আজও। তিনি হলেন বাংলার দিদি নাম্বার ওয়ান (Didi Number One), সকলের প্রিয় অভিনেত্রী রচনা ব্যানার্জী (Rachana Banerjee)। প্রায় তিন দশক আগে ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন তিনি। খুব কম সময়ের মধ্যেই সাফল্য এসেছে তার ঝুলিতে।

রচনা ব্যানার্জীর অভিনয় জীবন শুরু হয়েছিল টলিউড সিনেমার হাত ধরে। তার আসল নাম ঝুমঝুম ব্যানার্জী। প্রখ্যাত পরিচালক সুখেন দাস ইন্ডাস্ট্রির নবাগতা নায়িকাকে নতুন নাম দেন। সেই নামেই পরিচিতি পান রচনা। আজ তার খ্যাতি গোটা বাংলা জুড়ে। বাংলার সেরা নায়িকা হওয়ার পাশাপাশি টিভির পর্দায় তিনি সেরা সঞ্চালিকাও বটে।

RACHANA BANERJEE

সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে ধরা পড়েছে রচনা ব্যানার্জীর ছোটবেলার ছবি। প্রিয় তারকারা ছোট বয়সে কে কেমন দেখতে ছিলেন তা জানার আগ্রহ থাকে ভক্তদের। রচনা ব্যানার্জীর মত একজন নামী নায়িকা, ৫০ পেরিয়েও যার গ্ল্যামার উপচে পড়ছে তিনি কম বয়সে কেমন দেখতে ছিলেন তা জানার আগ্রহ ভক্তদের হয় বৈ কি।

রচনা যখন ইন্ডাস্ট্রিতে পা রাখেন তখন তার বয়স ছিল খুবই কম। কম বয়সে তিনি ছিলেন আরও সুন্দরী। তখন তিনি কেমন দেখতে ছিলেন তা তো তার অভিনীত সিনেমাগুলিতেই দেখেছেন দর্শকরা। সোশ্যাল মিডিয়াতে যে ছবিটি ভাইরাল হয়েছে সেটি রচনার আরও কম বয়সের ছবি। সেখানে মা এবং বাবার সঙ্গে তাকে কোনও একটি স্টুডিওতে ছবি তুলতে দেখা গিয়েছে।

RACHANA BANERJEE CHILDHOOD PHOTO

কিশোরী বয়সে রচনা ব্যানার্জী কেমন দেখতে ছিলেন তা জানতে হলে অবশ্যই দেখতে হবে এই ছবিটি। ছোট ছোট করে ছাটা চুল, ফ্রক করে মা-বাবার পেছনে দাঁড়িয়ে রয়েছেন রচনা। ছোটবেলা থেকেই খুব মিষ্টি দেখতে ছিলেন তিনি। বাবা-মায়ের বড় আদরের মেয়ে ছিলেন রচনা। বাবা-মায়ের প্রতি কর্তব্যেও কখনও পিছিয়ে আসেননি।

RACHANA BANERJEE WITH FATHER

আরও পড়ুন : ৫০ পেরিয়েও উপচে পড়ছে যৌবন, মুখে কী মাখেন? সিক্রেট ফাঁস করলেন রচনা ব্যানার্জী

বাবা ছিলেন রচনার খুবই কাছের মানুষ। রচনার বাবা রবীন্দ্রনাথ ব্যানার্জী মেয়েকে সবসময় আগলে আগলে রাখতেন। মেয়ের কেরিয়ার গড়ে তোলার জন্য তিনি তার চাকরিটাও ছেড়ে দিয়েছিলেন। শুধুমাত্র রচনার দেখভাল করবেন বলে তিনি মেয়েকে নিয়ে উড়িষ্যাতে পড়ে থেকেছেন দিনের পর দিন। রচনাও তাই সেই দিনটি পর্যন্ত মেয়ের কর্তব্য পালন করেছেন। বাবার মৃত্যুর পর এখন মাকে সামলাচ্ছেন তিনি। সেই সঙ্গে সামলাচ্ছেন নিজের কাজও।

আরও পড়ুন : শুধু শাড়ি-ব্যবসায় ভরে না পেট, শাড়ির পর নতুন ব্যবসা খুলে ফেললেন রচনা ব্যানার্জী