কত সম্পত্তির মালিক ধোনির স্ত্রী সাক্ষী? জানলে বড় বড় শিল্পপতিরাও মুখ লুকাবে

গাড়ি-বাড়ি মিলিয়ে কোটি কোটি টাকা, কত সম্পত্তির মালিক ধোনির স্ত্রী জানলে চমকে যাবেন

Avatar

Published on:

সম্প্রতি শেষ হয়েছে ২০২৩ সালের আইপিএল (IPL)। তবে টুর্নামেন্টের শেষ ম্যাচটা কেউ ভুলতে পারবে না। এই টুর্নামেন্টে ফাইনালের সবচেয়ে বড় আকর্ষণ ছিল মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। দেশ ও বিদেশ থেকে বহু মানুষ শুধুমাত্র তাকে দেখতেই এসেছিলেন। সেই জন্য পুরো স্টেডিয়ামে হলুদ আর ৭ নম্বর জার্সি দেখা যাচ্ছিল। ম্যাচের শেষে ধোনি ভক্তদের ইচ্ছাই পূরণ হয়েছে।

ফাইনালে জয়ী হয়েছে চেন্নাই। এটাই হয়তো মহেন্দ্র সিং ধোনির জীবনের শেষ ক্রিকেট ম্যাচ ছিল, এর পর হয়তো তার ভক্তরা আর তাকে ক্রিকেটের ময়দানে দেখতে পাবে না। তবে জনপ্রিয় এই ক্রিকেটারের সম্পত্তির পরিমাণ অনেক ব্যবসায়ীদের থেকেও বেশি। এবছর ঝাড়খন্ডের নাগরিকদের মধ্যে সবথেকে বেশি কর দিয়েছেন তিনি।

sakshi and dhoni

তবে পিছিয়ে নেই ধোনির স্ত্রী সাক্ষী ধোনি (Sakshi Singh)। একটি রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে, বর্তমান সময় তার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৪১ কোটি টাকা। অন্যদিকে প্রাক্তন ভারত অধিনায়কের সম্পত্তির পরিমাণ প্রায় ১০৩০ কোটি। ধোনির আয় সম্পর্কে জানলেও চমকে যাবেন বহু মানুষ।

কারণ শেষ ষোলটা মরশুম থেকে মোট ১৭৮ কোটি টাকা আয় করেছেন ধোনি। এমনকি বর্তমান সময় চেন্নাইয়ের অধিনায়কত্ব করার জন্য ১২ টাকা বেতন নেন ধোনি‌। তবে সাক্ষীও পিছিয়ে নেই। বর্তমান সময় রাঁচিতে যে ফার্ম হাউসে ধোনি এবং সাক্ষী থাকেন সেই ফার্ম হাউসটির দাম ১০ কোটি টাকা। এটা ছাড়াও তাদের আরও একটি বাড়ি রয়েছে দেরাদুনে, যার মূল্য ১৭.৮ কোটি টাকা।

sakshi and dhoni

তবে মহেন্দ্র সিং ধোনির সবচেয়ে প্রিয় জিনিসগুলো ভুলে গেলে চলবে না। তার এই প্রিয় জিনিসগুলো হল তার বাইকের কালেকশন‌। তবে বাইক ছাড়াও একাধিক ভিন্টেজ ও স্পোর্টস গাড়ির কালেকশন রয়েছে ধোনির। যার দাম আকাশছোঁয়া। প্রতিটি গাড়ি ও বাইকের দাম কোটি টাকার বেশি।

sakshi and dhoni

আরও পড়ুন : ক্রিকেট ছেড়ে সিনেমায় নামছেন মহেন্দ্র সিং ধোনি, প্রকাশ্যে এল ছবির ফার্স্ট লুক

এছাড়াও মহেন্দ্র সিং ধোনি বিভিন্ন ব্যবসায় বিনিয়োগ করেছেন। এই তালিকা নাম রয়েছে অর্গ্যানিক ফার্মিং, ড্রোন, জিম সহ একাধিক সংস্থায়। এই সব ব্যবসা থেকেও মাসে প্রায় ৪ কোটি টাকার বেশি আয় করেন মহেন্দ্র সিং ধোনি এবং তার স্ত্রী সাক্ষী ধোনি। সুতরাং ভারতীয় দলের অধিনায়কত্ব ছাড়ার পরেও উপার্জন কমে যায়নি ভারতের সর্বকালের সেরা অধিনায়কের।

আরও পড়ুন : ধোনির প্রেমিকা ছিলেন, ভালোবেসে আজীবন অবিবাহিত থেকে গেলেন এই অভিনেত্রী