বলিউডের মুরোদ নেই, মুখের উপর হিন্দি ছবির প্রস্তাব ফিরিয়েছেন এই ৫ দক্ষিণী সুপারস্টার

সময় এর সঙ্গে সঙ্গে বদলেছে ভারতীয় দর্শকদের (Indian Audience) মন। বহু বছর পর বলিউডের (Bollywood) সাম্রাজ্ঞ্যে ভাগ বসাতে শুরু করেছে আঞ্চলিক ভাষার ফিল্ম (Regional Language) ইন্ডাস্ট্রিগুলো। তার মধ্যে সবচেয়ে সফল হতে পেরে দক্ষিণ ভারতীয় ছবিগুলো (South Indian Films)

তবে শুধু ছবিই নয় জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছেন দক্ষিণের তারকারা (South Indian Superstar)। আজ বলিউড তারকাদের (Bollywood Superstar) মতো সারা বিশ্বে ছড়িয়ে গিয়েছে দক্ষিণ ভারতীয় ছবি ও দক্ষিণ ভারতীয় সুপারস্টারদের জনপ্রিয়তা। সেই জন্য বলিউডকে না বলতে ভয় পান দক্ষিণের তারকারা। এমনি ৫ দক্ষিণী তারকার নাম দেওয়া হল এই প্রতিবেদনে।

MAHESH BABU

মহেশ বাবু (Mahesh Babu): দক্ষিণ ভারতীয় সুপারস্টারদের মধ্যে অন্যতম জনপ্রিয় হলেন মহেশ বাবু। কয়েক বছর আগে শোনা গিয়েছিল তিনি বলিউডে ছবি করবেন। কিন্তু পরে তিনিই জানিয়েছেন সেই খবর সত্যিই না। পরে বলিউডে কাজ না করা নিয়েও বিতর্কিত মন্তব্য করেছেন তিনি।

দর্শন (Darshan): দক্ষিণ ভারতের জনপ্রিয় তারকাদের তালিকায় দর্শনের নামটা রাখতেই হবে। দক্ষিণের বহু জনপ্রিয় ছবিতে দেখা গিয়েছে তাকে। এছাড়াও বলিউডে সলমন খানের ছবি ‘দাবাং ৩’-তে খলনায়কের ভূমিকায় অভিনয় করার কথা ছিল তার। কিন্তু তিনি রাজি হননি, পরে আরও এক জনপ্রিয় দক্ষিণী সুপারস্টার কিচ্চা সুদীপকে নেওয়া হয় ছবির এই চরিত্রের জন্য।

YASH

যশ (Yash): দক্ষিণ ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রিগুলোর মধ্যে তামিল ও তেলেগুর নাম সকলেই শুনেছে কিন্তু কন্নড় ফিল্ম ইন্ডাস্ট্রির নাম ‘কেজিএফ’ ছবি মুক্তি আগে খুব কম মানুষই শুনে ছিল। এই ছবিতেই মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন যশ। জনপ্রিয় এই তারকা অভিনেতা বলিউডের ‘লাল কপ্তান’ ছবিতে অভিনয় করার সুযোগ পেয়েছিলেন। কিন্তু তিনি করেননি।

ANUSHKA SHETTY

অনুষ্কা শেট্টি (Anushka Shetty): যারা দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির ছবি দেখেন তারা অভিনেত্রী অনুষ্কা শেট্টিকে চেনেন না এমনটা হতে পারে না। ‘বাহুবলী’র মতো ব্লকবাস্টার ছবিতে দেবসেনার চরিত্রে অভিনয় করেছেন তিনি। আর সেই চরিত্র দেশের সব দর্শকদের কাছে পৌঁছে দিয়েছে তাকে। কিন্তু তার আগে অজয়ের সঙ্গে একটি হিন্দি ছবিতে কাজ করার সুযোগ ছেড়ে দিয়েছেন তিনি।

ALLU ARJUN

আল্লু অর্জুন (Allu Arjun): আল্লু অর্জুন বরাবরই উত্তর ভারতীয় দর্শকদের মধ্যে খুব জনপ্রিয়। তার অভিনীত ‘পুষ্পা’ ছবিটি তার এই জনপ্রিয়তা আরও বাড়িয়ে দিয়েছে। শোনা গিয়েছে শাহরুখে ‘জওয়ান’-এ ক্যামিও রয়েছে তার। কিন্তু তার আগে বহুবার বলিউডের ছবিতে অভিনয় করার সুযোগ ফিরিয়ে দিয়েছে এই সুপারস্টার।